শিরোনাম

বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - গুগল ফটোসে যে ভাবে ব্যক্তিগত ছবি ও ভিডিও লুকাবেন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - মধ্যবিত্তের কথা ভেবে সস্তায় মাইক্রোম্যাক্সের নতুন ফোন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - নতুন ফিচারের ক্যামেরা নিয়ে উন্মুক্ত হলো নোকিয়া ৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - পেপালের ‘জুম’ উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয় | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - ম্যাক্সেল এর বিভিন্ন পণ্য নিয়ে আইসিটি এক্সপোতে মেট্রো কভারেজ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - সিঙ্গাপুরের মাস্টারকার্ড গ্লোবাল রিস্ক লিডারশিপ কনফারেন্স অনুষ্ঠিত | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - শুরু হলো এমসিসিআই অগ্রগামী ২০১৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - বিএমই দিচ্ছে আইসিটি এক্সপো উপলক্ষে তোশিবা পণ্যে বিশেষ অফার! | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপো তে আসুসের সর্বাধুনিক প্রযুক্তির নোটবুক | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপোতে বিভিন্ন প্রোডাক্ট নিয়ে গ্লোবাল ব্র্যান্ডের অংশগ্রহন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / অুনমোদন পেল ৪-টিয়ার ডেটা সেন্টারের ডিজাইন
অুনমোদন পেল ৪-টিয়ার ডেটা সেন্টারের ডিজাইন

অুনমোদন পেল ৪-টিয়ার ডেটা সেন্টারের ডিজাইন

tireaডেটা সেন্টারের ক্যাপাসিটি বাড়াতে,সরকারি বিভিন্ন গুরুত্বর্পূণ ডাটা/নথি সংরক্ষণ ও সুরক্ষিত রাখতে এবং জাতীয় ই-সেবা সিস্টেমের মাধ্যমে নাগরিক সেবা দ্রুত ও নিশ্চিত করার লক্ষ্যে গাজিপুরের কালিয়াকৈরের বঙ্গবন্ধু হাই-টেক সিটি প্রাঙ্গণে গড়ে তোলা হচ্ছে ফোর টায়ার ডেটা সেন্টার।আজ যুক্তরাষ্ট্রের আপটাইম ইনস্টটিউিট ফোর টিয়ার ডেটা সেন্টারের ডিজাইন অনুমোদন দেয়।
যুক্তরাষ্ট্রের আপটাইম ইনস্টটিউিট ফোর টিয়ার মানের ডেটা সেন্টারকে Design Documents, Constructed Facility Ges Operational Sustainability এই তিন ধাপে র্সাটিফিকেট প্রদান । আজকের এই অনুমোদনের ফলে ডেটা সেন্টার স্থাপনে এক ধাপ অগ্রগতি হলো যা আপটাইম ইন্সটিউিট থেকে টায়ার ফোর গোল্ড ফল্ট টলারেন্ট র্সাটিফিকেশন অর্জনের মাধ্যমে সমাপ্তি হবে বলে আশা করা যাচ্ছে।
অনুমোদন প্রাপ্তিতে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদে পলক তার প্রতিক্রিয়ায় বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে ও মাননীয় প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টার র্সাবিক তত্ত্বাবধানে দিনে দিনে ডিজিটাল বাংলাদেশের কলেবর বাড়ছে।

এ ডেটা সেন্টারের জন্য আর্ন্তজাতিক মানের দ্বিতল ভবন তৈরি হচ্ছে। ইতোমধ্যে নির্মাণ কাজের ৭০% অগ্রগতি হয়েছে।ডেটা সেন্টারের ইলেট্রিক্যাল ও আইটি ইকুইপমেন্ট ডিজাইন ও স্পেসিফিকেশন চূড়ান্ত করে প্রকল্পটির আওতায় স্থাপিত সার্ভার, স্টোরেজ, নেটওর্য়াক, পাওয়ার সিস্টেম, কুলংি সিস্টেম, ফায়ার সিস্টেম ও অন্যান্য যন্ত্রপাতির আমদানি ও প্রায় শেষ পর্যায়ে। এই ডাটা সেন্টার তৈরিতে ফোর টায়ার জাতীয় ডাটা সেন্টোর প্রকল্পে কর্মকর্তাগণ বিশেষভাবে প্রশিক্ষণ প্রাপ্ত এবং র্দীঘদিন ধরে এই র্কাযক্রমের তদারকি করে আসছে।বিশালাকার এই ডাটা সেন্টারে থাকছে উচ্চ ক্ষমতা সম্পন্ন ৬০৪ টির্ যা ক, ৯ এমভিএ লোডের রিডান্ডেন্ট লাইনসহ সমৃদ্ধ ২৪ ঘণ্টার নিরবিচ্ছিন্ন বিদ্যুত সংযোগের ব্যবস্থা, উচ্চ গতিসম্পন্ন ৪০ জিবিপিএস রিডান্ডেন্ট ডেটা কানেকটিভিটি/ ইন্টারনেট সংযোগ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top