শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / অভিযোগ করার ৪৮ ঘন্টার মধ্যে ফেসবুকের সাড়া মিলবে
অভিযোগ করার ৪৮ ঘন্টার মধ্যে ফেসবুকের সাড়া মিলবে

অভিযোগ করার ৪৮ ঘন্টার মধ্যে ফেসবুকের সাড়া মিলবে

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম বলেছেন, নারীর প্রতি সহিংসতা ও সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে অভিযোগ জানালে ৪৮ ঘণ্টার মধ্যে পদক্ষেপ নেবে ফেসবুক কর্তৃপক্ষ। একই সঙ্গে কী ব্যবস্থা নেয়া হয়েছে সেটিও একই সময়ের মধ্যে আমাদের জানানো হবে।
tarana-halim-corporate
রোববার সচিবালয়ে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
তারানা হালিম বলেন, আপত্তিকর কনটেন্ট অপসারণ ছাড়াও সব ধরনের সাইবার থ্রেট রোধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার বিষয়ে আশ্বাস দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।
তিনি আরও জানান, বাংলাদেশের অভিযোগ বা অনুরোধ যাচাইয়ের ক্ষেত্রে দেশের প্রচলিত ধর্মীয় ও সামাজিক মূল্যবোধ বিবেচনায় নেওয়ার জন্য ফেসবুক কর্তৃপক্ষকে তিনি অনুরোধ জানিয়েছেন। দীর্ঘ আলোচনার পরিপ্রেক্ষিতে আপত্তিকর কনটেন্ট অপসারণ ছাড়াও সব ধরনের সাইবার হুমকি রোধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছে ফেসবুক।
প্রতিমন্ত্রী বলেন, ফেসবুকের অ্যাডমিন স্থাপনের বিষয়ে বাংলাদেশের আগ্রহের পরিপ্রেক্ষিতে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের অ্যাডমিনগুলো দৈনন্দিন কাজ ও প্রচার ছাড়া আর কিছু করে না। এ ক্ষেত্রে এ অ্যাডমিন স্থাপন ফলপ্রসূ হবে না। এটা ছাড়াই বাংলাদেশ যাতে লাভবান হয়, সে বিষয়টি নিশ্চিত করবে ফেসবুক। বাংলাদেশ যে উদ্দেশ্যে অ্যাডমিন স্থাপন করতে চেয়েছে, সেসব কাজ সম্পর্কে অভিযোগ পেলে ফেসবুক কর্তৃপক্ষ অ্যাডমিন স্থাপন না করেও তার চেয়ে কার্যকর ও দ্রুত ব্যবস্থা নেবে বলে ফেসবুক কর্তৃপক্ষ আশ্বস্ত করেছে।
সিঙ্গাপুর ও মালয়েশিয়া সফর শেষে দেশে ফিরে এ সংবাদ সংম্মেলনে জানান টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। ওই সফরে ফেসবুক, গুগল, মাইক্রোসফটসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে বৈঠক করেন তারানা।
এর আগে গত ১১ জানুয়ারি সিঙ্গাপুর সফরে যান প্রতিমন্ত্রী। এসময় ফেসবুক, গুগল ও মাইক্রোসফট কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন তিনি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top