শিরোনাম

মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ফেইসবুকে কাউকে বন্ধু করার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ম্যার্শম্যালো এখনো শীর্ষে | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে ওয়ালটনের নতুন ফোন | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - হ্যাকারের হানায় ঝুঁকিতে সিক্লিনার ব্যবহারকারীদের ডিভাইস | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - শুরু হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম ডিজিটাল রিয়ালিটি শো “বাংলালিংক নেক্সট টিউবার” | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ড্যফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - এইচপি’র মাল্টিফাংশন কপিয়ার বাজারে | সোমবার, সেপ্টেম্বর 18, 2017 - টিভি বাংলাদেশ নিয়ে এসেছে সনির আকর্ষণীয় সব নতুন মডেলের টেলিভিশন | সোমবার, সেপ্টেম্বর 18, 2017 - স্মার্টফোনের ভিড়ে হারিয়ে যাচ্ছে যেসব গ্যাজেট |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / অভিযোগ করার ৪৮ ঘন্টার মধ্যে ফেসবুকের সাড়া মিলবে
অভিযোগ করার ৪৮ ঘন্টার মধ্যে ফেসবুকের সাড়া মিলবে

অভিযোগ করার ৪৮ ঘন্টার মধ্যে ফেসবুকের সাড়া মিলবে

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম বলেছেন, নারীর প্রতি সহিংসতা ও সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে অভিযোগ জানালে ৪৮ ঘণ্টার মধ্যে পদক্ষেপ নেবে ফেসবুক কর্তৃপক্ষ। একই সঙ্গে কী ব্যবস্থা নেয়া হয়েছে সেটিও একই সময়ের মধ্যে আমাদের জানানো হবে।
tarana-halim-corporate
রোববার সচিবালয়ে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
তারানা হালিম বলেন, আপত্তিকর কনটেন্ট অপসারণ ছাড়াও সব ধরনের সাইবার থ্রেট রোধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার বিষয়ে আশ্বাস দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।
তিনি আরও জানান, বাংলাদেশের অভিযোগ বা অনুরোধ যাচাইয়ের ক্ষেত্রে দেশের প্রচলিত ধর্মীয় ও সামাজিক মূল্যবোধ বিবেচনায় নেওয়ার জন্য ফেসবুক কর্তৃপক্ষকে তিনি অনুরোধ জানিয়েছেন। দীর্ঘ আলোচনার পরিপ্রেক্ষিতে আপত্তিকর কনটেন্ট অপসারণ ছাড়াও সব ধরনের সাইবার হুমকি রোধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছে ফেসবুক।
প্রতিমন্ত্রী বলেন, ফেসবুকের অ্যাডমিন স্থাপনের বিষয়ে বাংলাদেশের আগ্রহের পরিপ্রেক্ষিতে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের অ্যাডমিনগুলো দৈনন্দিন কাজ ও প্রচার ছাড়া আর কিছু করে না। এ ক্ষেত্রে এ অ্যাডমিন স্থাপন ফলপ্রসূ হবে না। এটা ছাড়াই বাংলাদেশ যাতে লাভবান হয়, সে বিষয়টি নিশ্চিত করবে ফেসবুক। বাংলাদেশ যে উদ্দেশ্যে অ্যাডমিন স্থাপন করতে চেয়েছে, সেসব কাজ সম্পর্কে অভিযোগ পেলে ফেসবুক কর্তৃপক্ষ অ্যাডমিন স্থাপন না করেও তার চেয়ে কার্যকর ও দ্রুত ব্যবস্থা নেবে বলে ফেসবুক কর্তৃপক্ষ আশ্বস্ত করেছে।
সিঙ্গাপুর ও মালয়েশিয়া সফর শেষে দেশে ফিরে এ সংবাদ সংম্মেলনে জানান টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। ওই সফরে ফেসবুক, গুগল, মাইক্রোসফটসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে বৈঠক করেন তারানা।
এর আগে গত ১১ জানুয়ারি সিঙ্গাপুর সফরে যান প্রতিমন্ত্রী। এসময় ফেসবুক, গুগল ও মাইক্রোসফট কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন তিনি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top