শিরোনাম

মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা শুরু বৃহস্পতিবার | মঙ্গলবার, মার্চ 28, 2017 - চালু হল ঘড়ি বিক্রয়ের ই-কমার্স প্রতিষ্ঠান টাকশাল | মঙ্গলবার, মার্চ 28, 2017 - আরও দ্রুত ডাউনলোড অপেরা মিনিতে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - স্মার্ট স্টুডেন্টস অ্যাপ বানালো ডিআইইউ’র শিক্ষার্থীরা | মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিইবিআইটি মেলায় ডিজিটাল রূপান্তরের অংশীদার হুয়াওয়ে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - বাংলাদেশে উন্মুক্ত হলো অপো সেলফি এক্সপার্ট এফ৩ প্লাস | শনিবার, মার্চ 25, 2017 - ঢাকায় রোজেন বারগার টেকনোলজিষ্টের পার্টনার্স নাইট | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / অনুষ্ঠিত হলো ‘১৫ তম জাপান আইটি উইক’
অনুষ্ঠিত হলো ‘১৫ তম জাপান আইটি উইক’

অনুষ্ঠিত হলো ‘১৫ তম জাপান আইটি উইক’

জাপানের টোকিও বিগসাইটে গত ১৩ থেকে ১৫ মে অনুষ্ঠিত হলো তথ্যপ্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক আয়োজন ‘১৫ তম জাপান আইটি উইক, স্প্রিং ২০১৫’। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ও বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের সহযোগিতায় এই আয়োজনে অংশ নেয় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে জাপান আইটি উইকে বেশ কয়েকটি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন। বেসিসের সদস্য কোম্পানি হাওয়ার আইটি সফটওয়্যার সার্ভিস লিমিটেড, ইনফোক্রাট সল্যুউশনস লিমিটেড, ডাটাসফট সিস্টেমস বাংলাদেশ লিমিটেড, জেনওয়েব২ লিমিটেড, উইডেভস ও সিসটেক ডিজিটাল লিমিটেডের প্রতিনিধিসহ এই প্রতিনিধিদলে আরও ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক এস.এম আশরাফুল ইসলাম, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম প্রমুখ।

Japan IT week
এ সম্পর্কে বেসিসের সভাপতি শামীম আহসান বলেন, জাপানের আইটি মার্কেটে বেসিস সদস্য কোম্পানিদের পণ্য এবং সেবার প্রচার ও প্রসার বাড়াতে এবং জাপানের বিনিয়োগকারীদের বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগে উৎসাহী করতে সম্প্রতি ‘বেসিস জাপান ফোকাস গ্রুপ’ গঠন করা হয়েছে। এছাড়া জাপানের আইটি বিনিয়োগকারীদের সুবিধার্র্থে বেসিসে জাপান বিজনেস সাপোর্ট সেল চালু করা হয়েছে। যেহেতু ইতোমধ্যেই জাপানের বিনিয়োগকারীরা বাংলাদেশকে তথ্যপ্রযুক্তির পরবর্তী গন্তব্যস্থল হিসেবে মনে করছে তাই আমরা আশা করছি জাপানের সঙ্গে এ ধরণের আয়োজনে অংশ নিয়ে বাংলাদেশের আইটি কোম্পানির ব্যবসায়িক সম্ভাবনা বৃদ্ধি পাবে।

জাপান আইটি উইকে অংশ নেওয়া সিসটেক ডিজিটাল লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও বেসিসের সহ-সভাপতি এম রাশিদুল হাসান জানান, আগামী অক্টোবরে জাপান আইটি উইক, অটাম ২০১৫ অনুষ্ঠিত হবে। এতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান যৌথভাবে অংশ নেবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি বিজনেস টু বিজনেস (বিটুবি) মিটিংয়েরও আয়োজন করা হবে বলেও জানান তিনি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top