শিরোনাম

বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - বেসরকারি বিশ্ববিদ্যালয় র‌্যাংকিং নিয়ে ড্যাফোডিল ইউনিভার্সিটির সংবাদ সম্মেলন | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - বাংলাদেশে ডেলইএমসি এক্সপেরিয়েন্স সেন্টার চালু | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - চীনে স্কাইপ বন্ধ করে দেওয়া হয়েছে | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - আসছে দুই সিমের আইফোন | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য অসাধারণ অ্যাপ ফেসবুক-এর | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - ইয়োন্ডার মিউজিক বাংলাদেশের এক নম্বর মিউজিক অ্যাপ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - উদিয়মান ব্রান্ড হিসেবে লিনেক্স পেল ‘গ্লোবাল ব্রান্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৭’ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড ডিলার সেলিব্রেশন ২০১৭ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - এলো ডেলের নতুন ইন্সপাইরন এন৭৩৭০ ল্যাপটপ | বুধবার, নভেম্বর 22, 2017 - আবার স্মার্টফোনে ফিরছে ইন্টেল |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / অষ্টম বছরে পদার্পণ করলো ইওয়াই হোস্ট
অষ্টম বছরে পদার্পণ করলো ইওয়াই হোস্ট

অষ্টম বছরে পদার্পণ করলো ইওয়াই হোস্ট

eyehost-8thদেশের তথ্যপ্রযুক্তির বাজার একদিকে যেমন সম্প্রসারিত হচ্ছে তেমনিভাবে পাল্লা দিয়ে বাড়ছে তথ্যপ্রযুক্তি সেবাদানকারী কোম্পানিগুলোর চাহিদা। আর এই চাহিদার যোগান দিতে দিতেই দেশের বাজারে সুনামের সঙ্গে সাত বছর পূর্ণ করলো দেশীয় হোস্টিং ও ওয়েব সেবাদাতা প্রতিষ্ঠান ইওয়াইসফট লিমিটেড। ইওয়াইহোস্ট ব্র্যান্ড নামে হোস্টিং সেবা প্রদান করে আসছে ইওয়াইসফট ২০১০ থেকে।

১০ অক্টোবর রাতে, রাজধানীর শ্যামলীতে প্রতিষ্ঠানটির নিজস্ব কার্যালয়ে সপ্তম বর্ষপূর্তি উদযাপন করা হয়। এ সময় দেশের বেসিস, ই-ক্যাব, হোস্টিং সেবাদাতা প্রতিষ্ঠান ও সফটওয়ার প্রতিষ্ঠান ছাড়াও তথ্যপ্রযুক্তি অঙ্গনের পরিচিত মুখগুলোর ভিড়ে উৎসবমুখর হয়ে উঠেছিল পুরো পরিবেশ।

ইওয়াইসফট দেশের সীমানা পেরিয়ে এখন তাদের দৃষ্টি স্থাপন করেছে বিদেশের গন্ডিতেও। আর সেই লক্ষ্যে তারা কাজ করে যাচ্ছে স্বনামধন্য আন্তর্জাতিক কোম্পানিগুলোর সঙ্গে। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল ইওয়াইসফটের দেশি বিদেশি শুভাকাংঙ্ক্ষী, সহকর্মীদের পাঠানো ভিডিও শুভেচ্ছা বার্তা। ভিডিওতে বার্তা পাঠিয়েছেন ইওয়াইসফটের আন্তর্জাতিক সহযোগী প্রতিষ্ঠানগুলো। যাদের মধ্যে যুক্তরাষ্ট্র থেকে ইনক্যাপসুলা, ক্লাউড লিনাক্স, রাশিয়া থেকে প্লেস্ক, আইএসপিএস সিস্টেম, এন্ডুরেন্স ইন্টারন্যাশনাল গ্রুপ ও জেন.এক্সওয়াইজেড।

অনুষ্ঠানস্থলে উপস্থিত থেকে শুভেচ্ছাবার্তা প্রদান করেছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ডিরেক্টর মোস্তাফিজুর রহমান সোহেল, ইক্যাবের (ই-কমার্স অ্যাসোসিশেয়ন অব বাংলাদেশ) প্রেসিডেন্ট রাজীব আহমেদ, এক্সনহোস্টের প্রধান নির্বাহী সালেহ আহমেদ, স্পিডহোস্টের প্রধান নির্বাহী শাহাদাত হোসেন, আমার দেশ আমার গ্রামের সহ প্রতিষ্ঠাতা আতাউর রাহমান, স্টোরিয়ার সহ প্রতিষ্ঠাতা হাসিব বিন রফিক প্রমুখ।

eyehost-8th-1অনুষ্ঠানে মেট্রোনেটের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমাস কবীর বলেন, ‘ইওয়াইহোস্টের সঙ্গে দেশীয় ডাটাসেন্টার এর সুবিধা দিতে মেট্রোনেট সবসময় পাশে থাকবে।’

ইক্যাবের প্রেসিডেন্ট রাজীব আহমেদ বলেন, ‘দেশে হোস্টিং এবং সফটওয়্যার নিয়ে আমরা অ্যাসোসিয়েশনে প্রচুর অভিযোগ পাই। এদিক থেকে ইওয়াইহোস্ট এক উজ্জ্বল ব্যতিক্রম।’

অনুষ্ঠানে ইওয়াইসফটের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন বলেন, ‘২০১০ থেকে ওয়েব সলুশ্যান সেবা নিয়ে বাংলাদেশ বাজারে যাত্রা শুরু করে ইওয়াইসফট। সাত বছরের পথ পরিক্রমা মোটেও সহজ ছিল না। ইওয়াইহোস্ট এখন দেশের মধ্যেই বিভিন্ন বড় বড় প্রতিষ্ঠানকে আন্তর্জাতিক মানের সেবা প্রদান করে যাচ্ছে তাদের অত্যাধুনিক হোস্টিং প্রযুক্তির মাধ্যমে।’

তিনি বলেন, বাংলাদেশ সহ পুরা এশিয়া অঞ্চলের জন্য খুব কম ল্যাটেন্সি এবং দ্রুত সার্ভার এর গতিতে সেবা দিতে ইওয়াইহোস্ট আন্তর্জাতিক বাজারে বাংলাদেশ এবং সিঙ্গাপুরের সার্ভার থেকে আন্তর্জাতিক মানে সেবা দিচ্ছে।

ইমরান বলেন, আগামীদিনের ওয়েবসেবার স্বরুপ পরিবর্তিত হতে যাচ্ছে অনেকখানিই। আর এই পথচলাতেই দেশীয় প্রতিষ্ঠানগুলোর মধ্যে নেতৃত্ব দিচ্ছে ইওয়াইসফটের মতো আধুনিক ওয়েব সেবাদাতা প্রতিষ্ঠানগুলো।

এছাড়াও শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন বাক্য’র প্রেসিডেন্ট তৌহিদ হোসেন, জনপ্রিয় মুখ সোলায়মান সুখন, বেসিসের ডিরেক্টর ও ম্যাগনিটো ডিজিটাল এর প্রধান রিয়াদ শাহির এম হুসাইন প্রমুখ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top