শিরোনাম

সোমবার, অক্টোবর 16, 2017 - গুগলের এই এয়ারপড হেডফোন যখন ট্রান্সলেটর | সোমবার, অক্টোবর 16, 2017 - কম্পিউটার গেমের আসক্তিতে হতে পারে ভয়াবহ পরিণতি | সোমবার, অক্টোবর 16, 2017 - ওটিসি ড্রাগ বিষয়ে সচেতনতা জরুরি | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ ও আমেরিকায় মেডিক্যাল পড়াশোনা | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ সাইপ্রাসে পড়াশোনা ও কাজ | সোমবার, অক্টোবর 16, 2017 - আসুসের নতুন অষ্টম প্রজন্মের মাদারর্বোড বাজারে | সোমবার, অক্টোবর 16, 2017 - ক্লাউড কম্পিউটিং মেলায় অংশ গ্রহন করছে বাংলাদেশের প্রতিনিধি দল | রবিবার, অক্টোবর 15, 2017 - পাতায়া ভ্রমনের স্বপ্ন পূরণ | রবিবার, অক্টোবর 15, 2017 - বৃৃটিশ কাউন্সিল আয়োজিত বই পড়া প্রতিযোগিতার চুড়ান্ত পরীক্ষা সম্পন্ন | রবিবার, অক্টোবর 15, 2017 - ঢাকায় অনুষ্ঠিত হলো ডিজিটাল মার্কেটিং সামিট ও অ্যাওয়ার্ড ২০১৭ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / আইএইউপি সম্মেলনে ডি আই ইউ চেয়ারম্যানের প্রবন্ধ উপস্থাপন
আইএইউপি সম্মেলনে ডি আই ইউ চেয়ারম্যানের প্রবন্ধ উপস্থাপন

আইএইউপি সম্মেলনে ডি আই ইউ চেয়ারম্যানের প্রবন্ধ উপস্থাপন

diuইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটি প্রেসিডেন্টস (আইএইউপি)-এর ১৮তম ত্রি-বার্ষিক সম্মেলনে ‘শিক্ষা ও শিল্প প্রতিষ্ঠানের সমন্বয়  উদ্ভাবন ও কর্মসংস্থানের উপায়’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান। ‘শিক্ষাক্ষেত্রে উদ্ভাবন’ প্রতিপাদ্যকে সামনে রেখে ৫-৮ জুলাই ২০১৭ অস্ট্রেলিয়ার ভিয়েনায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশের ৩০০টি বিশ্ববিদ্যালয়ের শীর্ষ নেতারা অংশ গ্রহণ করেন। প্রতি তিন বছর পর পর আইএইউপি কর্তৃক এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রত্যেকের শিক্ষা গ্রহণের সুযোগ তৈরি করা, দক্ষতা বাড়ানো, কর্মক্ষেত্রের জন্য প্রয়োজনীয় জ্ঞান প্রদান ইত্যাদি বিষয়ে বিশ্ববিদ্যালয়গুলোর অঙ্গিকার নিয়ে বিশদ আলোচনা হয়।
মো. সবুর খান উপস্থাপিত প্রবন্ধের মূল প্রতিপাদ্য ‘শিক্ষার সঙ্গে শিল্পের সাক্ষাৎ’ সম্মেলনে অংশগ্রহণকারীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে। তিনি তার প্রবন্ধে টেকশই উন্নয়ন লক্ষ্য, মানবসম্পদের উন্নয়ন, বাংলাদেশে উচ্চশিক্ষার বর্তমান অবস্থা, বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষাক্ষেত্রে প্রধান কৌশল ও পরিকল্পনা, শিক্ষার সঙ্গে শ্রমবাজারের সম্পর্ক, উদ্যোক্তা উন্নয়নে ড্যাফোডিল আয়োজিত ইন্ড্রাস্ট্রি একাডেমিয়া লেকচার সিরিজ, ড্যাফোডিল ইউনিভার্সিটির উদ্যোক্তা বিষয়ক প্রকাশনা, বাংলাদেশের প্রথম এন্ট্রাপ্রেনারশিপ বিভাগ খোলা, পাঠ্যসূচি প্রণয়ন ও শিক্ষার্থীদের সম্পৃক্ত করে কোর্স প্রণয়ন করা, কর্মক্ষেত্রে দক্ষতা অর্জনে জন্য ৩৬০ ডিগ্রি প্রোগ্রাম ইত্যাদি বিষয় তুলে ধরেন।

diu2সম্মেলনে মো. সবুর খান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষ থেকে আইএইউপির নির্বাচিত সভাপতি ও ককেশাস ইউনিভার্সিটির প্রেসিডেন্টড. কাখা শেনজেলিয়ার হাতে বিশ্ববিদ্যালয়ের সুভেন্যির তুলে দেন।
ক্যাপশন ছবি-১ঃ ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটি প্রেসিডেন্টস (আইএইউপি)-এর ১৮তম ত্রি-বার্ষিক সম্মেলনে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষ থেকে আইএইউপির নির্বাচিত সভাপতি ও ককেশাস ইউনিভার্সিটির প্রেসিডেন্টড. কাখা শেনজেলিয়ার হাতে বিশ্ববিদ্যালয়ের সুভেন্যির তুলে দিচ্ছেন বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান।
ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটি প্রেসিডেন্টস (আইএইউপি)-এর ১৮তম ত্রি-বার্ষিক সম্মেলনে ‘শিক্ষার সঙ্গে শিল্পের সাক্ষাৎ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top