শিরোনাম

মঙ্গলবার, জুলাই 25, 2017 - ১৪৬ প্রতিষ্ঠানের সদস্যপদ বাতিল করলো বেসিস | সোমবার, জুলাই 24, 2017 - দেশের সব মোবাইল টাওয়ার চালাবে নতুন চার কোম্পানি | সোমবার, জুলাই 24, 2017 - এইচপির নতুন প্রিন্টার বাজারে আনল ফ্লোরালিমিটেড এবং স্মার্ট টেকনোলজি | সোমবার, জুলাই 24, 2017 - এক্সপেরিয়েন্স প্যারিস উইথ মাস্টারকার্ড ক্যাম্পেইনের বিজয়ীদের নাম ঘোষণা | সোমবার, জুলাই 24, 2017 - অবৈধ পথে মোবাইল আমদানি:বছরে ৮০০ কোটি টাকার রাজস্ব হারাচ্ছে সরকার | সোমবার, জুলাই 24, 2017 - ট্যালেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় গ্র্যাজুয়েশন করলেন রবি’র ৩১ কর্মকর্তা | সোমবার, জুলাই 24, 2017 - বাংলাদেশী রিং আইডির লাইভ চ্যাটে আসছেন সানি লিওন (ভিডিও) | সোমবার, জুলাই 24, 2017 - ইউএস বাংলা এয়ারলাইন্সে বিশেষ ছাড় পাবেন গ্রামীণফোনের স্টার গ্রাহকরা | সোমবার, জুলাই 24, 2017 - দেশে শতকরা ৪৩ ভাগ প্রেমের বিয়েই বিচ্ছেদ পর্যন্ত গড়ায়:বিবাহবিডি জরিপ | সোমবার, জুলাই 24, 2017 - ইনোভেটিভ টিচিং এন্ড লার্নিং এক্সপো ঢাকায় |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ‘আর্ণিরবার্ন’এ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সাফল্য
‘আর্ণিরবার্ন’এ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সাফল্য

‘আর্ণিরবার্ন’এ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সাফল্য

123568

২য় আন্তর্জাতিক আর্ট ক্রিয়েটিভিটি এন্ড ইঞ্জিনিয়ারিং এক্সিভিশন-২০১৬ এ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রজেক্ট আর্ণিবার্ন  এন ইন্টেলিজেন্ট রোবট  বিশেষ উদ্ভাবনী ধারনা, I+ ACEH এবং কোরিয়ান ইনোভেশন একাডেমীর বিশেষ পুরস্কারসহ তিনটি ক্যাটাগরীতে পুরষ্কার পাওয়ার গৌরব অর্জন করেছে। ইন্দোনেশিয়ার ইউনিভার্সিটি উবায়দা ইন্দোনেশিয়ায় গত ২০-২১ জুলাই অনুষ্ঠিত এ প্রদর্শনীতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী হাসিব মাহমুদ রাব্বি এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোঃ তৌফিকুল আলমের যৌথভাবে উদ্ভাবিত এই প্রজেক্ট প্রদর্শন করা হয়। কোরিয়ান ইনোভেশন একাডেমীর সভাপতি ড. হং বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেন।

ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, কানাডা, ইউএসএ, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড এবং বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশের ৮৫টি দল তাদের উদ্ভাবিত নতুন নতুন প্রজেক্ট নিয়ে এই এক্সিভিশনে অংশগ্রহণ করে। রিসাইক্লিং আর্ট কম্পিটিশন, ক্রিয়েটিভিটি এন্ড ইনোভেশন কম্পিটিশন, রোবটিক্স কম্পিটিশন এবং ইঞ্জিনিয়ারিং টেকনোলজি কম্পিটিশন এই চারটি ক্যাটাগরিতে প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

‘অর্ণিবার্ন’ হচ্ছে একটি আ্যাকশন ক্যামেরা, নমনীয়, ছোট এবং হালকা ওজনের ইন্টেলিজেন্ট স্পাই রিমোট কন্ট্রোল রোবট। এই রোবটটি মোবাইল এ্যাপসের মাধ্যমে তাপমাত্রা সংগ্রহ করতে সক্ষম এবং বাধা সংক‚ল বিভিন্ন দূর্গম এলাকার বা গুহার ভিতরের তথ্য প্রতি মুহুর্তে প্রদান করতে সক্ষম। এ সিস্টেমটি কার্যকরীভাবে সর্বত্রই একটি ছোট জায়গায় ১৫ মিনিট ধরে চালানো যাবে এবং বেতার, ভিডিও ট্রান্সমিটার ডাউনলিংক করে এবং ক্যামেরা অপারেটরে সরাসরি সংকেত ব্যবহার করে তথ্য উপাত্ত সংগ্রহ এবং পাঠানো যাবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top