শিরোনাম

মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা শুরু বৃহস্পতিবার | মঙ্গলবার, মার্চ 28, 2017 - চালু হল ঘড়ি বিক্রয়ের ই-কমার্স প্রতিষ্ঠান টাকশাল | মঙ্গলবার, মার্চ 28, 2017 - আরও দ্রুত ডাউনলোড অপেরা মিনিতে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - স্মার্ট স্টুডেন্টস অ্যাপ বানালো ডিআইইউ’র শিক্ষার্থীরা | মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিইবিআইটি মেলায় ডিজিটাল রূপান্তরের অংশীদার হুয়াওয়ে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - বাংলাদেশে উন্মুক্ত হলো অপো সেলফি এক্সপার্ট এফ৩ প্লাস | শনিবার, মার্চ 25, 2017 - ঢাকায় রোজেন বারগার টেকনোলজিষ্টের পার্টনার্স নাইট | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ‘আর্ণিরবার্ন’এ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সাফল্য
‘আর্ণিরবার্ন’এ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সাফল্য

‘আর্ণিরবার্ন’এ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সাফল্য

123568

২য় আন্তর্জাতিক আর্ট ক্রিয়েটিভিটি এন্ড ইঞ্জিনিয়ারিং এক্সিভিশন-২০১৬ এ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রজেক্ট আর্ণিবার্ন  এন ইন্টেলিজেন্ট রোবট  বিশেষ উদ্ভাবনী ধারনা, I+ ACEH এবং কোরিয়ান ইনোভেশন একাডেমীর বিশেষ পুরস্কারসহ তিনটি ক্যাটাগরীতে পুরষ্কার পাওয়ার গৌরব অর্জন করেছে। ইন্দোনেশিয়ার ইউনিভার্সিটি উবায়দা ইন্দোনেশিয়ায় গত ২০-২১ জুলাই অনুষ্ঠিত এ প্রদর্শনীতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী হাসিব মাহমুদ রাব্বি এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোঃ তৌফিকুল আলমের যৌথভাবে উদ্ভাবিত এই প্রজেক্ট প্রদর্শন করা হয়। কোরিয়ান ইনোভেশন একাডেমীর সভাপতি ড. হং বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেন।

ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, কানাডা, ইউএসএ, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড এবং বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশের ৮৫টি দল তাদের উদ্ভাবিত নতুন নতুন প্রজেক্ট নিয়ে এই এক্সিভিশনে অংশগ্রহণ করে। রিসাইক্লিং আর্ট কম্পিটিশন, ক্রিয়েটিভিটি এন্ড ইনোভেশন কম্পিটিশন, রোবটিক্স কম্পিটিশন এবং ইঞ্জিনিয়ারিং টেকনোলজি কম্পিটিশন এই চারটি ক্যাটাগরিতে প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

‘অর্ণিবার্ন’ হচ্ছে একটি আ্যাকশন ক্যামেরা, নমনীয়, ছোট এবং হালকা ওজনের ইন্টেলিজেন্ট স্পাই রিমোট কন্ট্রোল রোবট। এই রোবটটি মোবাইল এ্যাপসের মাধ্যমে তাপমাত্রা সংগ্রহ করতে সক্ষম এবং বাধা সংক‚ল বিভিন্ন দূর্গম এলাকার বা গুহার ভিতরের তথ্য প্রতি মুহুর্তে প্রদান করতে সক্ষম। এ সিস্টেমটি কার্যকরীভাবে সর্বত্রই একটি ছোট জায়গায় ১৫ মিনিট ধরে চালানো যাবে এবং বেতার, ভিডিও ট্রান্সমিটার ডাউনলিংক করে এবং ক্যামেরা অপারেটরে সরাসরি সংকেত ব্যবহার করে তথ্য উপাত্ত সংগ্রহ এবং পাঠানো যাবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top