শিরোনাম

রবিবার, ডিসেম্বর 10, 2017 - টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা পূরণে সহায়তা করবে ভেঞ্চার ক্যাপিটাল | রবিবার, ডিসেম্বর 10, 2017 - অপো এফ৫ ৬জিবি’র প্রি-বুকিং-এ আশাতীত সাফল্য | রবিবার, ডিসেম্বর 10, 2017 - মাস্টারকার্ডের সহযোগিতায় প্রিয়শপ ডট কম-এর ‘শায়েস্তা খাঁ অফার’ | রবিবার, ডিসেম্বর 10, 2017 - ‘অ্যাডাল্ট কনটেন্ট’এর হাত থেকে শিশুদের বাঁচাতে যা করবেন | রবিবার, ডিসেম্বর 10, 2017 - “আগামী দিনের দক্ষতা ও চতুর্থ শিল্প বিপ্লব” শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত | রবিবার, ডিসেম্বর 10, 2017 - ইন্টারেস্টিং কোনো অফার পেলে বাংলাদেশি ছবিতে কাজ করবো:নাফিস | রবিবার, ডিসেম্বর 10, 2017 - পিপীলিকা ক্রাউডসোর্সিং প্ল্যাটফর্ম এর যাত্রা শুরু | রবিবার, ডিসেম্বর 10, 2017 - জমকালো আয়োজনে পর্দা নামলো ডিজিটাল ওয়ার্ল্ডের | শনিবার, ডিসেম্বর 9, 2017 - মেটাল বডিতে ফিরছে অ্যাপল | শনিবার, ডিসেম্বর 9, 2017 - বাজারে আসছে এলজি ভি৩০ |
প্রথম পাতা / ইভেন্ট / অ্যাপস প্রতিযোগিতায় সেরা খুলনা বিশ্ববিদ্যালয়
অ্যাপস প্রতিযোগিতায় সেরা খুলনা বিশ্ববিদ্যালয়

অ্যাপস প্রতিযোগিতায় সেরা খুলনা বিশ্ববিদ্যালয়

ইএটিএল-প্রথম আলো অ্যাপস প্রতিযোগিতা ২০১৫ জিতে নিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়ের আসগার্ডিয়ান দল। প্রতিযোগিতার গ্রান্ড ফিনালে ‘রিকশা রেসিং’ গেম বানিয়ে দলটি অর্জন করে প্রথম পুরস্কার ১০ লাখ টাকা। বিজয়ী দলের সদস্যরা হলেন ফেরদৌস বিন আলী, রিয়াদ জোনায়েদ, অনিরুদ্ধ পৃথুল ও পরিচয় মণ্ডল।

EATL-Prothom-Alo-Apps-Contest-2015-winner-corporateরাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে গতকাল রোববার বিকেলে অ্যাপস প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়। চূড়ান্ত পর্বে ১৬টি নির্বাচিত অ্যাপের মধ্যে ১০টি অ্যাপ পেয়েছে পুরস্কার।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এসময় তিনি বলেন, ‘নতুন কিছু তৈরি করতে হবে। যা দ্বারা সাড়া বিশ্বকে তাক লাগিয়ে দেওয়া যায়। তরুণেরাই বাংলাদেশকে তথ্যপ্রযুক্তিতে এগিয়ে নিয়ে যাবে। তাদের সুবিধার জন্য অনলাইনে অর্থ লেনদেনের বিভিন্ন বিষয় সহজ হয়েছে। বিষয়টি আরও সহজ করতে তরুণদের সহযোগিতা চাই।’

বিশেষ অতিথি হিসাবে উপস্থিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, ‘আমরা আইসিটি ডিভিশন ইএটিএলের সঙ্গে অ্যাপ নিয়ে কাজ করছি। যাতে ভালো কিছু সারা বিশ্বেরদারে পৌছে তিতে পারি। আমাদের দেশে মোবাইল ফোন থেকেই বেশি ইন্টারনেট ব্যবহার করা হয়। মোবাইল অ্যাপের মাধ্যমে সব ধরনের সেবা নিশ্চিত করতে অ্যাপ তৈরির উদ্যোগে তরুণদের সব ধরনের সহায়তা করা হবে।’

অনুষ্ঠানে আয়োজক প্রতিষ্ঠান এথিকস অ্যাডভান্সড টেকনোলজি লিমিটেডের (ইএটিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খান, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান এবং গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান বক্তৃতা করেন। ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য জামিলুর রেজা চৌধুরী প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করেন প্রধান বিচারক অধ্যাপক মোহাম্মদ কায়কোবাদ। বিস্তারিত তুলে ধরেন ইএটিএলের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন। পুরস্কার বিতরণ শেষে গান করেন সংগীতশিল্পী দিনাত জাহান ও তাঁর মেয়ে প্রেরণা, অণিমা রায় ও মিনার।

প্রতিযোগিতায় পাঁচ লাখ টাকার দ্বিতীয় পুরস্কার পেয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইকিংস রি-ইন্টারকানেকটেড দলের তৈরি ‘নিশ্চিত সুরক্ষা (সেফটি এনশিওরড)’ অ্যাপ। এ দলের সদস্যরা হলেন মো. আল-জিহাদ ও সাদ আহমেদ। তৃতীয় পুরস্কার দুই লাখ টাকা পেয়েছে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির ‘ঝড়’ দলের তৈরি এক্সপ্লোরিং বাংলাদেশ অ্যাপ।

এই দলে আছেন মো. মশি মাসনাদ, মো. নাফিজ হাসান খান, মো. সিহাবুজ্জামান ও সিহাব হাসান। বিশেষ পুরস্কার পেয়েছে অ্যাংরি কোডার্স দলের তৈরি করা ড. হুলু’স ল্যাব নামের একটি গেম। এর বাইরে আরও ছয়টি দল পুরস্কার পেয়েছে। অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের উপযোগী অ্যাপগুলো পাওয়া যাবে www.eatlapps.com ঠিকানায়।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top