শিরোনাম

শনিবার, নভেম্বর 18, 2017 - এখন হোয়্যাটসঅ্যাপে ডিলিট হয়ে যাওয়া মেসেজও পড়তে পারবেন | শনিবার, নভেম্বর 18, 2017 - বাজারে এসেছে গুগল এর পিক্সেল ২এক্সএল | শনিবার, নভেম্বর 18, 2017 - উন্মুক্ত হলো ওয়ানপ্লাস ৫টি | শনিবার, নভেম্বর 18, 2017 - আইটি প্রশিক্ষণে আয় করে ফি পরিশোধের সুযোগ | শনিবার, নভেম্বর 18, 2017 - চার দেশের মাইক্রোসফটের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পেলেন সোনিয়া বশির | শনিবার, নভেম্বর 18, 2017 - “বাংলালিংক নেক্সট টিউবার”-এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে একত্রে কাজ করবে স্বাস্থ্য অধিদপ্তর ও এটুআই | শনিবার, নভেম্বর 18, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রবি’র ক্যারিয়ার কার্নিভাল | শনিবার, নভেম্বর 18, 2017 - ‘শান্তি’র জন্য প্রযুক্তি পরিচয়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - নতুন ফিচার নিয়ে ফুডপান্ডা |
প্রথম পাতা / অর্থনীতি / উদ্যোগ / আইসিটি স্কলার ফেলোশিপ
আইসিটি স্কলার ফেলোশিপ

আইসিটি স্কলার ফেলোশিপ

icতথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আয়োজিত “হাই-প্রোফাইল আইসিটি স্কলার ফেলোশিপ” প্রদানের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।এক্ষেত্রে নির্বচিত ০২ জন ফেলোকে মাসিক ২,০০,০০০ (দুই লক্ষ) টাকা হারে ০১ বছরের জন্য ফেলোশিপ প্রদান করা হবে।
০২।হাই-প্রোফাইল স্কলার ফেলোশিপের যোগ্যতাঃ
বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েশন এর ফলাফল ঘোষণার ০১ (এক) বছরের মধ্যে আবেদন করতে হবে। এসএসসি, এইচএসসি পর্যায়ে সিজিপিএ ৫.০০ এবং গ্রাজুয়েশন পর্যায়ে সিজিপিএ ন্যুনতম ৩.৭৫ হতে হবে। তথ্য প্রযুক্তি সংশ্লিষ্ট বিষয়ে গ্রাজুয়েশন শেষ হতে হবে। চূড়ান্তভাবে নির্বাচিত হলে অন্য কোন প্রতিষ্ঠানে চাকুরী করবেন না বা কোন ফেলোশিপ/অনুদান গ্রহণ করবেন না মর্মে ৩০০/- (তিন শত) টাকার নন-জুডিশিয়াল ষ্ট্যাম্পে ঘোষণায়/চুক্তিপত্র থাকতে হবে।
০৩।”তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে গবেষণার জন্য ফেলোশিপ ও বৃত্তি প্রদান এবং উদ্ভাবনীমূলক কাজের জন্য অনুদান প্রদান সম্পর্কিত (সংশোধিত) নীতিমালা-২০১৬” এর ৪.১ এবং ১৫ নং অনুচ্ছেদ“হাই-প্রোফাইল আইসিটি স্কলার ফেলোশিপ” এর বিষয়ে বিস্তারিত উল্লেখ রয়েছে।যা আইসিটি বিভাগের  http://www.ictd.gov.bd এ পাওয়া যাবে।
০৪। আবেদনপত্র দাখিলের শেষ সময়: ৩১.০৫.২০১৭ খ্রি।
০৫। এ বিষয়ে কোন স্পষ্টকরণের প্রয়োজন হলে নিম্ন স্বাক্ষরকারীর মোবাইল নং ০১৭১৫০৮১২৫২-এ যোগাযোগ করা যাবে। সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ বরাবর লিখিত আবেদনপত্র নির্ধারিত তারিখে অফিস সময় র্অথাৎ বিকাল ৩.৩০ টার র্পূব র্পযন্ত সরাসরি এ বিভাগের (আগারগাঁওস্থ আইসিটি টাওয়ার এর ৭ম তলা) ৭২৮ নং কক্ষে এবং ই-মেইল ঠিকানা: http://ictdivision2014@gmail.com এ প্রেরণ করতে হবে। নির্ধারিত সময়ের পরে দাখিলকৃত কোন আবদেনপত্র বিবেচিত হবে না।
০৬। নীতিমালার সথে সঙ্গতিপূর্ণ নয় এমন আবেদনপত্র গ্রহণযোগ্য/বিবেচিত হবে না।যোগ্যতা ও প্রস্তাবের মান বিবেচনা করে স্বচ্ছতা ও নিরপেক্ষতার মাধ্যমে“হাই-প্রোফাইল আইসিটি স্কলার ফেলোশিপ”প্রদান করা হবে। যে কোন তদবির/ব্যক্তিগত যোগাযোগ অযোগ্যতা হিসেবে গণ্য হবে।
০৭। র্কতৃপক্ষ যে কোন সময় এ বিজ্ঞপ্তি বাতিল, পরিবর্তনের ক্ষমতা রাখে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top