শিরোনাম

রবিবার, জুলাই 23, 2017 - ‘স্টাডি ইন ইন্ডিয়া’ এর উদ্বোধন | রবিবার, জুলাই 23, 2017 - শক্তিশালী ব্যাটারির সাশ্রয়ী স্মার্টফোন আনল ওয়ালটন | রবিবার, জুলাই 23, 2017 - তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী করছে বর্তমান সরকার -জুনাইদ আহমেদ পলক | রবিবার, জুলাই 23, 2017 - হুয়াওয়ে লাকি ডে | রবিবার, জুলাই 23, 2017 - দারাজে এখন সম্পূর্ণ ইন্টারেস্ট বিহীন ইএমআই পেমেন্ট | শনিবার, জুলাই 22, 2017 - লিংকসীস এর ১৯০০ এমবিপিএস গতির ডুয়াল-ব্যান্ড ওয়্যারলেস রাউটার | শনিবার, জুলাই 22, 2017 - আগামী মাসে স্যামসাং আনছে নতুন ডিভাইস | শনিবার, জুলাই 22, 2017 - আইটি খাতে কর্মসংস্থান আগামী বছর আরও কমবে:নাসকম | শনিবার, জুলাই 22, 2017 - সনির ২৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার স্মার্টফোন | শনিবার, জুলাই 22, 2017 - ঢাকায় অনুষ্ঠিত হলো সিগেট ডিলার মিট |
প্রথম পাতা / অফার/মূল্যছাড় / অফার নিয়ে তিন তরুণের অফারবাজার
অফার নিয়ে তিন তরুণের অফারবাজার

অফার নিয়ে তিন তরুণের অফারবাজার

প্রাত্যহিক কেনাকাটার পাশাপাশি অনলাইন কেনাকাটায় বাঙ্গালীর আগ্রহ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আর কেনাকাটায় ছাড় বা ফ্রী দেখলে সেই আগ্রহ বেড়ে যায় আরও বহুগুণে। প্রতিদিনই কোন না কোন উপলক্ষ্যকে সামনে রেখে বিভিন্ন সেবাদাতা ও ব্যবসায়িক প্রতিষ্ঠান কিংবা বিপণিবিতানে চলতে থাকে এই সকল বিভিন্ন ধর্মী অফারের সমারোহ। তবে একজন গ্রাহকের পক্ষে সম্ভব হয়ে ওঠে না এই সব ধরনের অফার সম্বন্ধে অবগত হওয়া। আর তাই সেই সব অফারকে একীভূত করে একটিমাত্র ওয়েবসাইটে নিয়ে আসার কাজ করার মানসে কাজ শুরু করল অনলাইন বেজড প্লাটফর্ম, অফারবাজার ডট কম ডট বিডি। যার আনুষ্ঠানিক উদ্বোধন হয়ে গেল গতকাল; ৯ই এপ্রিল, শনিবার, বেসিস অডিটোরিয়ামে।

OFFER-BAZARউক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফর্মেশন টেকনোলজি (সংক্ষেপে বেসিস) এর সভাপতি শামীম আহসান। সাথে প্রথম আলোর ইয়ুথ প্রোগ্রামের কো-অর্ডিনেটর মুনির হাসান বিশেষ অতিথি হিসেবে মঞ্চ আলোকিত করেন।

প্রধান অতিথির বক্তব্যে শামীম আহসান জানান, “যে কোন ধরনের উদ্যোগেই অনেক বেশি চড়াই উৎরাই আসবে। সেটা অতিক্রম টিকে থাকলে তবেই সফল হওয়া যাবে।”

তিনি এ ধরনের নতুন উদ্যোগকে স্বাগত জানান এবং বাইরের ই-কমার্স কোম্পানিগুলা যেমন এখন এদেশে আসতে চাচ্ছে ঠিক তেমনি অদূর ভবিষ্যতে বাংলাদেশের ই-কমার্স কোম্পানিগুলা বাইরের দেশের জন্য নতুন সম্ভাবনা হয়ে দেখা দিবে এমন আশা প্রকাশ করেন তিনি। ওদিকে মুনির হাসান তার বক্তব্যে বাঙ্গালী জাতির সৃজনশীলতার কথা তুলে ধরেন। তিনি বলেন, “এদেশে যেমন আমাদের তরুণেরা কার্বাইড দিয়ে কলা পাকানোর বুদ্ধি বের করতে পারে তেমনি সেই তরুণেরাই অফার বাজারের মত নতুন নতুন ধারণা নিয়ে উদ্যোক্তা হতে চায়।” উদ্ভাবনী চিন্তাগুলো ভাল কাজে প্রয়োগ হবে সেই প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। ই-কমার্সের এই অগ্রযাত্রাকে ইতিবাচক উল্লেখ করে প্রতিষ্ঠানগুলোকে আরও দায়িত্বশীল হওয়ার আহবান জানান তারা। বাংলাদেশে এই ক্ষেত্রের অফুরন্ত সম্ভাবনার কথাও তাদের আলোচনায় উঠে আসে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন  অফার বাজারের সহ প্রতিষ্ঠাতা আতিকুজ্জামান, তৌশিকুর রহমান ও সাজেদুল ইসলাম শুভ্র। উল্লেখ্য অনুষ্ঠানের শুরুতেই অফার বাজারের উপর এক উপস্থাপনায় কীভাবে ক্রেতারা সেটা থেকে উপকৃত হবেন তা দেখানো হয়, একই ভাবে পণ্য বিপনন ও বাজারজাতকরনের ক্ষেত্রে ক্রেতা এবং বিক্রেতা উভয়েই কীভাবে লাভবান হতে পারে সেটাও তুলে ধরা হয় তাদের বক্তব্যের মাধ্যমে। অফার বাজারের নির্বাহী কর্মকর্তা আতিকুজ্জামান জানাচ্ছিলেন বিস্তারিত। “আরও অফার ক্রেতাদের সামনে আনার লক্ষ্যে কাজ করে যাচ্ছি আমরা, তবে হ্যাঁ, শুধু সংখ্যাতেই নয়, যাচাই বাছাই করে প্রকৃত অফার আর ছাড়ের খবরগুলোই তুলে ধরতে চাই আমরা”।

OFFER-BAZAR-1

“সাশ্রয় সবসময়” কথাটাকে ধারন করে ইতিমধ্যেই অফার বাজারের ওয়েবসাইট উন্মুক্ত করে দেয়া হয়েছে। ভিজিট করে যে কেউই খুজে পেতে পারেন তার উপযোগী কোন পন্যের অফার। এছাড়া বিভিন্ন ইভেন্টের কার্যক্রম সম্পর্কেও জানা যাবে এই ওয়েবসাইটে, থাকবে সরাসরি রেডিও সম্প্রচারের সুবিধা। হটলাইন ০১৭৯৭২২২৮৮৮।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top