শিরোনাম

শনিবার, নভেম্বর 18, 2017 - স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে একত্রে কাজ করবে স্বাস্থ্য অধিদপ্তর ও এটুআই | শনিবার, নভেম্বর 18, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রবি’র ক্যারিয়ার কার্নিভাল | শনিবার, নভেম্বর 18, 2017 - ‘শান্তি’র জন্য প্রযুক্তি পরিচয়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - নতুন ফিচার নিয়ে ফুডপান্ডা | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - কৃত্রিম বুদ্ধিমত্তায় পরিচালিত হবে জীবন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বিশবছর পূর্তি উদযাপন করলো এরিকসন বাংলাদেশ | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - ফেসবুক হ্যাক হওয়া থেকে বাঁচতে পারেন যে উপায়ে | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - স্মার্টফোনে আসছে আরও শক্তিশালী জুম ক্যামেরা | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বাজারে এল স্যামসাং এর নতুন ফোন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - প্রথম“সিরামিক এক্সপো বাংলাদেশ– ২০১৭” শুরু হচ্ছে ৩০ নভেম্বর |
প্রথম পাতা / ক্যারিয়ার / ক্যাম্পাস / আজ শেষ হচ্ছে বিএসিএস – বিইউবিটি ন্যাশনাল প্রোগ্রামিং ক্যাম্প ২০১৭
আজ শেষ হচ্ছে বিএসিএস – বিইউবিটি ন্যাশনাল প্রোগ্রামিং ক্যাম্প ২০১৭

আজ শেষ হচ্ছে বিএসিএস – বিইউবিটি ন্যাশনাল প্রোগ্রামিং ক্যাম্প ২০১৭

 

bubtবাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বিইউবিটি)এবং বাংলাদেশ এডভান্সড কম্পিউটিং সোসাইটি (বিএসিএস) এর সহযোগিতায় স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত জাতীয় প্রোগ্রামিং ক্যাম্প শেষ হচ্ছে আজ । এ উপলক্ষ্যে বিইউবিটি এর রূপনগরস্থ স্থায়ী ক্যাম্পাসে সমাপনী অনুষ্ঠান হবে অক্টোবর, ২০১৭  বিকাল৪:৩০ টায় বিইউবিটি এর হল রুমে।

উক্ত ক্যাম্প শুরু হয়৪ অক্টোবর, ২০১৭ ইং সকাল ১০টায়। ৫ দিন ব্যাপী ক্যাম্পে কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতার বিবিধ দিক নিয়ে প্রশিক্ষণ নির্ভর কর্মশালা চলে। এই কর্মশালায় প্রশিক্ষক ও বক্তা হিসেবে ছিলেন বিএসিএস-এর প্রশিক্ষক বৃন্দ, যারা ছাত্রজীবনে নানাবিধ প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গণে কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতায় বাংলাদেশের নাম সমুন্নত রেখে চলেছেন এবং বর্তমানে নিজ নিজ কর্মক্ষেত্রে ব্যস্ত থাকার পাশাপাশি নানাবিধ প্রোগ্রামিং প্রতিযোগিতায় প্রশ্ন প্রনয়ন থেকে শুরু করে বিচারকের কার্যক্রম সম্পন্ন করেন।

বাংলাদেশের কম্পিউটার বিজ্ঞান পড়ুয়া ও কম্পিউটার অনুরাগী শিক্ষার্থীদের আন্তর্জাতিক অঙ্গণে কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতায় উল্লেখযোগ্য ভূমিকা বহাল রাখার জন্য তাদেরকে পরিপূর্ণভাবে প্রস্তুতির জন্য এই ক্যাম্প উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। ক্যাম্পটির উদ্দেশ্য সফল করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে বিইউবিটি’র কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ, বিইউবিটি আইটি ক্লাব।

উল্লেখ্য, এই ক্যাম্পে অংশগ্রহণের জন্য বাংলাদেশের সরকারী ও বেসরকারী মোট ৪৫টি বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের প্রায় ১২০০ শিক্ষার্থী রেজিস্ট্রেশন করে। সম্প্রতি বিএসিএস এবং এসিএম-আইসিপিসি এর পৃথক দু’টি অনলাইন প্রতিযোগিতার মাধ্যমে প্রায় ২৫০ জন শিক্ষার্থীকে বাছাই করা হয়। বাছাইকৃত শিক্ষার্থীরা বিইউবিটি তে আয়োজিত বিএসিএস– বিইউবিটি ন্যাশনাল প্রোগ্রামিং ক্যাম্প ২০১৭– তে অংশগ্রহণের সুযোগ পায়। শিক্ষার্থীদের মেধা ও দক্ষতা অনুযায়ী বিগিনার, ইন্টারমিডিয়েট এবং এডভান্সড – এই তিনটি বিভাগে বিভক্ত করে কর্মশালাটি পরিচালনা করা হয়।২৫০ জন নির্বাচিত ছাত্রছাত্রীর মধ্যে ৭১ জন বিগিনার, ৯৯ জন ইন্টারমিডিয়েট এবং ৭৮ জন এডভান্সড বিভাগে নির্বাচিত হয়েছে।  অংশগ্রহণকারীদের সনদ ও বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে সমাপনী অনুষ্ঠানে। বিএসিএস–বিইউবিটি ন্যাশনাল প্রোগ্রামিং ক্যাম্প ২০১৭ সংক্রান্ত যাবতীয় তথ্য পাওয়া যাবে www.bubt.edu.bd ওয়েবসাইট থেকে।

 

 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top