শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - ওয়ান প্লাসের নতুন পাওয়ার ব্যাংক | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্প্যাম মেসেজ ঠেকাতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - যাত্রা শুরু করলো ওয়ালটনের কম্পিউটার কারখানা | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে অনার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্বল্প মূল্যের গ্যালাক্সি সিরিজের ফোন ‘অন৭ প্রাইম’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - একত্রে কাজ করবে এটুআই এবং একটি বাড়ি একটি খামার প্রকল্প | বুধবার, জানুয়ারী 17, 2018 - ল্যাপটপের সঙ্গে রাউটার ফ্রি! | বুধবার, জানুয়ারী 17, 2018 - ‘অপো এশিয়ায় সর্বাধিক বিক্রীত স্মার্টফোন’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - চীনে চালু হচ্ছে গুগলের এআই ল্যাব | বুধবার, জানুয়ারী 17, 2018 - বৈদ্যুতিক গাড়িতে ১১০০ কোটি ডলার বিনিয়োগে ফোর্ডের আগ্রহ প্রকাশ |
প্রথম পাতা / অর্থনীতি / অ্যাপল সম্পর্কে যে ১১টি তথ্য আপনাকে অবাক করবে
অ্যাপল সম্পর্কে যে ১১টি তথ্য আপনাকে অবাক করবে

অ্যাপল সম্পর্কে যে ১১টি তথ্য আপনাকে অবাক করবে

apple-facts

অ্যাপল, বিশ্বের সবথেকে দামি ব্র্যান্ডগুলোর একটি। অবশ্য এই তথ্য প্রায় সকলেরই জানা। অ্যাপলের শেয়ারের বর্তমান মূল্য প্রায় ৬৭৩ বিলিয়ন ডলার। এই বিশালতা অনেক ক্ষেত্রে কল্পনা করাও কঠিন।

অ্যাপল কত বড় প্রতিষ্ঠান, সেটি বোঝাতে বেশ কয়েকটি তথ্য আপনাদের সামনে তুলে ধরা হলো-

১. অ্যাপলের হাতে বর্তমানে ২০৬ বিলিয়ন ডলার নগদ রয়েছে। এই অর্থের পুরোটা মার্কিন যুক্তরাষ্ট্রের অধিবাসিদের মধ্যে ভাগ করে দিলে প্রত্যেকে ৬৫১ ডলার করে পাবেন।

২. এই বিপুল পরিমাণ অর্থ দিয়ে ৩,১৬৯টি গালফস্ট্রিম জি৬৫০এস বিমান কেনা যাবে।

৩. গত প্রান্তিকে অ্যাপল ৫.৭১ মিলিয়ন ম্যাক বিক্রি করেছিল। যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের প্রত্যেককে এখান থেকে একটি করে দিলেও আরও কিছু অবশিষ্ট থাকবে।

৪. ২০১৪ সালে অ্যাপলের মুনাফার পরিমাণ ছিল ৩৯.৫ বিলিয়ন ডলার। এই টাকায় স্ন্যাপচ্যাট, পিন্টারেস্ট এবং এয়ারবিএনবি একসাথে কিনে নেওয়া সম্ভব। এরপরও আরও কয়েক বিলিয়ন ডলার থেকে যাবে।

৫. যুক্তরাষ্ট্রের রাষ্ট্রীয় কোষাগার থেকেও বেশি নগদ অর্থ আছে অ্যাপলের কাছে।

৬. অ্যাপল গত প্রান্তিকে ৪৮.০৫ বিলিয়ন আইফোন বিক্রি করেছে যা স্পেনের সকল অধিবাসিকে একটি করে দেওয়ার পরও প্রচুর পরিমাণে অবশিষ্ট থাকবে।

৭. অ্যাপল গত প্রান্তিকে ৯.৮৮ মিলিয়ন আইপ্যাড বিক্রি করে। প্রতিষ্ঠানটির প্রত্যেক কর্মীকে এখান থেকে ১০৬টি করে দেওয়া যেত।

৮. অ্যাপলের সাম্প্রতিক আর্থিক প্রতিবেদন বিশ্লেষণ করে দেখা গেছে, প্রতি সপ্তাহে প্রতিষ্ঠানটির আয় ১০০ কোটি ডলার।

৯. গত প্রান্তিকে অ্যাপলের রাজস্ব আয় হয়েছিল ৫১.৫ বিলিয়ন ডলার যা কোস্টারিকার সামগ্রিক অর্থনীতির থেকেও বেশি।

১০. গত বছর রাশিয়ার স্টক মার্কেটের আকার যা ছিল, তার থেকেও বেশি অ্যাপলের মূল্য।

 

 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top