শিরোনাম

শুক্রবার, মে 26, 2017 - স্থগিত হয়ে গেছে বেসিস ২০১৭-১৮ টার্মের ৩ পদে নির্বাচন | শুক্রবার, মে 26, 2017 - রবি’র লোকসান ১৭০ কোটি টাকা | শুক্রবার, মে 26, 2017 - ডোমেইন এবং হোস্টিং এ বিশেষ অফার | শুক্রবার, মে 26, 2017 - তোশিবার অফিস ইকুপমেন্ট দিচ্ছে বিএমই | বৃহস্পতিবার, মে 25, 2017 - জিপি অ্যাক্সেলারেটরের চতুর্থ ব্যাচের জন্য আবেদন গ্রহণ শুরু | বৃহস্পতিবার, মে 25, 2017 - বিসিএস-এ ‘ব্যবসা সাফল্যে প্রচার এবং প্রসার’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত | বৃহস্পতিবার, মে 25, 2017 - ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে দারাজের ফিউচার লিডারশীপ প্রোগ্রাম | বৃহস্পতিবার, মে 25, 2017 - ফাঁস হল নকিয়া ৯ এর ফিচার | বৃহস্পতিবার, মে 25, 2017 - নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ এর সেরা পাঁচে বাংলাদেশের দুই প্রকল্প | বৃহস্পতিবার, মে 25, 2017 - স্মার্টফোনে চার্জ না থাকার জন্য দায়ী যে সকল অ্যাপ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / অকুলাস রিফট ডিভাইস ক্রয়ের আগাম অর্ডার গ্রহণ শুরু
অকুলাস রিফট ডিভাইস ক্রয়ের আগাম অর্ডার গ্রহণ শুরু

অকুলাস রিফট ডিভাইস ক্রয়ের আগাম অর্ডার গ্রহণ শুরু

আজ থেকে ভার্চুয়াল রিয়ালিটি (ভিআর) হেডসেট ‘অকুলাস রিফট’ ক্রয়ের আগাম অনুরোধ গ্রহণ করবে নির্মাতা প্রতিষ্ঠানটি। আগ্রহী ক্রেতাদের জন্য প্রি-অর্ডার গ্রহণ শুরু হয়েছে। হেডসেটটি তৈরি করেছে ফেসবুক মালিকানাধীন ভার্চুয়াল রিয়ালিটি হেডসেট নির্মাতা প্রতিষ্ঠান অকুলাস।

the-oculus-rift-virtual-reaব্লগ পোস্টে জানানো হয়, ‘আপনাদের যা যা জানা দরকার আমরা তার সবই জানাব… কিন্তু বুধবার’। এদিকে, ৬ জানুয়ারি থেকেই শুরু হতে যাচ্ছে কনজিউমার ইলেকট্রনিক্স শো (সিইএস)। হতে পারে সিইএস-কে কেন্দ্র করে ক্রেতাদের জন্য প্রি-অর্ডার সুবিধা ছাড়ছে অকুলাস, কারণ যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে আয়োজিত ওই অনুষ্ঠানটিতে হেডসেটটি উন্মোচন এবং প্রদর্শন করা হবে।

তবে হেডসেটটির মূল্য কত হতে পারে বা প্রি-অর্ডার করলেও কবে নাগাদ হেডসেটটি ক্রেতার হাতে পৌঁছাবে, সে বিষয়ে এখনও কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

প্রি-অর্ডার করা ডিভাইসগুলোতে বিনামূল্যে লাকি’স টেইল অ্যান্ড ইভ, ভ্যাল্কায়ার ইত্যাদি বেশ কিছু ভিডিও গেইম দেওয়া থাকবে বলে জানিয়েছে বিবিসি। অন্যদিকে ইন্ডাস্ট্রি পর্যবেক্ষকরা ভিআর হেডসেটটির মূল্যের ব্যাপারে বেশ আগ্রহী। তবে তাদের আশঙ্কা, ভিআর হেডসেটটির যে মূল্য নির্ধারণ করা হবে, তা হয়ত সাধারণ ক্রেতার হাতের নাগালের বাইরেই থাকবে।

২০১৫ সালের মে মাসে অকুলাস প্রধান ব্রেন্ডান আইরিব জানিয়েছিলেন, পিসিচালিত রিফট-এর মূল্য ১,৫০০ ডলার হতে পারে। এ ছাড়াও নির্মাতা প্রতিষ্ঠানের পক্ষ থেকেও জানানো হয়েছিল, গ্রাহকদের-জন্য প্রস্তুত করা ভিআর হেডসেট-এর মূল্যও প্রায় একই রকম হতে পারে। এখন পর্যন্ত অকুলাস শুধু রিফট হেডসেটটির শুরুর দিকের প্রটোটাইপ দেখিয়েছে এবং সে প্রটোটাইপটিরও মূল্য ছিল ৩৫০ ডলার।

২০১৪ সালে ২০০ কোটি ডলারের বিনিময়ে ‘অকুলাস’-এর মালিকানা লাভ করে ফেইসবুক। সে সময় প্রতিষ্ঠানটি জানিয়েছিল, অকুলাস-এর এই নতুন প্রযুক্তিকে ‘যোগাযোগ, মাধ্যম ও বিনোদন, শিক্ষা এবং অন্যান্য ক্ষেত্রে’ ব্যবহার করার পরিকল্পনা রয়েছে তাদের।

আরও পড়ুন:

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top