শিরোনাম

মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - টেক রিপাবলিকে ত্রিমাত্রিক সুবিধার প্রোলিংক মডেম | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - অ্যাপটেক এবং এডিএন-র মাস্টার ফ্রাঞ্চাইজি চুক্তিসই | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - এসএসসির সময় ফেসবুক-টুইটার বন্ধের সিদ্ধান্ত | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - শিশুদের নিয়ে “নিজের হাতে রোবট বানাই” শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - স্বল্প খরচে বা স্কলারশীপে চীনে মেডিক্যাল পড়াশোনা | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - হুয়াওয়ে নিয়ে এলো ইন্টারনেটের পারফেক্ট অফার | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - ৭ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ডিজিটাল আইসিটি ফেয়ার | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - সাশ্রয়ী মূল্যের নতুন আরেকটি স্মার্টফোন আনলো ওয়ালটন | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - বাংলাদেশে রক্তদান প্রক্রিয়া সহজ করতে ফেসবুকের নতুন ফিচার | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - ৬ মাসের সাইবার হামলায় ক্ষতি ৪০০ কোটি ডলার |
প্রথম পাতা / সাইবার ক্রাইম / আসছে রিভ এন্টিভাইরাস
আসছে রিভ এন্টিভাইরাস

আসছে রিভ এন্টিভাইরাস

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের তথ্য-প্রযুক্তি মেলায় উন্মুক্ত হয়েছে বাংলাদেশী বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান রিভ গ্রুপের নতুন পণ্য ‘রিভ এন্টিভাইরাস’। মধ্যপ্রাচ্য, আফ্রিকা ও দক্ষিণ এশিয়ার সবচাইতে বড় তথ্য-প্রযুক্তি মেলা ‘জিটেক্স টেকনোলজি উইকের’ ৩৫তম আসরে নতুন এন্টিভাইরাসটি প্রদর্শন করা হয়।  

REVE-Antivirusব্যবহারকারীর তথ্য ও ব্যবহারকারী যন্ত্রের নিরাপত্তার জন্য নতুন এই এন্টিভাইরাসটিতে রাখা হয়েছে আকর্ষণীয় সব ফিচার। বিশ্বব্যাপী টেলিকমখাতে স্বনামধন্য বাংলাদেশী বহুজাতিক সফটওয়্যার প্রতিষ্ঠান রিভ গ্রুপের এটি এক অনন্য অর্জন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

নতুন এই এন্টিভাইরাস সম্পর্কে রিভ গ্রুপের প্রধান নির্বাহী (সিইও) এম. রেজাউল হাসান জানান, বর্তমান সময়ে এসে প্রযুক্তিপণ্য ব্যবহারকারীদের সবাই একাধিক ডিভাইস ব্যবহার করেন। পার্সোনাল কম্পিউটার থেকে হাতের মুঠোফোন পর্যন্ত ব্যাবহারকারীদের ইন্টারনেট দুনিয়ায় নিরাপত্তা দিতে প্রস্তুত ‘রিভ এন্টিভাইরাস’। আর ব্যাবহারকারীদের প্রয়োজনের কথা মাথায় রেখে রিভ এন্টিভাইরাসে থাকছে কমপক্ষে দুটি লাইসেন্স।

খুব শিগগিরই রিভ এন্টিভাইরাস বাংলাদেশের বাজারে উন্মুক্ত করা হবে বলেও জানান সফল প্রযুক্তি উদ্যোক্তা এম. রেজাউল হাসান।

রিভ এন্টিভাইরাসের সিইও সঞ্জিত চ্যাটার্জি বলেন, ‘রিভ এন্টিভাইরাসের একটি প্রধান ফিচার হল এর মোবাইল অ্যাপ্লিকেশন, যা দিয়ে ব্যবহারকারী নিজের সব ডিভাইস সবসময় মনিটর করতে পারবেন। এছাড়া নতুন এই অ্যান্টিভাইরাসটিতে যুগের সাথে তাল মিলিয়ে রয়েছে ‘প্যারেন্টাল কন্ট্রোল’ এর ব্যবস্থাও। যা দিয়ে অভিভাবক সন্তানের অনুপযোগী ওয়েবসাইট ব্রাউজ নিয়ন্ত্রণ করতে পারবেন।’

নতুন এন্টিভাইরাসটির আকর্ষণীয় ফিচার সম্পর্কে প্রযুক্তি বিশেষজ্ঞ সঞ্জিত চ্যাটার্জি আরও বলেন, ‘রিভ এন্টিভাইরাসে রয়েছে ইমেইল, এন্টি স্প্যাম সিকিউরিটি, ফিশিং তথা ম্যালওয়্যার থেকে সুরক্ষা ও ব্ল্যাক এবং হোয়াইট লিস্টসহ অনলাইন ট্রানজেকশনের জন্য নিরাপত্তা ব্যবস্থা।’

‘ভাইরাস স্ক্যানিং’ এর জন্য রিভ এন্টিভাইরাসে ব্যবহার করা হয়েছে ‘অ্যাডভান্সড রুটকিট টেকনোলোজি’ এবং ‘রিয়েল টাইম ট্রোজান স্পাইওয়্যার’। ডিভাইস ম্যানেজার হিসেবে ডিস্ক ডিফ্র্যাগমেন্টর ও ব্রাউজার ক্লিনারসহ ডুপ্লিকেট ফাইল ফাইন্ডার এবং কোনো ফাইল বা ফোল্ডার চিরতরে মুছে দেয়ার জন্য ফাইল শ্রেডার সুবিধাও রয়েছে এই এন্টিভাইরাসটিতে। এছাড়া রিভ এন্টিভাইরাসে আছে টার্বো স্ক্যান টেকনোলজি; যা ডিভাইসকে ধীরগতির না করেই দ্রুততম সময়ে ভাইরাসকে সরিয়ে দেয়– জানান সঞ্জিত চ্যাটার্জি।  

রিভ এন্টিভাইরাস সংক্রান্ত যে কোনো তথ্য ও সেবা পেতে ঘুরে আসতে পারেন www.reveantivirus.com ওয়েবসাইটটি থেকে। উল্লেখ্য, ৭৮টি দেশের ২৬০০+ প্রতিষ্ঠানের আস্থা অর্জনকারী বাংলাদেশী উদ্যোক্তাদের প্রতিষ্ঠান রিভ গ্রুপ-এর প্রধান কার্যালয় সিঙ্গাপুরে এবং প্রধান উন্নয়ন কেন্দ্র বাংলাদেশ ও ভারতে। এছাড়াও যুক্তরাষ্ট্র, রাশিয়া, হংকং ও যুক্তরাজ্যে রয়েছে রিভের শাখা কার্যালয়।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top