শিরোনাম

শনিবার, নভেম্বর 18, 2017 - স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে একত্রে কাজ করবে স্বাস্থ্য অধিদপ্তর ও এটুআই | শনিবার, নভেম্বর 18, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রবি’র ক্যারিয়ার কার্নিভাল | শনিবার, নভেম্বর 18, 2017 - ‘শান্তি’র জন্য প্রযুক্তি পরিচয়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - নতুন ফিচার নিয়ে ফুডপান্ডা | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - কৃত্রিম বুদ্ধিমত্তায় পরিচালিত হবে জীবন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বিশবছর পূর্তি উদযাপন করলো এরিকসন বাংলাদেশ | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - ফেসবুক হ্যাক হওয়া থেকে বাঁচতে পারেন যে উপায়ে | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - স্মার্টফোনে আসছে আরও শক্তিশালী জুম ক্যামেরা | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বাজারে এল স্যামসাং এর নতুন ফোন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - প্রথম“সিরামিক এক্সপো বাংলাদেশ– ২০১৭” শুরু হচ্ছে ৩০ নভেম্বর |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / অ্যাপিকটা অ্যাওয়ার্ডস আয়োজনে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সহযোগিতার আশ্বাস
অ্যাপিকটা অ্যাওয়ার্ডস আয়োজনে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সহযোগিতার আশ্বাস

অ্যাপিকটা অ্যাওয়ার্ডস আয়োজনে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সহযোগিতার আশ্বাস

basis-pআগামী ৭ থেকে ১০ ডিসেম্বর ২০১৭ বাংলাদেশে আয়োজিত হতে যাচ্ছে আইসিটি খাতের অস্কার হিসেবে খ্যাত অ্যাপিকটা অ্যাওয়ার্ডস। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) চারদিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করছে। এক্ষেত্রে প্রয়োজনীয় সকল সহযোগিতার আশ্বাস দিয়েছে বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয়। বুধবার সচিবালয়ে বেসিস প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাতকালে এই আশ্বাস দেন বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রী জনাব রাশেদ খান মেনন।

বেসিস সভাপতি মোস্তাফা জব্বারের নেতৃত্বে মন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাতে উপস্থিত ছিলেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ ও পরিচালক উত্তম কুমার পাল। এসময় বেসিস প্রতিনিধিদল মন্ত্রী রাশেদ খান মেননকে ফুলেল শুভেচ্ছা জানান।

বেসিসের পক্ষ থেকে মন্ত্রীকে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের বর্তমান অবস্থা সম্পর্কে তুলে ধরা হয়। এসময় মন্ত্রী বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতিতে বেসিসের ভূমিকার প্রশংসা করেন। পাশাপাশি অ্যাপিকটা আয়োজন সম্পর্কে রাশেদ খান মেননকে অবহিত করা হলে তিনি তাঁর মন্ত্রণালয়, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, পর্যটন কর্পোরেশন ও পর্যটন বোর্ড যাতে এই কর্মকা-ের সাথে যুক্ত হয় সেই নিশ্চয়তা প্রদান করেন। একইসাথে তিনি তাৎক্ষণিকভাবে বিমানবন্দরের সহায়তাসহ সকল বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সৌজন্য সাক্ষাতকালে ডিজিটাল ওয়ার্ল্ড আয়োজন সম্পর্কেও মন্ত্রীকে অবহিত করা হয়। এসময় তিনি তাঁর মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সরকারি প্রতিষ্ঠানগুলো ডিজিটাল ওয়ার্ল্ডে অংশগ্রহণ করবে বলেও জানান।

পরিশেষে মন্ত্রী বাংলাদেশের পর্যটন খাতকে ডিজিটাল পদ্ধতিতে বিকাশের জন্য বেসিসসহ তথ্যপ্রযুক্তি খাতকে এগিয়ে আসার আহ্বান জানান। এ বিষয়ে বেসিস থেকে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়া হবে বলে জানান বেসিস সভাপতি মোস্তাফা জব্বার।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top