শিরোনাম

বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - গাড়ি চালাতে এবার থেকে আর কোনও চাবির প্রয়োজন নেই! | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বিজয়ী কাস্টমারদের হাতে তুলে দেওয়া হয়েছে সিম্ফনি ঈদ অফার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বিশ্বব্যাপী সাইবার হামলায় ৬ মাসেই ক্ষতি ৪০০ কোটি ডলার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - এইচটিসি স্মার্টফোন ব্যবসা কিনতে গুগলকে গুনতে হবে ১১০ কোটি ডলার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - টাকা না পেলে টেলিটক মারা যাবে : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড পরিদর্শনে হিটাচি এক্সক্লুসিভ টিম | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী’র ‘অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ গ্রহণ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এয়ারটেল’র ‘ইয়োলো ফেস্ট’ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - প্রতিষ্ঠানের নিরাপত্তায় নতুন দেশি অ্যাপ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ড্যাফোডিলে ‘সমন্বিত শিক্ষণ পদ্ধতিতে গুগল ক্লাসরুমের ব্যবহার’ শীর্ষক লেকচার সেমিনার অনুষ্ঠিত |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / অ্যান্ড্রয়েড ডিভাইস তৈরি বন্ধ করল ডেল
অ্যান্ড্রয়েড ডিভাইস তৈরি বন্ধ করল ডেল

অ্যান্ড্রয়েড ডিভাইস তৈরি বন্ধ করল ডেল

অ্যান্ড্রয়েড চালিত ডিভাইস তৈরি বন্ধের ঘোষণা দিয়েছে প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ডেল। এক ব্লগ বার্তায় প্রতিষ্ঠানটি জানিয়েছে, উইন্ডোজ অপারেটিং সিস্টেম চালিত টু-ইন-ওয়ান ডিভাইস তৈরি করার উদ্দেশ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর ফলে ভেন্যু সিরিজের ট্যাব আর তৈরি করবে না প্রতিষ্ঠানটি। এর আগে একই সিদ্ধান্ত নিয়েছিল অপর প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এইচপি। তাও প্রায় ছয় মাস আগে। আর এর ফলে এখন অ্যান্ড্রয়েড বাদ দিয়ে উইন্ডোজ চালিত ডিভাইস তৈরি করছে এইচপি। বর্তমান সময়ে একের ভেতর দুই, এমন ডিভাইসগুলো গ্রাহক পর্যায়ে বেশ জনপ্রিয়তা পাচ্ছে।

dell-andriedএই ডিভাইসগুলো মূলত ল্যাপটপ এবং ট্যাব হিসেবে ব্যবহার করা যায়, মূল ল্যাপটপ থেকে কীবোর্ড আলাদা করে ট্যাব হিসেবে ব্যবহার করার সুযোগ থাকায় ব্যবহারকারীরা দুটি ডিভাইসের পরিবর্তে একটি ডিভাইস কিনে দুই ডিভাইসের প্রয়োজন সেরে নিতে পারছেন।

ডেলের মতে, এখনকার ট্যাবের বাজার বেশ পরিপৃক্ত। এই বাজারে রয়েছে আসুস, এইচটিসি, হুয়াওয়ে, লেনোভো প্রভৃতি প্রতিষ্ঠান যাদের ডিভাইসের মূল্য অপেক্ষাকৃত কম। ব্লগ পোস্টে আরও জানানো হয়েছে, প্রতিষ্ঠানটির মোবাইল ডিভাইস পোর্টফোলিও নতুন করে সাজানো হবে। এর মূল লক্ষ্য হবে একের ভেতর দুটি সুবিধাযুক্ত ডিভাইসের বাজার ধরা।

ডেল কমার্শিয়াল সলিউশন ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট কার্ক শেল এ বিষয়ে জানান, ২০১৫ সালের চতুর্থ প্রান্তিকে টু-ইন-ওয়ান ডিভাইসের বাজারে বেশ প্রবৃদ্ধি লক্ষ্য করা গেছে। আগের বছরের একই সময়ের তুলনায় এ ধরনের ডিভাইসের বাজার প্রায় দ্বিগুণ হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top