শিরোনাম

বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - দীর্ঘস্থায়ী ব্যাটারী ব্যাকআপ দিবে আইটেল পি ১১ স্মার্টফোন | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ভিসা এবং এসএসএলকমার্জ শুরু করলো অনলাইন ধামাকার দ্বিতীয় রাউন্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ফেইসবুকে কাউকে বন্ধু করার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ম্যার্শম্যালো এখনো শীর্ষে | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে ওয়ালটনের নতুন ফোন | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - হ্যাকারের হানায় ঝুঁকিতে সিক্লিনার ব্যবহারকারীদের ডিভাইস | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - শুরু হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম ডিজিটাল রিয়ালিটি শো “বাংলালিংক নেক্সট টিউবার” | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ড্যফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - এইচপি’র মাল্টিফাংশন কপিয়ার বাজারে |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / আঙুলের ইশারায় চলবে টিভি
আঙুলের ইশারায় চলবে টিভি

আঙুলের ইশারায় চলবে টিভি

এবার আসছে হাতের আঙুলের ইশারায় টেলিভিশন নিয়ন্ত্রণ করার প্রযুক্তি। এত দিন যা দূর নিয়ন্ত্রণ (রিমোট কন্ট্রোল) যন্ত্রের সাহায্যে করা হতো, এবার তা করা যাবে হাতের আঙুলের সাহায্যে। আর এমন প্রযুক্তিসহ স্মার্ট-টেলিভিশন নিয়ে আসছে স্যামসাং। আগামী মাসে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠেয় কনজ্যুমার ইলেকট্রনিক শোতে (সিইএস) বিশেষ এ ভয়েস ও মোশন-নিয়ন্ত্রিত টিভি দেখা যাবে। ইতিমধ্যে স্যামসাং মোশন-নিয়ন্ত্রিত টিভি বাজারে আনলেও হাতের আঙুলের সাহায্যে নিয়ন্ত্রণসুবিধা এবারই প্রথম নিয়ে আসছে।

touch-screen-tv
এ সুবিধার ফলে ব্যবহারকারী টিভি চ্যানেল, শব্দ ইত্যাদি নির্দিষ্ট দূরত্ব থেকে হাতের আঙুলের সাহায্যে নিয়ন্ত্রণ করতে পারবে। এ ছাড়া আগের পর্দায় যাওয়া, চলতে থাকা ভিডিও বন্ধ বা পরিবর্তন ইত্যাদি করা যাবে একই পদ্ধতিতে। পাশাপাশি কণ্ঠস্বর-নিয়ন্ত্রিত সুবিধার মাধ্যমে চ্যালেন পরিবর্তন, ওয়েবসাইট খোলা কিংবা অ্যাপ খোলার বিষয়টিও থাকছে নতুন স্মার্ট-টেলিভিশনে।
স্যামসাং ইউকের টিভি এবং এভি বিভাগের প্রধান গাই কিনেল জানান, স্যামসাং ২০১৪ স্মার্ট-টেলিভিশনে ভয়েস-নিয়ন্ত্রিত সুবিধাকে আরও উন্নত করার পাশাপাশি আঙুল-নিয়ন্ত্রিত পদ্ধতি যুক্ত করা হয়েছে। আশা করা যায়, এতে ব্যবহারকারীরা আরও উন্নত সেবা পাবে।
স্মার্ট-টেলিভিশনের বাজারে প্রতিদ্বন্দ্বিতায় এখনো শীর্ষে আছে স্যামসাং। এ ধরনের প্রযুক্তিসুবিধা যুক্ত করে তাই প্রতিষ্ঠানটি নিজেদের শীর্ষ স্থানটি ধরে রাখতে চায় বলে মনে করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা। স্মার্ট-টেলিভিশনের বাজারে এখন স্যামসাং ২৬, এলজি ১৬ ও সনি ১১ শতাংশ দখল করে আছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top