শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / অ্যান্ড্রয়েডে আয় বেড়েছে ব্ল্যাকবেরির
অ্যান্ড্রয়েডে আয় বেড়েছে ব্ল্যাকবেরির

অ্যান্ড্রয়েডে আয় বেড়েছে ব্ল্যাকবেরির

বছরের শুরু থেকেই মোবাইল ফোন নির্মাণকারী প্রতিষ্ঠান ব্ল্যাকবেরির ব্যবসায় লোকসান ছিল। তবে সেই লোকসান থেকে এবার লাভের মুখ দেখার আশা করছে প্রতিষ্ঠানটি। গত তিন মাসে পূর্বের প্রান্তিকের তুলনায় কিছুটা আয় বেড়েছে প্রতিষ্ঠানটির।

blackberry-corporateসম্প্রতি সংবাদ সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। ব্ল্যাকবেরি কর্তৃপক্ষ জানিয়েছে, লোকসান থেকে এবার লাভের মুখ দেখার আশা করছে প্রতিষ্ঠানটি। গত বছরের এই সময়ের তুলনায় ব্ল্যাকবেরির আয় ৩১ শতাংশ কমে গেছে। তবে টানা নয় প্রান্তিক শেষে ১২ শতাংশ আয় বাড়ার আভাস দেখা গেছে।

গত তিন মাসে পূর্বের প্রান্তিকের তুলনায় কিছুটা আয় বেড়েছে প্রতিষ্ঠানটির। ফলে আগের তিন মাসের তুলনায় লোকসান কমেছে। তবে প্রতিষ্ঠানটির সফটওয়্যার থেকে আয়ের পরিমান বেশি।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী জন চেন আশা প্রকাশ করে জানিয়েছেন, গত চার প্রান্তিকের মধ্যে গত প্রান্তিকে স্মার্টফোন বিক্রি বেড়েছে ব্ল্যাকবেরির। ২০১৭ সালের মার্চ থেকে ব্ল্যাকবেরি আবার লাভের ধারায় ফিরে আসবে।

গত প্রান্তিকে সাত লাখ ফোন বিক্রি করেছে ব্ল্যাকবেরি। যা গত বছরের এই সময়ের তুলনায় এক লাখ ইউনিট কম। তবে স্মার্টফোন বিক্রির গড় দাম ২৪০ মার্কিন ডলার থেকে ৩১৫ মার্কিন ডলার হয়েছে।

জন চেন আরও জানিয়েছেন, ‘আমরা অন্যান্য অ্যান্ড্রয়েড ফোনের কথা ভাবছি কিন্তু তা নির্ভর করছে বাজারে প্রিভের সফলতার ওপর। আমরা যদি ফোন ব্যবসা থেকে আয় করতে না পারি তবে ফোন ব্যবসা থেকে সরে যাব।’

ব্ল্যাকবেরি জানিয়েছে, ২৮ নভেম্বর শেষ হওয়া প্রান্তিকে ব্ল্যাকবেরির আট কোটি ৯০ লাখ ডলার লোকসান হয়েছে। যা তার আগের প্রান্তিকে ছিল ১৪ কোটি ৮০ লাখ মার্কিন ডলার।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top