শিরোনাম

বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - উইপ্রোর সঙ্গে চুক্তির কথা স্বীকার করল গ্রামীণফোন | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - লেনোভোর নতুন আর্কষন – আইডিয়াপ্যাড ৩২০ | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - হজ্ব রোমিং প্যাকেজ চালু করল রবি | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - অনলাইন প্রশিক্ষণ সেবা চালু করলো ক্রিয়েটিভ-ই-স্কুল | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - ল্যাপটপের চার্জ বাড়ানোর উপায় সমূহ | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - যেসব তথ্য ফেইসবুকে গোপন রাখা উচিত | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - গুগলের মোবাইল সার্চ অ্যাপে পরিবর্তন | বুধবার, জুলাই 19, 2017 - আমারি ঢাকাতে ফ্রাইডে ব্রাঞ্চ | বুধবার, জুলাই 19, 2017 - ঢাকায় বিজনেস ইনোভেশন সামিট ও আইডিয়া চ্যালেঞ্জ | বুধবার, জুলাই 19, 2017 - আসুস নিয়ে এলো বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ |
প্রথম পাতা / টেলিকম / অ্যালকাটেলের ভার্চুয়াল রিয়েলিটি সুবিধার স্মার্টফোন
অ্যালকাটেলের ভার্চুয়াল রিয়েলিটি সুবিধার স্মার্টফোন

অ্যালকাটেলের ভার্চুয়াল রিয়েলিটি সুবিধার স্মার্টফোন

idol-4গ্রাহকদের চাহিদানুযায়ী সাশ্রয়ী দামে স্মার্টফোন দিতে অ্যালকাটেল ‘আইডল ৪’ মডেলের স্মার্টফোন বাজারে নিয়ে আসতে যাচ্ছে বাংলাদেশি পরিবেশক ইরাসেল লিমিটেড। চলতি মাসের শেষের দিকে বাংলাদেশের বাজারে ফোনটি পাওয়া যাবে।

ভিআর হেডসেটের উদীয়মান বাজারে অ্যালকাটেলের পদচারণা ছিল না। এই খাতেও এবার প্রবেশ করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। অ্যালকাটেলের নিজেদের প্রথম ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) হেডসেট। মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) অ্যালকাটেল ‘আইডল ৪’ উন্মুক্ত হয় এবং ৩টি ক্যাটাগরিতে ফোনটি পুরস্কার লাভ করেন।

৫.২ ইঞ্চির এইচডি ডিসপ্লের ‘আইডল ৪’ স্মার্টফোনটি অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড মার্শম্যালো। রয়েছে ৬৪ বিটের ১.৫ ও ১.২ গিগাহার্জের অক্টা কোর প্রসেসর। এই সেটটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের স্নাপড্রাগন এমএসএম-৮৯৫২। স্মার্টফোনটিতে রয়েছে, জি-সেন্সর, জাইরোস্কোপ, হল সেন্সর, ইকমপাস।

ছবি তোলার জন্য স্মার্টফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এতে রয়েছে ফেস ডিটেকশন অটো ফোকাস, টাচ ফোকাস, জিও-ট্যাগিং, আটো এইচডিআর, ডিজিটাল জুম, মাইক্রো ভিডিও, ম্যানুয়াল মোড। অ্যাপাচার সাইজ এফ২.০, ক্যামেরা সেন্সর ১/৩ ইঞ্চি, পিক্সেল সাইজ ১.১২ মাইক্রোমিটার। সেলফি প্রেমীদের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ৮৪ ডিগ্রি উয়াইডার অ্যাঙ্গেল যাতে সবাই মিলে তোলা যাবে গ্রুপ সেলফি কিংবা উইফি।

এই স্মার্টফোনটিতে রয়েছে দীর্ঘক্ষণ চার্জ ধরে রাখার জন্য ২৬১০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। হ্যান্ডসেটটির ইন্টারনাল স্টোরেজ ১৬ জিবি। যা মাইক্রো এসডি দ্বারা ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এটির র‌্যাম ৩ জিবি।

ডুয়েল সিমের স্মার্টফোনটিতে রয়েছে ডুয়াল স্টেরিও স্পিকার। মোবাইলটির স্ক্রিন কালার চোখের জন্য বেশ আরামদায়ক এবং ছবি, ভিডিও, ওয়েব পেজ কিংবা টেক্সট হবে ব্যবহারকারীর মনের মত। কালো রংয়ের স্মার্টফোনটির বডির দৈর্ঘ্য ১৪৭ মিলিমিটার, প্রস্থ ৭২.৫ মিলিমিটার এবং পুরুত্ব ৭.১ মিলিমিটার।

পরিবেশক ইরাসেল লিমিটেডের কান্ট্রি ম্যানেজার সিজু চেরুভালাত জানান, সবাই ছোট ডিভাইসের মধ্যে সব কিছু পেতে চায়, অ্যালকাটেল ‘আইডল ৪’ স্মার্টফোনটির মধ্যে সব ধরনের উন্নত ফিচার যুক্ত করা হয়েছে। আগামীতেও আমরা আরো উন্নত প্রযুক্তির স্মার্টফোন নিয়ে বাজারে আসবো।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top