শিরোনাম

মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ফেইসবুকে কাউকে বন্ধু করার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ম্যার্শম্যালো এখনো শীর্ষে | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে ওয়ালটনের নতুন ফোন | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - হ্যাকারের হানায় ঝুঁকিতে সিক্লিনার ব্যবহারকারীদের ডিভাইস | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - শুরু হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম ডিজিটাল রিয়ালিটি শো “বাংলালিংক নেক্সট টিউবার” | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ড্যফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - এইচপি’র মাল্টিফাংশন কপিয়ার বাজারে | সোমবার, সেপ্টেম্বর 18, 2017 - টিভি বাংলাদেশ নিয়ে এসেছে সনির আকর্ষণীয় সব নতুন মডেলের টেলিভিশন | সোমবার, সেপ্টেম্বর 18, 2017 - স্মার্টফোনের ভিড়ে হারিয়ে যাচ্ছে যেসব গ্যাজেট |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / আইসিটি ফর ডেভেলপমেন্ট পুরস্কার পেলেন জয়
আইসিটি ফর ডেভেলপমেন্ট পুরস্কার পেলেন জয়

আইসিটি ফর ডেভেলপমেন্ট পুরস্কার পেলেন জয়

ict-awardদেশের তথ্যপ্রযুক্তি খাতকে সামনে এগিয়ে নিয়ে ডিজিটাল বিশ্বের পথে অভাবনীয় অগ্রগতি এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কাজ করার স্বীকৃতিস্বরূপ ‘আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড’ এ ভূষিত হয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

সোমবার যুক্তরাষ্ট্রে পুরস্কারটি গ্রহণ করেন জয়। বিখ্যাত হলিউড অভিনেতা রবার্ট ডেভি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার উপদেষ্টাকে সম্মানজনক পুরষ্কারটি তুলে দেন।

জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা গ্রহণের প্রথম বার্ষিকীতে এই লক্ষ্য অর্জনের পথে প্রতিযোগিতামূলক তথ্যপ্রযুক্তি ও ফ্যাশনের গুরুত্ব নিয়ে নিউইয়র্কের হোটেল মিলিয়েনিয়ামের রিভারভিউ সম্মেলন কক্ষে এক উচ্চ পর্যায়ের সংবর্ধনা অনুষ্ঠানের মধ্য দিয়ে এই অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিভিন্ন দেশের গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিত্ব, জাতিসংঘের উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠানের প্রধান, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, বিশ্ব সুশীল সমাজের নেতৃবৃন্দ এবং অভিনয় ও সংগীত ক্ষেত্রের শিল্পীরা উপস্থিত ছিলেন।

ওয়ার্ল্ড অর্গানাইজেশন অব গভর্নেন্স অ্যান্ড কম্পিটিটিভনেস, প্ল্যান ট্রিফিনিও, গ্লোবাল ফ্যাশন ফর ডেভেলপমেন্ট এবং যুক্তরাষ্ট্রের কানেকটিকাট স্টেটের নিউ হেভেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস সম্মিলিতভাবে এই পুরস্কারটি প্রদান করেছে।

এর আগে সজীব ওয়াজেদ জয়কে আইসিটি ফর ডেভেলপমেন্ট পুরস্কারের জন্য মনোনিত করে জানানো হয়েছিল ‘ডিজিটাল বাংলাদেশ’ প্রকল্প গ্রহণের মাধ্যমে বাংলাদেশের নাগরিকদের সহায়তা করায় তাকে এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।

এছাড়াও আইসিটি বিভাগে নেতৃত্বদান ও দৃঢ়তার সঙ্গে তথ্যপ্রযুক্তিখাত নিয়ে কাজ করে যাচ্ছেন সজীব ওয়াজেদ জয়। সেই সঙ্গে প্রতিযোগিতামূলক বাজারে টেকসই উন্নয়নের জন্য আইসিটি খাতকে নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার স্বীকৃতি হিসেবে পুরস্কার দিচ্ছে সংস্থাগুলো।

এবারই প্রথম এই পুরস্কার দেওয়া শুরু হয়েছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top