শিরোনাম

শনিবার, নভেম্বর 18, 2017 - স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে একত্রে কাজ করবে স্বাস্থ্য অধিদপ্তর ও এটুআই | শনিবার, নভেম্বর 18, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রবি’র ক্যারিয়ার কার্নিভাল | শনিবার, নভেম্বর 18, 2017 - ‘শান্তি’র জন্য প্রযুক্তি পরিচয়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - নতুন ফিচার নিয়ে ফুডপান্ডা | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - কৃত্রিম বুদ্ধিমত্তায় পরিচালিত হবে জীবন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বিশবছর পূর্তি উদযাপন করলো এরিকসন বাংলাদেশ | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - ফেসবুক হ্যাক হওয়া থেকে বাঁচতে পারেন যে উপায়ে | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - স্মার্টফোনে আসছে আরও শক্তিশালী জুম ক্যামেরা | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বাজারে এল স্যামসাং এর নতুন ফোন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - প্রথম“সিরামিক এক্সপো বাংলাদেশ– ২০১৭” শুরু হচ্ছে ৩০ নভেম্বর |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / আইপিটিভি’র জন্য ডলবি ভিশনযুক্ত সেট-টপ বক্স
আইপিটিভি’র জন্য ডলবি ভিশনযুক্ত সেট-টপ বক্স

আইপিটিভি’র জন্য ডলবি ভিশনযুক্ত সেট-টপ বক্স

ipvসম্প্রতি ডলবি ভিশন হাই-ডায়নামিক রেঞ্জ (এইচডিআর) টেকনোলজির বিশ্বের প্রথম আইপিটিভি সেট-টপ বক্স হুয়াওয়ে কিউ২২ নিয়ে আসার ঘোষণা দিল হুয়াওয়ে এবং ডলবি ল্যাবরেটরিজ আইএনসি (এনওয়াইএসই: ডিএলবি)।
‘এইচডিআর ইনোভেশন’ ব্যবহার করে বিশ্বজুড়েই চলচ্চিত্র প্রদর্শনীতে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করছে ডলবি। উন্নততর ব্রাইটনেস ও কনট্রাস্ট প্রদানের মাধ্যমে ঘরে বসে টিভি দেখার অভিজ্ঞতাকেই বদলে দিবে ডলবি ভিশন। পাশাপাশি, স্ক্রিন কালারের ক্ষেত্রেও থাকছে ‘ফুলার প্যালেট কালার ভিশন’। সিনেমার অত্যাধুনিক প্রযুক্তিকে ঘরে নিয়ে আসার ক্ষেত্রে যুগান্তকারী ভূমিকা রেখেছে ডলবি। আর এ সেট-টপ বক্সের নতুন সব ফিচার বাসায় বসে দর্শকদের সুযোগ করে দিবে ডলবি ভিশনের অভুতপূর্ব দেখার অভিজ্ঞতা নেয়ার। ডলবি বর্তমানে ব্রডকাস্ট, গেমিং ও মিউজিকসহ অন্যান্য ক্ষেত্রে চমৎকার দেখার অভিজ্ঞতা দিচ্ছে। আর ডলবির এ দক্ষতাই ডলবি ভিশনকে ভবিষ্যৎ বিনোদনের চালিকাশক্তির ভিত্তি হিসেবে প্রতিষ্ঠিত করবে।
এ নিয়ে ডলবি ল্যাবরেটরিজের কনজ্যুমার এন্টারটেইনমেন্ট গ্রুপের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জাইলস বেকার বলেন, “প্রথমবারের মতো ডলবি ভিশনসহ আইপিটিভি সেট-টপ বক্স দিচ্ছে হুয়াওয়ে, যা অত্যন্ত রোমাঞ্চকর একটি ব্যাপার। এটি ডলবি ভিশন ইকোসিস্টেম পার্টনারদের ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে।
কন্টেন্ট তৈরি, ডিস্ট্রিবিউশন এবং প্লে-ব্যাকের ক্ষেত্রে ডলবি ভিশন ‘এন্ড-টু-এন্ড সল্যুশন’ দিচ্ছে। যা ব্যবহার করছে হলিউডের নির্মাতারা, প্রধান প্রধান সব স্টুডিও এবং ডিস্ট্রিবিউটররা। পাশাপাশি, বিশ্বব্যাপী টিভি ওইএমও ডলবি ভিশন ব্যবহার করা হচ্ছে।
এ নিয়ে হুয়াওয়ে ভিডিও ডোমেইনের ভাইস প্রেসিডেন্ট গাইপাই চেন বলেন, “হুয়াওয়ে গ্রাহকদের বাসায় বসে চমৎকার এইচডিআর অভিজ্ঞতা পাওয়া এবং তাদের বিনোদনকেই প্রাধান্য দেয়। ডলবির সাথে কাজের মাধ্যমে হুয়াওয়ের সেট-টপ বক্সে ডলবি ভিশন আমাদের সুযোগ করে দিবে গ্রাহকদের আইপিটিভি কন্টেন্ট দেখতে। যা গ্রাহকদের অবিশ্বাস্য ব্রাইটনেস, শ্বাসরুদ্ধকর কনট্রাস্ট এবং ড্রামাটিক ইমেজ দিবে। পাশাপাশি, এর মাধ্যমে সুযোগ হবে টিভিগুলোতে সব কালারের ডলবি ভিশন দেখার।”

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top