শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / ক্যারিয়ার / ‘অ্যারাইজ’ প্রোগ্রাম: শিক্ষার্থীদের সনদ দিল স্যামসাং
‘অ্যারাইজ’ প্রোগ্রাম: শিক্ষার্থীদের সনদ দিল স্যামসাং

‘অ্যারাইজ’ প্রোগ্রাম: শিক্ষার্থীদের সনদ দিল স্যামসাং

ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট এ ‘অ্যারাইজ’ (অ্যাডভান্সড রিপেয়ার এন্ড ইন্ডাস্ট্রিয়াল স্কিল এনহ্যান্সমেন্ট) প্রোগ্রাম সম্পন্নকারী ৭২জন গ্রাজুয়েটের মধ্যে সার্টিফিকেট বিতরণ করেছে প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং ইলেক্ট্রনিক্স বাংলাদেশ।

রাজধানীর আগারগাঁওয়ে কারিগরি শিক্ষা অধিদপ্তরে আয়োজিত একটি অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের এ সার্টিফিকেট বিতরণ করা হয়।

Samsung-Awards-Certificate1st-batch-ARISE-Program-corporateবিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাস। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্যামসাং ইলেকট্রনিক্স লিমিটেড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার চুন সু মুনসহ অন্যান্য সিনিয়র কর্মকর্তাগণ।

স্যামসাং তার ক্রিয়েটিং শেয়ারড ভ্যালু প্রোগ্রাম এর অংশ হিসেবে স্যামসাং ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট এর শেষ বর্ষের শিক্ষার্থীদের জন্য সর্বাধুনিক ও উন্নতপ্রযুক্তি সমৃদ্ধ ল্যাব এবং শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে ট্রেনিং প্রদানের জন্য ক্লাসরুম স্থাপন করে। কোর্স সম্পন্ন হওয়ার পর শিক্ষার্থীদেরকে স্যামসাংয়ের সার্ভিস সেন্টারে ১ মাসের ইন্টার্নশিপ করার সুযোগ দেওয়া হয়।

এই প্রোগ্রামের উদ্দেশ্য ছিল বাংলাদেশের সার্ভিস ইন্ডাস্ট্রির জন্য দক্ষ জনশক্তি এবং কর্মসংস্থান তৈরি, বিশেষ করে কারিগরী ক্ষেত্রে কর্মসংস্থান বৃদ্ধির মাধ্যমে সমাজে অবদান রাখা।

এই সেক্টরের চাহিদানুযায়ী “অ্যারাইজ” প্রোগ্রামের মাধ্যমে ইন্ডাস্ট্রি ও শিক্ষার্থীদের মধ্যে একটি সংযোগ স্থাপন করতে চেষ্টা করছে স্যামসাং। প্রাথমিকভাবে ৭৫ জন ছাত্র এই ডিপ্লোমা প্রোগ্রামে ভর্তি হয়, যাদের মধ্যে ৭২ জন পাস করে সার্টিফিকেট গ্রহণ করে। ইতোমধ্যেই ৩২ জন শিক্ষার্থী বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরী পেয়েছেন, যার মাঝে ১২ জন স্যামসাং সার্ভিস সেন্টারে কর্মরত।

উল্লেখ্য, অ্যারাইজ হচ্ছে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের শেষ বর্ষের শিক্ষার্থীদের জন্য ৬ মাসের দীর্ঘ মেয়াদী মৌলিক কারিগরি দক্ষতা ও ব্যক্তিত্ব উন্নয়নের একটি প্রোগ্রাম। এই প্রোগ্রামের আওতায় স্যামসাং বিনামূল্যে শিক্ষার্থীদের প্রশিক্ষণের পাশাপাশি বিভিন্ন ধরনের প্রশিক্ষণ উপাদান দিয়ে ইনস্টিটিউটের ল্যাবরেটরিটিকে নতুন করে সাজিয়েছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top