শিরোনাম

শনিবার, আগস্ট 19, 2017 - দারাজ ডট কম থেকে মোবাইল কিনে গ্রাহক নাজেহাল! | শনিবার, আগস্ট 19, 2017 - ই-শপ প্রকল্পের হেল্প লাইনের এ কী হাল! | শনিবার, আগস্ট 19, 2017 - স্পিকার এর যত্নআত্তি | শনিবার, আগস্ট 19, 2017 - সীমান্তে অবৈধ বিটিএস স্থাপন করায় বাংলালিংককে ১৭ কোটি টাকা জরিমানা | শনিবার, আগস্ট 19, 2017 - তথ্যপ্রযুক্তি ও সেবার রপ্তানি খাতে ১০ শতাংশ নগদ সহায়তা | শনিবার, আগস্ট 19, 2017 - বাংলালিংকও চালু করলো ই-কমার্স সাইট | শনিবার, আগস্ট 19, 2017 - এক অ্যাপেই সরকারি সব কর্মকর্তাদের ঠিকানা | শনিবার, আগস্ট 19, 2017 - ‘ইনফো সরকার’ প্রকল্পের অনিয়ম রোধে অর্থমন্ত্রীকে আইএসপিএবি’র চিঠি | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - গ্রামীণফোনের সিএফও হলেন কার্ল এরিক ব্রোতেন | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - বন্যা-দুর্গত এলাকার গ্রাহকদের ২০মিনিট ফ্রি টক-টাইম ও ২০এমবি ডাটা দিচ্ছে রবি |
প্রথম পাতা / প্রডাক্ট রিভিউ / আসুস নিয়ে এলো বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ
আসুস নিয়ে এলো বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ

আসুস নিয়ে এলো বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ

asusতাইওয়ানিজ টেকনোলজি ব্র্যান্ড আসুস দেশের বাজারে নিয়ে এলো বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ আরওজি জিএক্স ৮০০। ল্যাপটপটির বিশেষত্ব এর শক্তিশালী কনফিগারেশান আর দুর্দান্ত শীতল করণ প্রক্রিয়া । গত ১৮ জুলাই আসুস বাংলাদেশের একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড-এর নিজস্ব কনফারেন্স রুমে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে এই ল্যাপটপটি উন্মোচন করা হয়।

laptopরিপাবলিক অফ গেমার সিরিজের এই নোটবুকটিতে দেয়া আছে ১৬ গিগাবাইট এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০৮০ (এস এল আই) গ্রাফিক্স প্রযুক্তি যা গেমস খেলার অভিজ্ঞতা করবে দারুন। এর আরেকটি আকর্ষনীয় দিক – পুরো সিস্টেমটিকে ওভার ক্লক করাতে ব্যবহৃত হয়েছে লিকুইড হাইড্রো কুলিং সিস্টেম, যা ব্যবহার করে এর প্রসেসরের ক্লক স্পীড ২.৯ থেকে ৪.৪ গিগাহার্য পর্যন্ত নেয়া সম্ভব। হাইড্রো কুলিং সিস্টেমটি প্রসেসর আর গ্রাফিক্স কার্ডকে শীতল রাখতে তরল প্রবাহিত করে যা এতে অবস্থিত কমপ্রেসার এর মাধ্যমে সয়ংক্রীয় ভাবে সর্বদা শীতল করতে থাকে। এই হাইড্রো কুলিং প্রযুক্তি আসুস-ই সর্বপ্রথম ব্যবহার করছে। এতে থাকছে ইন্টেল এর সপ্তম প্রজন্মের কোর আই-৭ প্রসেসর আর ৬৪ গিগাবাইট ডিডিআর ৪ র‍্যাম। এর স্টোরেজে থাকছে ১.৫ টেরাবাইট এসএসডি।

১৮.৪ ইঞ্চির ল্যাপটপটি বিশ্বের প্রথম ফোর কে ইউএইচডি গেমিং সমর্থিত। এতে আরো থাকছে এন ভিডিয়া জি সিঙ্ক প্রযুক্তি যা গেম-গ্রাফিক্সের গতিকে করে বাধাহীন। ল্যাপটপটি ভিআর গেমিং সমর্থন করে, তাই ভার্চ্যুয়াল রিয়ালিটিতে গেম খেলায় ল্যাপটপটির পুরো প্রযুক্তি যোগ করবে নতুন মাত্রা। গেম খেলোয়াড়দের জন্য কিবোর্ড খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আর তাই  আরওজি জিএক্স ৮০০ নোটবুকটিতে  ব্যবহার করা হয়েছে অরা আরজিবি সমর্থিত ম্যাকানিকাল কিবোর্ড। এছাড়াও এর ব্যবহারকারী তার পছন্দ মত কি-বোর্ডের রঙ পাল্টে নিতে পারবেন।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশে আসুস এর একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান জনাব আব্দুল ফাত্তাহ, ম্যানেজিং ডিরেক্টর জনাব রফিকুল আনোয়ার, ডিরেক্টর জনাব জসিম উদ্দিন খন্দকার এবং আসুস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জনাব মোঃ আল ফুয়াদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড-এর জিএম, এইচআর, এসিসটেন্ট ম্যানেজারসহ আরও অনেক গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

আসুস আর ও জি জিএক্স ৮০০ নোটবুকটির মূল্য পড়বে ৬ লক্ষ ৩০ হাজার টাকা। আগ্রহী ক্রেতা গণ আসুসের নিকটস্থ শো-রুমে যোগাযোগ করে ল্যাপটপটি ক্রয় করতে পারবে ।

Comments

comments



One comment

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top