শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ‘অ্যানব্রেকেবল’ ফোন বাজারে আনছে মটোরোলা
‘অ্যানব্রেকেবল’ ফোন বাজারে আনছে মটোরোলা

‘অ্যানব্রেকেবল’ ফোন বাজারে আনছে মটোরোলা

হাত থেকে কোনো শক্ত বস্তুর উপর পরে স্মার্টফোন ভাঙাটা বিচিত্র কিছু না। তবে ‘মটো এক্স ফোর্স’ নামের একটি ডিভাইস তৈরি করেছে মটোরোলা, যা অনেক উপর থেকে কোনো শক্ত বস্তুর উপর পরলেও ভাঙবে না।

Motorola-Droid's-screen-unbreakable-corporate২০১৫ সালের নভেম্বরে যুক্তরাজ্যের বাজারে উন্মোচন করা হয় ‘অ্যানব্রেকেবল’ এই স্মার্টফোন। বর্তমানে ডিভাইসটি ভারতের বাজারে পাওয়া যাচ্ছে। শিগগিরই ফোনটি পাওয়া যাবে দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যান্য বিকাশমান স্মার্টফোনের বাজারে।

ভারতের বাজারে ৩২ জিবি বিল্টইন মেমোরি সংস্করণের মটো এক্স ফোর্সের দাম ৪৯ হাজার ৯০০ রুপি, যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ৫৮ হাজার ১২৪ টাকা। অন্যদিকে, ফোনটির ৬৪ জিবি বিল্টইন মেমোরি সংস্করণের মূল্য ভারতীয় মুদ্রায় ৫৩ হাজার ৪০০ রুপি, যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ৬২ হাজার ২০০ টাকা।

ফোনটির ব্যাপারে মটোরোলা কর্তৃপক্ষের বক্তব্য, ৩ বছর সময় নিয়ে এই ডিভাইস তৈরি করা হয়েছে। এর স্ক্রিনের উপর ৪ বছরের গ্যারান্টি দেয়া হচ্ছে। কোনোভাবেই ভাঙবে না এই ডিভাইসের ডিসপ্লে।

মটো শ্যাটারশিল্ড দিয়ে তৈরি এই ফোনের স্ক্রিন ৫ ধরনের লেয়ার দিয়ে বানানো হয়েছে। বাজারের অন্যান্য হ্যান্ডসেট প্রস্তুতকারক প্রতিষ্ঠানের ফোন সাধারণত ২ ধরনের লেয়ার দিয়ে বানানো হয়। ফোনটিতে প্রথমে অ্যালুমিনিয়ামের কোর ব্যবহার করা হয়েছে। এরপর ৫.৪ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। এছাড়াও আছে ডুয়াল টাচ লেয়ার, ইন্টেরিয়র লেয়ার ও প্ল্যাস্টিকের লেয়ার।

ডিভাইসটিতে ২১ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট স্ন্যাপার, ৩জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ সুবিধা রয়েছে। এতে প্রসেসর হিসেবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮১০ ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড ৫.১.১ ললিপপ চালিত এই ফোনে ৩৭৬০এমএএইচ ব্যাটারি রয়েছে।

আরও পড়ুন:

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top