শিরোনাম

রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - উদ্বোধনের অপেক্ষায় শেখ হাসিনা সফটওয়্যার পার্ক | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - আপনারই কিছু ভুল হয়তো অজান্তে ফোনের পারফরম্যান্স খারাপ করছে | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - খুলনায় দুইদিনের বেসিক আরডুইনো কর্মশালা অনুষ্ঠিত | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - ঢাকা মহিলা পলিটেকনিককে স্যামসাং এর পক্ষ থেকে অত্যাধুনিক ল্যাব হস্তান্তর  | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - সিডস্টারস ঢাকায় দেশের সেরা স্টার্টআপ সিমেড হেলথ | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - অ্যান্ড্রয়েড ফোনকে মডেম হিসেবে ব্যবহারের উপায় | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - আসছে নকিয়ার আরও দুই ফোন | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - ফেসবুকের পাঁচ মজাদার অপশন যা জানেন না অনেকেই | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - প্যাটার্ন লকও নাকি অনিরাপদ! | শনিবার, সেপ্টেম্বর 23, 2017 - ৭-১০ ডিসেম্বর বাংলাদেশে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৭ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ‘অ্যানব্রেকেবল’ ফোন বাজারে আনছে মটোরোলা
‘অ্যানব্রেকেবল’ ফোন বাজারে আনছে মটোরোলা

‘অ্যানব্রেকেবল’ ফোন বাজারে আনছে মটোরোলা

হাত থেকে কোনো শক্ত বস্তুর উপর পরে স্মার্টফোন ভাঙাটা বিচিত্র কিছু না। তবে ‘মটো এক্স ফোর্স’ নামের একটি ডিভাইস তৈরি করেছে মটোরোলা, যা অনেক উপর থেকে কোনো শক্ত বস্তুর উপর পরলেও ভাঙবে না।

Motorola-Droid's-screen-unbreakable-corporate২০১৫ সালের নভেম্বরে যুক্তরাজ্যের বাজারে উন্মোচন করা হয় ‘অ্যানব্রেকেবল’ এই স্মার্টফোন। বর্তমানে ডিভাইসটি ভারতের বাজারে পাওয়া যাচ্ছে। শিগগিরই ফোনটি পাওয়া যাবে দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যান্য বিকাশমান স্মার্টফোনের বাজারে।

ভারতের বাজারে ৩২ জিবি বিল্টইন মেমোরি সংস্করণের মটো এক্স ফোর্সের দাম ৪৯ হাজার ৯০০ রুপি, যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ৫৮ হাজার ১২৪ টাকা। অন্যদিকে, ফোনটির ৬৪ জিবি বিল্টইন মেমোরি সংস্করণের মূল্য ভারতীয় মুদ্রায় ৫৩ হাজার ৪০০ রুপি, যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ৬২ হাজার ২০০ টাকা।

ফোনটির ব্যাপারে মটোরোলা কর্তৃপক্ষের বক্তব্য, ৩ বছর সময় নিয়ে এই ডিভাইস তৈরি করা হয়েছে। এর স্ক্রিনের উপর ৪ বছরের গ্যারান্টি দেয়া হচ্ছে। কোনোভাবেই ভাঙবে না এই ডিভাইসের ডিসপ্লে।

মটো শ্যাটারশিল্ড দিয়ে তৈরি এই ফোনের স্ক্রিন ৫ ধরনের লেয়ার দিয়ে বানানো হয়েছে। বাজারের অন্যান্য হ্যান্ডসেট প্রস্তুতকারক প্রতিষ্ঠানের ফোন সাধারণত ২ ধরনের লেয়ার দিয়ে বানানো হয়। ফোনটিতে প্রথমে অ্যালুমিনিয়ামের কোর ব্যবহার করা হয়েছে। এরপর ৫.৪ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। এছাড়াও আছে ডুয়াল টাচ লেয়ার, ইন্টেরিয়র লেয়ার ও প্ল্যাস্টিকের লেয়ার।

ডিভাইসটিতে ২১ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট স্ন্যাপার, ৩জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ সুবিধা রয়েছে। এতে প্রসেসর হিসেবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮১০ ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড ৫.১.১ ললিপপ চালিত এই ফোনে ৩৭৬০এমএএইচ ব্যাটারি রয়েছে।

আরও পড়ুন:

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top