শিরোনাম

বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - ইয়োন্ডার মিউজিক বাংলাদেশের এক নম্বর মিউজিক অ্যাপ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - উদিয়মান ব্রান্ড হিসেবে লিনেক্স পেল ‘গ্লোবাল ব্রান্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৭’ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড ডিলার সেলিব্রেশন ২০১৭ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - এলো ডেলের নতুন ইন্সপাইরন এন৭৩৭০ ল্যাপটপ | বুধবার, নভেম্বর 22, 2017 - আবার স্মার্টফোনে ফিরছে ইন্টেল | বুধবার, নভেম্বর 22, 2017 - উবারের ৫ কোটি ৭০ লাখ গ্রাহকের তথ্য চুরি হয়েছিল | বুধবার, নভেম্বর 22, 2017 - ৫০০০মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সহ বাজারে আসতে চলেছে নোকিয়া’র নতুন ফোন | বুধবার, নভেম্বর 22, 2017 - অনলাইন শপিংয়ে সিম কার্ড | বুধবার, নভেম্বর 22, 2017 - রেকর্ড গড়ছে বিটকয়েন | বুধবার, নভেম্বর 22, 2017 - প্রধানমন্ত্রীর নিকট অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড হস্তান্তর |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / আইসিটি খাতে সহযোগিতা করবে বাংলাদেশ ব্যাংক
আইসিটি খাতে সহযোগিতা করবে বাংলাদেশ ব্যাংক

আইসিটি খাতে সহযোগিতা করবে বাংলাদেশ ব্যাংক

image-10542
আইসিটি খাতে ইইএফ ফান্ডকে সহজ করে আইটি উদ্যোক্তাদের জন্য ব্যবসার ক্ষেত্রকে বৃদ্ধি করতে অগ্রণী ভূমিকা রেখে এর সম্প্রসারণ এবং উন্নয়নে বাংলাদেশ ব্যাংক প্রত্যক্ষ সহযোগিতা প্রদান করবে বলে জানালেন সদ্য নিয়োগপ্রাপ্ত বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস এম মনিরুজ্জামান।রবিবার বাংলাদেশ কম্পিউটার সমিতির নেতারা তার সঙ্গে দেখা করতে গেলে একথা জানান তিনি।
আইসিটি খাতে সহজ ব্যাংকিং ব্যবস্থা প্রবর্তনসহ ইক্যুইটি এন্ট্রাপ্রেনরশিপ ফান্ড (ইইএফ) বা সমমূলধনী তহবিলের দীর্ঘমেয়াদী প্রক্রিয়াকে স্বল্প মেয়াদী করার ব্যাপারে বাংলাদেশ ব্যাংকের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেছেন সদ্য নিয়োগপ্রাপ্ত বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস এম মনিরুজ্জামান।
রবিবার বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নরকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান বাংলাদেশ কম্পিউটার সমিতি’র(বিসিএস) সভাপতি আলী আশফাক, সহ-সভাপতি ইউসুফ আলী শামীম,  মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকারসহ অন্যান্য নেতারা।
বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর বলেন, ‘আমি আনন্দিত যে, আপনারা আমাকে অভিনন্দন জানাতে আমার কার্যালয়ে এসেছেন। কেন্দ্রীয় ব্যাংক সহজ ব্যাংকিং ব্যবস্থা প্রবর্তনের পাশাপাশি অন্যান্য ব্যাংকও যেন আপনাদের সব ধরণের সহযোগিতা প্রদান করে সে ব্যাপারে আমরা সচেষ্ট থাকব। আইসিটি খাতে ইইএফ ফান্ডকে সহজ করে আইটি উদ্যোক্তাদের জন্য ব্যবসার ক্ষেত্রকে বৃদ্ধি করতে অগ্রণী ভূমিকা রেখে আইসিটি খাতের সম্প্রসারণ এবং উন্নয়নে বাংলাদেশ ব্যাংক প্রত্যক্ষ সহযোগিতা প্রদান করবে’।
ডেপুটি গভর্নরের উদ্দেশ্যে বিসিএস সভাপতি আলী আশফাক বলেন, ‘বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতের উন্নয়ন ও প্রসার লাভে আপনার নিরলস কর্মপ্রচেষ্টায় আমরা বরাবরই মুগ্ধ হয়েছি। কেন্দ্রীয় ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালনের দীর্ঘদিনের অভিজ্ঞতা সম্বলিত আপনার নেতৃত্বে সকল বাধা বিপত্তি অতিক্রম করে ব্যাংকিং ব্যবস্থায় এই যুগান্তকারী পরিবর্তন সাধিত হবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি। ইক্যুইটি এন্টারপ্রেনারশিপ ফান্ডকে (ইইএফ) সহজলভ্য করে আইটি ব্যবসার উদ্যোক্তাদের সহযোগিতা করার জন্য আমরা আপনার  বিশেষ সহযোগিতা কামনা করি।
সাইবার নিরাপত্তাসহ যেকোন আইসিটি সংক্রান্ত বিষয়ে বিসিএস স্বেচ্ছাপ্রণোদিত ভাবে বাংলাদেশ ব্যাংককে  সহযোগিতা দিতে সবসময়  পাশে থাকবে’।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top