শিরোনাম

শুক্রবার, অক্টোবর 20, 2017 - ইন্টেলের ৮ জেন কোর প্রসেসর বাইনারি লজিকে | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - গুগল ফটোসে যে ভাবে ব্যক্তিগত ছবি ও ভিডিও লুকাবেন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - মধ্যবিত্তের কথা ভেবে সস্তায় মাইক্রোম্যাক্সের নতুন ফোন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - নতুন ফিচারের ক্যামেরা নিয়ে উন্মুক্ত হলো নোকিয়া ৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - পেপালের ‘জুম’ উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয় | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - ম্যাক্সেল এর বিভিন্ন পণ্য নিয়ে আইসিটি এক্সপোতে মেট্রো কভারেজ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - সিঙ্গাপুরের মাস্টারকার্ড গ্লোবাল রিস্ক লিডারশিপ কনফারেন্স অনুষ্ঠিত | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - শুরু হলো এমসিসিআই অগ্রগামী ২০১৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - বিএমই দিচ্ছে আইসিটি এক্সপো উপলক্ষে তোশিবা পণ্যে বিশেষ অফার! | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপো তে আসুসের সর্বাধুনিক প্রযুক্তির নোটবুক |
প্রথম পাতা / প্রডাক্ট রিভিউ / অন্যান্য / অ্যান্ড্রয়েড মার্শম্যালোর সেরা যত ফিচার
অ্যান্ড্রয়েড মার্শম্যালোর সেরা যত ফিচার

অ্যান্ড্রয়েড মার্শম্যালোর সেরা যত ফিচার

 

marshmallowসম্প্রতি অ্যান্ড্রয়েডের পরবর্তী সংস্করণের নাম ঘোষণা করেছে গুগল। নতুন এই সংস্করণের নাম দেওয়া হয়েছে ‘মার্শম্যালো’। ইতোমধ্যেই নতুন সংস্করণটির ডেভেলপার ভার্সন সবার জন্য উন্মুক্ত করা হয়েছে। তবে চূড়ান্ত সংস্করণ পেতে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।

অ্যান্ড্রয়েডের নতুন এই সংস্করণে যুক্ত করা হয়েছে বেশ কিছু নতুন ফিচার। উল্লেখযোগ্য কয়েকটি ফিচার আজ আপনাদের তুলে ধরা হলো-

১. এক ট্যাপেই Google Now: নতুন এই সংস্করণে আরও সহজেই ব্যবহার করা যাবে গুগল নাও। মাত্র একটি ট্যাপে সরাসরি প্রবেশ করা যাবে অ্যাপটিতে।

২. গুগল ক্রোমে কাস্টম ট্যাব: আপনি যখন কোনও লিঙ্কে ক্লিক করেন, তখন আপনাকে অপশন দেখায়- আপনি কোন ব্রাউজারে লিঙ্কটি খুলতে চান। যেমন ক্রোম বা অপেরা না ইউসি। অ্যান্ড্রয়েড ৬.০ আপডেটে আপনি অ্যাপসের জন্য ক্রোম ডিফল্ট করে রাখার পাশাপাশি তার মধ্যেও কাস্টমাইজেশনের অপশন পাবেন। সঙ্গে পাবেন ডেটা সেভিংস অপশনও।

৩. দীর্ঘস্থায়ী ব্যাটারি লাইফ: অ্যান্ড্রয়েড ললিপপে যুক্ত করা হয়েছিল ব্যাটারি সেভার অপশন। তবে এই সংস্করণে এই ফিচারটিকে আরও হালনাগাদ করা হয়েছে। ফলে ব্যাটারি লাইফেও উল্লেখযোগ্য পরিবর্তন চোখে পড়বে।

৪. ফিঙ্গারপ্রিন্ট: মার্শম্যালোতে যুক্ত করা হয়েছে বাধ্যতামূলক ফিঙ্গারপ্রিন্ট সুবিধা। তবে এর পাশাপাশি নিরাপত্তার অন্যান্য ফিচারও থাকছে।

৫. USB-C Type: সম্প্রতি উদ্ভাবিত USB-C টাইপ মার্শম্যালোর অন্যতম ফিচার। এই ইউএসবি পোর্টের দুদিক দিয়েই চার্জ দেওয়া কিংবা কম্পিউটারের সাথে যুক্ত করা যায়। আর এর মাধ্যমে চার্জও হয় চারগুণ দ্রুত।

৬. অ্যাপ পারমিশন: অ্যাপ ইন্সটল করার সময় অপ্রয়োজনীয় পারমিশন বাতিল করা যাবে অ্যান্ড্রয়েড মার্শম্যালোতে।

৭. সরাসরি ফাইল শেয়ার: এক অ্যান্ড্রয়েড ফোন থেকে অন্য অ্যান্ড্রয়েড ফোনে ফাইল শেয়ার করতে আর থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করতে হবে না। এবার মার্শম্যালোতেই যুক্ত হচ্ছে এই কাজের জন্য ডিফল্ট ফিচার।

৮. নতুন বুট অ্যানিমেশন: ফোন চালু কিংবা বন্ধ করার সময় এখন থেকে দেখা যাবে নতুন বুট অ্যানিমেশন।

 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top