শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / আসবাব পাচ্ছে দুই হাজার কম্পিউটার ল্যাব
আসবাব পাচ্ছে দুই হাজার কম্পিউটার ল্যাব

আসবাব পাচ্ছে দুই হাজার কম্পিউটার ল্যাব

furniture-for-computer-lab

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সারাদেশে আইসিটি শিক্ষা সম্প্রসারণ এবং আইসিটি নির্ভর দক্ষ জনশক্তি গড়ে তুলতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁরই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মাননীয় উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয় বদ্ধপরিকর।

এরই ধারাবাহিকতায় আমরা সারাদেশের ২,০০০ নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের তত্ত্বাবধানে “শেখ রাসেল কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপন প্রকল্প” বাস্তবায়ন করছি। আজকের এই আয়োজনের মাধ্যমে আমরা এই প্রকল্পের যাত্রা করলাম। তথ্য ও যোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক আজ সকালে তার নিজ দপ্তরে সারা দেশের নির্বাচিত ২,০০০ শিক্ষা প্রতিষ্ঠানে আসবাবপত্র সরবরাহের জন্য ফার্নিচার প্রস্তুতকারী প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী এ সময় আরো বলেন, ১৯৭৫ সালে জতির পিতাকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়েছে। জাতির পিতার ১০ বছর বয়সী কনিষ্ঠ সন্তান শেখ রাসেলকেও সেদিন ঘাতক দল রেহায় দেয়নি। শেখ রাসেলের স্মৃতিকে আমাদের ছাত্র-ছাত্রীদের মাঝে ছড়িয়ে দেয়ার মাধ্যমে আমরা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকেও কোমল মতি ছাত্র-ছাত্রীদের মাঝে ছড়িয়ে দিতে চাই। এতে করে মুক্তিযুদ্ধের সঠিক চর্চা আরো বাড়বে।

এ সময় ব্যবসায়ীদের প্রতি আহবান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, শুধুমাত্র ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকে না দেখে এই চুক্তিকে আপনারা প্রযুক্তি নির্ভর একটি প্রজন্ম গড়ে তোলার মহান দায়িত্ব হিসেবে বিবেচনা করবেন এবং পণ্যের গুণগত মান বজায় রেখে আপনাদের সুনাম সমুন্নত রাখবেন বলে আমার বিশ্বাস।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top