শিরোনাম

বুধবার, নভেম্বর 22, 2017 - ৫০০০মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সহ বাজারে আসতে চলেছে নোকিয়া’র নতুন ফোন | বুধবার, নভেম্বর 22, 2017 - অনলাইন শপিংয়ে সিম কার্ড | বুধবার, নভেম্বর 22, 2017 - রেকর্ড গড়ছে বিটকয়েন | বুধবার, নভেম্বর 22, 2017 - প্রধানমন্ত্রীর নিকট অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড হস্তান্তর | মঙ্গলবার, নভেম্বর 21, 2017 - ‘ডাকছে থাইল্যান্ড’ নামে মেগা ক্যাম্পেইন রবি’র | মঙ্গলবার, নভেম্বর 21, 2017 - ডিজিটালাইজেশনে রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংকগুলো এখনো পিছিয়ে | মঙ্গলবার, নভেম্বর 21, 2017 - ভলভোর ২৪,০০০ গাড়ি কিনছে উবার | মঙ্গলবার, নভেম্বর 21, 2017 - হোয়াটসঅ্যাপে নতুন ফিচার | মঙ্গলবার, নভেম্বর 21, 2017 - গ্রাহকদের সেবায় চালু হলো D-Link সার্ভিস সেন্টার | মঙ্গলবার, নভেম্বর 21, 2017 - এবার নিজস্ব প্রসেসর নিয়ে আসছে অ্যাপল ম্যাক |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / আইটি পণ্যের সর্বোচ্চ ওয়ারেন্টি এক বছর – বিসিএস
আইটি পণ্যের সর্বোচ্চ ওয়ারেন্টি এক বছর – বিসিএস

আইটি পণ্যের সর্বোচ্চ ওয়ারেন্টি এক বছর – বিসিএস

নীতিমালায় ওয়ারেন্টির সময়সীমা নিয়ে বিভ্রান্তি কাটাতে পুনরায় বিজ্ঞপ্তি পাঠিয়েছে বাংলাদেশ কম্পিউটার সমিতি- বিসিএস। এতে পুরোনো বিজ্ঞপ্তিই নতুন করে পাঠিয়ে ওয়ারেন্টির সময়সীমা সর্বোচ্চ এক বছর নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিটি বৃহস্পতিবার নতুন করে সমিতির সকল সদস্যকে পাঠানো হয়েছে। এছাড়া বিসিএসের ৮টি শাখার চেয়ারম্যানকে উদ্দেশ্য করে তা বাস্তবায়নে পদক্ষেপ নিতে বলা হয়েছে।

bcs-war

সেখানে বিসিএস মহাসচিব নজরুল ইসলাম মিলন লিখেছেন, সম্ভবত ইতিমধ্যেই বিসিএস ওয়ারেন্টি পলিসি -২০১৪ বিষয়ে আপনি জেনেছেন যা গত ৩০ নভেম্বর পাঠানো হয়েছিল। আমার মনে হয় আমরা সবাই হার্ডওয়্যার প্রোডাক্ট ব্যবসায় উন্নয়নে এর গুরুত্ব অনুধাবন করতে পারছি।

তিনি লিখেন, এখন সকলকে এটি মেনে চলার জন্য পদক্ষেপ নেয়া এবং প্রচার করা বাংলাদেশ কম্পিউটার সমিতির অনিবার্য দায়িত্ব হয়ে পড়েছে। তাই আবারও রেফারেন্স হিসেবে নীতিমালাটি পাঠালাম।

এরআগে গত ৩০ নভেম্বর বিসিএসের অফিস থেকে সদস্যদের পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ওয়ারেন্টি হবে সর্বোচ্চ এক বছর আর গণমাধ্যমে প্রকাশের জন্য বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ওয়ারেন্টি হবে সর্বনিম্ন একবছর।

ফলে নীতিমালার প্রধান নীতি ওয়ারেন্টির সময়সীমা নিয়ে সদস্যদের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়। অন্যদিকে কম্পিউটার পণ্যে ওয়ারেন্টি নিয়ে বিশৃঙ্খলা কাটাতে নীতিমালা তৈরি করে বেকায়দায় পড়ে বিসিএস।

এনিয়ে গত দুইদিনে ব্যাপক সমালোচনায় পড়ে সংগঠনটির নেতৃবৃন্দ। যার প্রেক্ষিতে বৃহস্পতিবার এই অফিস বিজ্ঞপ্তিটি পুনরায় পাঠানো হয়।

বিজ্ঞপ্তিতে নীতিমালার প্রধান কথা হলো, আমদানিকারক, পরিবেশক, সরবরাহকারী ও খুচরা ব্যবসায়ীরা ক্রেতাকে সব্বোর্চ এক বছরের ওয়ারেন্টি প্রদান করতে পারবেন।
অন্যান্য বিষয়ের মধ্যে রয়েছে, এক বছরের বেশি হলে বিসিএসের অনুমোদন গ্রহণ, আমদানিকারক বা সরবরাহকারী থেকে খুচরা ব্যবসায়ীকে ১৩ মাসের ওয়ারেন্টি দেয়া।

এই নীতিমালা গত ১ ডিসেম্বর থেকে কার্যকর উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বিসিএসের মহাসচিব নজরুল ইসলাম মিলন স্বাক্ষর করেছেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top