শিরোনাম

বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - এলো ডেলের নতুন ইন্সপাইরন এন৭৩৭০ ল্যাপটপ | বুধবার, নভেম্বর 22, 2017 - আবার স্মার্টফোনে ফিরছে ইন্টেল | বুধবার, নভেম্বর 22, 2017 - উবারের ৫ কোটি ৭০ লাখ গ্রাহকের তথ্য চুরি হয়েছিল | বুধবার, নভেম্বর 22, 2017 - ৫০০০মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সহ বাজারে আসতে চলেছে নোকিয়া’র নতুন ফোন | বুধবার, নভেম্বর 22, 2017 - অনলাইন শপিংয়ে সিম কার্ড | বুধবার, নভেম্বর 22, 2017 - রেকর্ড গড়ছে বিটকয়েন | বুধবার, নভেম্বর 22, 2017 - প্রধানমন্ত্রীর নিকট অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড হস্তান্তর | মঙ্গলবার, নভেম্বর 21, 2017 - ‘ডাকছে থাইল্যান্ড’ নামে মেগা ক্যাম্পেইন রবি’র | মঙ্গলবার, নভেম্বর 21, 2017 - ডিজিটালাইজেশনে রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংকগুলো এখনো পিছিয়ে | মঙ্গলবার, নভেম্বর 21, 2017 - ভলভোর ২৪,০০০ গাড়ি কিনছে উবার |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / “অ্যাপফেষ্ট” প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ
“অ্যাপফেষ্ট” প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ

“অ্যাপফেষ্ট” প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ

appfestরবি আজিয়াটা লিমিটেড, বাংলা ট্র্যাক মিয়াকি ভাস লিমিটেড এবং এইচসেনিড মোবাইল সল্যুশনস প্রাইভেট লিমিটেড, সিঙ্গাপুর’এর যৌথ প্রচেষ্ঠায় আয়োজিত “অ্যাপফেস্ট” প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। সম্প্রতি রবির কর্পোরেট অফিসে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।
অ্যাপফেষ্ট প্রতিযোগিতার চ্যাম্পিয়ন নির্বাচিত হয়েছেন চট্টগ্রামের মো. সোয়েব রানা। এছাড়া ঢাকার নাসরিন আখতার এবং চট্টগ্রামের মো. আবু বাকর সিদ্দিক যথাক্রমে প্রথম এবং দ্বিতীয় রানারআপ নির্বাচিত হয়েছেন। ক্যাম্পেইন চলাকালে অ্যাপগুলোর রাজস্ব আয় এবং উদ্যোক্তা উন্নয়নের উপর ভিত্তি করে বিজয়ী নির্বাচন করা হয়েছে। বিজয়ী অ্যাপসগুলো তিন মাসের জন্য ডিজিটাল মাকেটিং এর সহায়তা পাবে ।
রবি’র আইওটি অ্যান্ড ইনোভেশন’এর ম্যানেজার মোঃ সালাহউদ্দিন; বাংলা ট্র্যাক মিয়াকি ভিএএস লিমিটেডের কান্ট্রি ডিরেক্টর তানজিনা হোসেন এবং মিয়াকি’র বিডিঅ্যাপস টেকনোলজি পার্টনার এইচসেনিড মোবাইল সল্যুশনস’এর সিনিয়র বিজনেস সল্যুশনস ইঞ্জিনিয়ার, অমিথ লকুগমেজ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রবির আইওটি প্রোডাক্টস অ্যান্ড ইনোভেশন’এর জেনারেল ম্যানেজার মোহাম্মদ মুসাব্বির এবং মিয়াকির প্রোডাক্ট অ্যান্ড সেলস’এর হেড অব অপারেশন রিয়াজ-উস-সুলতানা।
“অ্যাপফেস্ট চ্যালেঞ্জ দ্য অ্যাপনোভিশন ২০১৭” প্রতযোগিতা অনুসরনে অ্যাপফেস্ট পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়েছে। এটি ২০১৭ ফেব্রুয়ারি থেকে মে পর্যন্ত অনুষ্ঠিত হয় এবং সারা দেশ থেকে ১৩০ জন অ্যাপ ডেভলপারকে একত্রিত করে। বিভিন্ন টেলকো এপিআই’এর উপর ভিত্তি করে অনেক নতুন নতুন অ্যাপলিক্যাশন রবি আজিয়াটার ডেভলপমেন্ট পোর্টাল বিডিআ্যাপসে রয়েছে যা প্রতিযোগীতা চলাকালে অংশগ্রহণকারীরা ব্যবহার করেছেন।
বাংলাদেশী ডেভলপারদের রবির বিভিন্ন নেটওয়ার্ক রিসোর্স ব্যবহার করে নিজেদের উদ্ভাবনীমূলক ধারনাগুলোকে টেলকো অ্যাপে রুপান্তর করার সুযোগ করে দিতে ২০১৫ সালে ডেভেলপার ইকো-সিস্টেম হিসেবে “বিডিঅ্যাপএস” চালু করা হয়েছিল। এই প্লাটফরমটির ডেভলপার প্যানেলের ওয়েবসাইট ফবা.নফধঢ়ঢ়ং.পড়স রয়েছে যা ডেভলপার এবং নন-ডেভলপারদের এপিআই সরবরাহ করে পাশাপাশি একটি ওয়েব পোর্টালের মাধ্যমে অ্যাপ্লিকেশনের নমুনাগুলি কনফিগার করার জন্য সহজ করে দেয়। বর্তমানে বিডিঅ্যাপস বিভিন্ন বিভাগে ১৬০০ টিরও বেশি অ্যাপ্লিকেশন রয়েছে যা এসএমএস / ইউএসএসডি এর মাধ্যমে সাবস্ক্রাইব করা যায় বা ফবা.নফধঢ়ঢ়ং.পড়স এর মাধ্যমে ডাউনলোড করা যায়।
“অ্যাপফেষ্ট” প্রতিযোগিতাটি বাংলাদেশী তরুণ অ্যাপ ডেভেলপারদের জন্যে তাদের প্রতিভা প্রদর্শন এবং উদ্যোক্তা হিসাবে নিজেকে গড়ে তোলার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top