শিরোনাম

শনিবার, মার্চ 25, 2017 - ঢাকায় রোজেন বারগার টেকনোলজিষ্টের পার্টনার্স নাইট | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! | শুক্রবার, মার্চ 17, 2017 - বাংলাদেশে ইউসিসিকে একমাত্র পরিবেশক ঘোষনা করলো ট্রান্সসেন্ড | শুক্রবার, মার্চ 17, 2017 - এসএসডি-টেক এবং প্যাভিলিয়নের মধ্যে কন্টেন্ট পার্টনারশিপ সম্পন্ন | শুক্রবার, মার্চ 17, 2017 - মোবাইল অ্যাপস চালু করলো উরি ব্যাংক | শুক্রবার, মার্চ 17, 2017 - গার্ডিয়ান লাইফ এর জন্য মোবাইল অ্যাপ তৈরি করবে এসএসএল ওয়্যারলেস | বুধবার, মার্চ 15, 2017 - মাইক্রোম্যাক্সের নতুন দুইটি মডেলের স্মার্টফোন | বুধবার, মার্চ 15, 2017 - ডুয়াল ব্যাক ক্যামেরার হ্যালিও স্মার্টফোন আনল এডিসন গ্রুপ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / আনলাইনেই পাওয়া যাবে ভূমি সংক্রান্ত তথ্য
আনলাইনেই পাওয়া যাবে ভূমি সংক্রান্ত তথ্য

আনলাইনেই পাওয়া যাবে ভূমি সংক্রান্ত তথ্য

তথ্যপ্রযুক্তির ব্যবহারের মাধ্যমে ভূমি ব্যবস্থাপনায় স্বচ্ছতা নিশ্চিতকরণ এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের বিভিন্ন সেবা ই-সেবায় রূপান্তরের লক্ষ্যে আজ ১৮ জুন বৃহস্পতিবার বিকাল ৩টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসএসএফ ব্রিফিং রুমে একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন জনাব কবির বিন আনোয়ার, মহাপরিচালক (প্রশাসন), প্রধানমন্ত্রীর কার্যালয় ও প্রকল্প পরিচালক, একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম ও জনাব মো: আব্দুল জলিল, মহাপরিচালক, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর।

a2i-land

এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে ভূমি সংক্রান্ত বিভিন্ন ই-সেবা তৈরী, বিশেষভাবে ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরে সংরক্ষিত খতিয়ান, মৌজা ম্যাপের ইলেকট্রনিক রেকর্ড অনলাইনে প্রদর্শন করা সম্ভব হবে। বর্তমানে ২০,৮০৫টি মৌজার ১,২১,৭২,৪৩৮টি খতিয়ান, ৭১ হাজার মৌজা ম্যাপের ইলেক্ট্রনিক রেকর্ড সংরক্ষিত আছে ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের নিকট এবং আরো ১৮ হাজার মৌজা ম্যাপের ইলেকট্রনিক রেকর্ড প্রস্তুতের কাজ চলছে। ভবিষ্যতে এ ধরনের আরো রেকর্ড তৈরির পরিকল্পনা রয়েছে। এ সকল খতিয়ান, মৌজা ম্যাপ অনলাইনে প্রদর্শনের মাধ্যমে জনগণের সেবা প্রাপ্তির ক্ষেত্রে ব্যয় হ্রাস পাবে এবং ভোগান্তি লাঘব হবে। এছাড়া ভূমি ব্যবস্থাপনার সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীগণ প্রয়োজনীয় অনেক তথ্য অনলাইনে দেখতে পাবেন এবং সুষ্ঠুভাবে সেবা প্রদান করা সম্ভব হবে।
উক্ত সমঝোতা স্মারক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ শফিউল আলম, সিনিয়র সচিব, ভূমি মন্ত্রণালয় । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব কবির বিন আনোয়ার, মহাপরিচালক (প্রশাসন), প্রধানমন্ত্রীর কার্যালয় ও প্রকল্প পরিচালক, একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এবং জনাব মো: আব্দুল জলিল, মহাপরিচালক, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর। এছাড়াও উক্ত অনুষ্ঠানে এটুআই ও  ভূমি রেকর্ড জরিপ অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top