শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / অর্থ সংগ্রহে ক্রেডিট কার্ড হ্যাকিংয়ের পরিকল্পনা জঙ্গি সংগঠনের
অর্থ সংগ্রহে ক্রেডিট কার্ড হ্যাকিংয়ের পরিকল্পনা জঙ্গি সংগঠনের

অর্থ সংগ্রহে ক্রেডিট কার্ড হ্যাকিংয়ের পরিকল্পনা জঙ্গি সংগঠনের

তহবিল সংগ্রহের জন্য বিভিন্ন ব্যাংকের ক্রেডিট কার্ড হ্যাক করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়ার পরিকল্পনা ফেঁদে বসেছিল দেশের জঙ্গি সংগঠন বাংলাদেশ জিহাদী গ্রুপ। ইতোমধ্যেই একটি সফটওয়্যার ব্যবহার করে তারা বিপুল অর্থ চুরি করেছে বলেও জানা গেছে।

credit-cards-123

এই জঙ্গি সংগঠনের শীর্ষ নেতা ফাহাদ বিন নুরুল্লাহ কাশেমী ওরফে ফাহাদ ওরফে কায়েসের কাছ থেকে জব্দ করা ল্যাপটপ ঘেঁটে এই তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশের জিজ্ঞাসাবাদে কায়েস বিভিন্ন ব্যাংকের ক্রেডিট কার্ড হ্যাক করার একটি সফটওয়্যার তাদের হাতে রয়েছে বলে জানিয়েছেন। হ্যাক করা বিভিন্ন ক্রেডিট কার্ড থেকে গড়ে ৫ হাজার টাকা থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নিতেন। সংগঠন পরিচালনার কাজে এই টাকা ব্যয় করা হয়।

উল্লেখ্য, রবিবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিস্ফোরক সরঞ্জামসহ ৯ জঙ্গিকে আটক কর হয়। তারা হলেন মাওলানা নুরুল্লাহ কাশেমী, তার ছেলে ফাহাদ বিন নুরুল্লাহ কাশেমী ওরফে ফাহাদ ওরফে কায়েস, দেলোয়ার হোসেন, ইয়াসিন আরাফাত, কাজী ইফতেখার খালেদ ওরফে খালেদ ওরফে ইফতি, রাহাত, দ্বীন ইসলাম, আরিফুল করিম চৌধুরী ওরফে আদনান ও নুরুল ইসলাম।

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার সানোয়ার হোসেন বলেন, হুজি, জেএমবি, আনসারুল্লাহ বাংলা টিম, হিযবুত তাহরীর সংগঠন নিষিদ্ধ ঘোষণা করায় এসব জঙ্গি সংগঠনের নেতা-কর্মীরা সমন্বিত হয়ে বাংলাদেশ জিহাদী গ্রুপ গঠন করেছে।

ডিবির একজন গোয়েন্দা কর্মকর্তা জানান, দেশের বাইরে থেকে জঙ্গিদের অর্থের জোগানের বিষয়টি অনেকটা নিয়ন্ত্রণে থাকায় বাংলাদেশ জিহাদী গ্রুপ নিজেদের উদ্যোগেই তহবিল সংগ্রহের ব্যবস্থা করছে। আর এজন্যই তারা ব্যাংকের ক্রেডিট কার্ড হ্যাক করে অর্থ সংগ্রহ করছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top