শিরোনাম

বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! | শুক্রবার, মার্চ 17, 2017 - বাংলাদেশে ইউসিসিকে একমাত্র পরিবেশক ঘোষনা করলো ট্রান্সসেন্ড | শুক্রবার, মার্চ 17, 2017 - এসএসডি-টেক এবং প্যাভিলিয়নের মধ্যে কন্টেন্ট পার্টনারশিপ সম্পন্ন | শুক্রবার, মার্চ 17, 2017 - মোবাইল অ্যাপস চালু করলো উরি ব্যাংক | শুক্রবার, মার্চ 17, 2017 - গার্ডিয়ান লাইফ এর জন্য মোবাইল অ্যাপ তৈরি করবে এসএসএল ওয়্যারলেস | বুধবার, মার্চ 15, 2017 - মাইক্রোম্যাক্সের নতুন দুইটি মডেলের স্মার্টফোন | বুধবার, মার্চ 15, 2017 - ডুয়াল ব্যাক ক্যামেরার হ্যালিও স্মার্টফোন আনল এডিসন গ্রুপ | বুধবার, মার্চ 15, 2017 - জিপি মিউজিকে ‘ভালোবাসার বাংলাদেশ’ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / আশানুরূপ বিক্রি না হওয়ায় ধাপে ধাপে দাম কমাচ্ছে স্যামসাং
আশানুরূপ বিক্রি না হওয়ায় ধাপে ধাপে দাম কমাচ্ছে স্যামসাং

আশানুরূপ বিক্রি না হওয়ায় ধাপে ধাপে দাম কমাচ্ছে স্যামসাং

বিশ্বের অন্যতম শীর্ষ স্মার্টফোন নির্মাতা স্যামসাং বিশ্ব বাজারের মতো বাংলাদেশের বাজারেও তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোনের মূল্য কমানোর রীতি অব্যাহত রেখেছে।

চলতি বছরের মার্চ মাসে বাংলাদেশের বাজারে স্যামসাং তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস৬ ও এস৬ এজ বাজারে আনে। ওই সময় গ্যালাক্সি এস৬-এর মূল্য ছিল ৬৯,৯০০ টাকা এবং গ্যালাক্সি এস৬ এজের মূল্য ছিল ৭৯,৯০০ টাকা। তবে বেশিদিন ধরে এই মূল্যে স্যামসাং বিক্রি করতে পারেনি তাদের ফ্ল্যাগশিপ ফোনগুলো।

মে মাসের শুরুর দিকেই স্যামসাং তাদের গ্যালাক্সি এস৬-এ ঘোষণা করে এক্সচেঞ্জ অফার। অফারে পুরোনো স্মার্টফোনের জন্য একটি মূল্য নির্ধারণ করে এস৬-এর জন্য বাকি টাকা হিসাব করা হয়। বাকি টাকাও তিন থেকে ছয় মাসের মাসিক কিস্তিতে পরিশোধযোগ্য ছিল।

s6-edge

এসময় স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে এস৬ স্মার্টফোন কিনলে ১০ শতাংশ ক্যাশব্যাকের অফারও দেওয়া হয়। তবে আগস্টের শুরুতেই গ্যালাক্সি এস৬ স্মার্টফোনে বড় অংকের ছাড় দেয় স্যামসাং। এসময় এই ফোনের মূল্য রাখা হয় ৪৪,৯০০ টাকা। অর্থাত্ এই ফোনের প্রাথমিক মূল্য থেকে একটানে মূল্য কমানো হয় ২৫ হাজার টাকা। চলতি অক্টোবরে এসে গ্যালাক্সি এস৬-এর গ্যালাক্সি এস৬ এজ স্মার্টফোনের দামও ব্যাপক পরিমাণে কমিয়ে দেয় স্যামসাং। এসময় এই ফোনের দাম সর্বনিম্ন ১৫ হাজার টাকা থেকে সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত কমানোর ঘোষণা দেয় স্যামসাং।

বিশ্ববাজারেও স্যামসাং এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলোর দাম দফায় দফায় কমিয়েছে। আন্তর্জাতিক বাজার বিশ্লেষক প্রতিষ্ঠানগুলো বলছে, স্যামসাং তাদের এসব স্মার্টফোন বিক্রিতে আশানুরূপ সাড়া পায়নি বলেই এগুলোর বিক্রি বাড়াতে দাম কমানোর সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

তাছাড়া চলতি বছরের দ্বিতীয় চতুর্ভাগে (এপ্রিল-জুন) স্যামসাংয়ের রাজস্ব আয়ে নেতিবাচক প্রবণতা দেখা যাওয়ায় ফোনের বিক্রি বাড়ানোর উদ্দেশ্যও এই দাম কমানোর কারণ হতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা। বাজারের অন্যান্য কোম্পানির ফ্ল্যাগশিপ ফোনগুলোর সাথে পাল্লা দিতে গিয়েও প্রাথমিক মূল্য পরিকল্পনা থেকে সরে আসে স্যামসাং।

কেবল ফ্ল্যাগশিপ ফোনই নয়, এর বাইরেও বিভিন্ন ক্রয়ক্ষমতার ক্রেতাদের আকৃষ্ট করতে স্যামসাং তাদের মিড-রেঞ্জ স্মার্টফোন এবং ট্যাবলেট পিসিগুলোতেও বেশ বড় অংকের মূল্যছাড় ঘোষণা করে আসছে। যে কারণে অনেক ক্রেতাও এখন স্যামসাংয়ের নতুন কোনো ডিভাইস বাজারে আসলে তার দাম কমার জন্য কয়েক মাস অপেক্ষা করে থাকাকেই শ্রেয় মনে করেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top