শিরোনাম

শুক্রবার, অক্টোবর 20, 2017 - ইন্টেলের ৮ জেন কোর প্রসেসর বাইনারি লজিকে | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - গুগল ফটোসে যে ভাবে ব্যক্তিগত ছবি ও ভিডিও লুকাবেন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - মধ্যবিত্তের কথা ভেবে সস্তায় মাইক্রোম্যাক্সের নতুন ফোন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - নতুন ফিচারের ক্যামেরা নিয়ে উন্মুক্ত হলো নোকিয়া ৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - পেপালের ‘জুম’ উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয় | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - ম্যাক্সেল এর বিভিন্ন পণ্য নিয়ে আইসিটি এক্সপোতে মেট্রো কভারেজ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - সিঙ্গাপুরের মাস্টারকার্ড গ্লোবাল রিস্ক লিডারশিপ কনফারেন্স অনুষ্ঠিত | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - শুরু হলো এমসিসিআই অগ্রগামী ২০১৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - বিএমই দিচ্ছে আইসিটি এক্সপো উপলক্ষে তোশিবা পণ্যে বিশেষ অফার! | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপো তে আসুসের সর্বাধুনিক প্রযুক্তির নোটবুক |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / অ্যাপল ডিভাইসের জন্য নতুন দুই মিউজিক অ্যাপ উন্মোচিত
অ্যাপল ডিভাইসের জন্য নতুন দুই মিউজিক অ্যাপ উন্মোচিত

অ্যাপল ডিভাইসের জন্য নতুন দুই মিউজিক অ্যাপ উন্মোচিত

আইফোন আর অ্যাইপ্যাডের জন্য নতুন দুটি মিউজিক অ্যাপ উন্মোচন করেছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল। বলা হচ্ছে, নতুন আপডেটে আমূল পরিবর্তন এসেছে প্রতিষ্ঠানটির জনপ্রিয় গ্যারাজব্যান্ড অ্যাপে।

apple-music-corporateঅ্যাপলের নতুন দুটি মিউজিক অ্যাপের মধ্যে একটি হচ্ছে ‘মিউজিক মেমো’স’। এই অ্যাপটি ব্যবহার করে হাই কোয়ালিটি অডিও রেকর্ড করতে পারবেন ব্যবহারকারী। রেকর্ড করা অডিও বিশ্লেষণ করে স্বয়ংক্রিয়ভাবে ড্রামস আর অন্যান্য বাদ্রযন্ত্রের আওয়াজ ওই রেকর্ডিংয়ের সঙ্গে জুড়ে দিতে পারবে অ্যাপটি।

নতুন অ্যাপগুলোর বদৌলতে ‘ছোট ছোট আইডিয়া’-কে গানে পরিণত করা সহজ হবে বলে দাবি করেছে অ্যাপল। রেকর্ডিংয়ের সময় যে ‘কর্ড’ বাজানো হয়েছে অ্যাপটি তা বিশ্লেষণ করে সরাসরি ‘স্টাফ নোটেশন’ তৈরি করতে পারবে।

অন্যদিকে গ্যারাজব্যান্ডের নতুন সংস্করণে যোগ হয়েছে নতুন নতুন ফিচার। অ্যাপটি গানগুলোকে আলাদা আলাদা লুপ এবং স্যাম্পল হিসেবে সাজাতে পারবে। এর ডেস্কটপ সংস্করণে যোগ হয়েছে ‘ড্রামার’ ফিচার, যা রেকর্ডিং বিশ্লেষণ করে স্বয়ংক্রিয়ভাবে ড্রাম ট্র্যাক যোগ করতে পারবে।

অ্যাপ স্টোর থেকে বিনা খরচে ডাউনলোড করা যাবে মিউজিক মেমোস অ্যাপটি। ৪এস থেকে শুরু করে আইফোনের পরবর্তী সবগুলো সংস্করণেই চলবে অ্যাপটি। আর আইপ্যাডের ক্ষেত্রে কেবল আইপ্যাডের প্রথম সংস্করণেই চলবে না মিউজিক মেমোস।

অন্যদিকে সিংহভাগ নতুন আইওএস ডিভাইসে প্রি-ইনস্টলড অ্যাপ হিসেবে থাকবে গ্যারাজব্যান্ড। অন্যান্য ডিভাইস ব্যবহারকারীদের অ্যাপটি কিনতে হবে ৩.৯৯ পাউন্ড খরচ করে। আর যারা আগেই গ্যারাজব্যান্ডের পুরনো সংস্করণ কিনেছিলেন তারা বিনা খরচে নতুন সংস্করণে আপগ্রেড করতে পারবেন।

আরও পড়ুন:

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top