শিরোনাম

বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - টাকা না পেলে টেলিটক মারা যাবে : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড পরিদর্শনে হিটাচি এক্সক্লুসিভ টিম | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী’র ‘অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ গ্রহণ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এয়ারটেল’র ‘ইয়োলো ফেস্ট’ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - প্রতিষ্ঠানের নিরাপত্তায় নতুন দেশি অ্যাপ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ড্যাফোডিলে ‘সমন্বিত শিক্ষণ পদ্ধতিতে গুগল ক্লাসরুমের ব্যবহার’ শীর্ষক লেকচার সেমিনার অনুষ্ঠিত | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ভারতে গুগলের মোবাইল পেমেন্ট অ্যাপ ‘তেজ’ উন্মুক্ত | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বাংলাদেশের ডিজিটাল রূপান্তরে নিজেদের সক্ষমতার প্রমাণ দিল এসএপি | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ২০১৭ টিভি লাইন-আপ উদ্বোধনের মাধ্যমে টিভি পিকচার ও ডিজাইনে নতুনত্ব নিয়ে এলো স্যামসাং | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ৩ দিন বন্ধ থাকবে প্রথম সাবমেরিন ক্যাবল |
প্রথম পাতা / টেলিকম / আগামী মঙ্গলবার যুক্তরাষ্ট্রে অবমুক্ত করা হবে আইফোন ৮
আগামী মঙ্গলবার যুক্তরাষ্ট্রে অবমুক্ত করা হবে আইফোন ৮

আগামী মঙ্গলবার যুক্তরাষ্ট্রে অবমুক্ত করা হবে আইফোন ৮

iphone8-1সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আইফোনপ্রেমীদের জন্য আসছে নতুন প্রজন্মের ফ্লাগশিপ ডিভাইস আইফোন ৮।

যুক্তরাষ্ট্রের কুপার্টিনোর অ্যাপল পার্ক ক্যাম্পাসে নবনির্মিত স্টিভ জবস থিয়েটারে আগামী মঙ্গলবার একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে নতুন আইফোন অবমুক্ত করা হবে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল।

এ উপলক্ষে ওইদিন বিশেষ এক বিশেষ ইভেন্টের আয়োজন করেছে অ্যাপল। এরই মধ্যে ওই অনুষ্ঠানের আমন্ত্রণ অ্যাপল পৌঁছে দিয়েছে বিভিন্ন গণমাধ্যমের কাছে।

ম্যাক ফর এভার নামের একটি প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইট নতুন আইফোন বাজারে আসার বিষয়ে জানিয়েছে, ওই অনুষ্ঠানে আইফোন ৮ ছাড়াও আইফোন সেভেন এস এবং আইফোন সেভেন এস প্লাস ছাড়া হবে। ওই একই অনুষ্ঠানে অ্যাপলের স্মার্ট হাতঘড়ি, ফোরকে রেজ্যুলেশনের অ্যাপল টিভি ও সেই সঙ্গে চতুর্থ প্রজন্মের এলটিই নেটওয়ার্ক সুবিধার স্মার্ট হাতঘড়িও প্রকাশ করবে অ্যাপল।

আগের বছরগুলোর অ্যাপল ইভেন্টের মতো এ বছরের ১২ সেপ্টেম্বরের ইভেন্টে আইফোন ও ম্যাক ডিভাইসের অপারেটিং সিস্টেমের চূড়ান্ত সংস্করণ অবমুক্ত করা হবে। এ বছরের ইভেন্টে এই তালিকায় রয়েছে মোবাইল অপারেটিং সিস্টেম আইওসের নতুন সংস্করণ আইওএস ১১ এবং ম্যাক অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণ হাই সিয়েরা।

iphone8ব্লুমবার্গের প্রতিবেদন অনুযায়ী, তিন মডেলের মধ্যে নতুন ফ্ল্যাগশিপ মডেল হবে আইফোন ৮। ওএলইডি ডিসপ্লে, থ্রিডি ফেস-স্ক্যানিং ক্যামেরার মতো আধুনিক সব ফিচার থাকবে এতে। এর বাইরে আইফোন ৭ ও আইফোন ৭ প্লাসের বিদ্যমান দুই মডেলের আপডেট সংস্করণও অবমুক্ত করবে অ্যাপল।

নতুন এই ফোনে থাকবে একটি কার্ভড ওএলইডি ডিসপ্লে প্যানেল। ডিসপ্লেতে টাচআইডি সেন্সর, ফেস টাইম ক্যামেরা, স্পিকার এমবেড করতে পারে অ্যাপল। এর মধ্যে দুটি ফোনে থাকবে এলসিডি ফ্ল্যাট প্যানেল। একটির ডিসপ্লে ৪.৭ ইঞ্চির ও অন্যটির ৫.৫ ইঞ্চির। আরেকটি মডেলে থাকবে কার্ভড ও এজলেস ওএলইডি ডিসপ্লে। উন্নতমানের ক্যামেরা এবং তারবিহীন চার্জিংয়ের ব্যবস্থা থাকবে নতুন আইফোনে।

বেশ কিছু রিপোর্টে এটাও দাবি করা হয়েছে যে, অ্যাপেলের আগামী ফোনের মডেলে ফোল্ডেবেল ডিসপ্লে থাকতে পারে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top