শিরোনাম

মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বাজারে এলো শাওমির নতুন দুই ফোন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বিশ্ব বিখ্যাত পাঁচ রাঁধুনি রোবট | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - সনি’র দুর্দান্ত এক আপকামিং ফোনের তথ্য ফাঁস | সোমবার, ডিসেম্বর 11, 2017 - বিসিএস এর ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত | সোমবার, ডিসেম্বর 11, 2017 - ‘জিপি লাউঞ্জ’ উদ্বোধন করল গ্রামীণফোন | সোমবার, ডিসেম্বর 11, 2017 - ল্যাপটপ মেলায় আই লাইফের ফ্রী গিফট! | সোমবার, ডিসেম্বর 11, 2017 - শপ আপের নতুন অ্যাড প্ল্যাটফর্মের উদ্বোধন ডিজিটাল ওয়ার্ল্ডে | সোমবার, ডিসেম্বর 11, 2017 - গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এলো এস সিরিজের নতুন অষ্টম প্রজন্মের নোটবুক | সোমবার, ডিসেম্বর 11, 2017 - অ্যান্ড্রয়েডে আসছে আইফোনের জনপ্রিয় গেম | সোমবার, ডিসেম্বর 11, 2017 - জিপি ওয়াওবক্স ব্যবহারকারীদের জন্য বিশেষ সুবিধা আনল পাঠাও |
প্রথম পাতা / ক্যারিয়ার / ক্যাম্পাস / ইউডাতে নবিনবরন ও বিদায় উপলক্ষে আনন্দ আয়োজন
ইউডাতে নবিনবরন ও বিদায় উপলক্ষে আনন্দ আয়োজন

ইউডাতে নবিনবরন ও বিদায় উপলক্ষে আনন্দ আয়োজন

ইউডা (ইউনির্ভাসিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভ) বাংলাদেশে বিশ্ববিদ্যালয় পর্যায়ের উচ্চশিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করছে। ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সুযোগ সুবিধা প্রদানের পাশাপাশি কর্মজীবনের নিশ্চয়তার জন্য ইউডার প্রশাসনিক কার্যক্রম প্রশংসার দাবীদার।

এরই ধারাবাহিকতায় নির্দিষ্ট সময়ে সেমিষ্টার শেষ করার পাশাপাশি ভর্তি কার্যক্রমও অব্যাহত থাকে ইউডাতে।

fare

শনিবার সকালে  ধানমন্ডির বিশ্ববিদ্যালয় মিলনায়তনে সি.এস.ই ও ই.টি.ই বিভাগের নতুনদের শিক্ষার্থীদের আগমন ও পুরানো শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে দিনভর আনন্দ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল ১০ ঘটিকায় শুরু হয় অনুষ্ঠানের প্রথম পর্ব। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার প্রফেসর ডঃ ইফফাত চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের প্রধান প্রফেসর ডঃ আর আই শরিফ।

প্রধান অতিথির বক্তব্যে ডঃ ইফফাত চৌধুরী বলেন, “ব্যবহারিক শিক্ষার মাধ্যমে কর্মজীবন সফলতা নিশ্চিত করা সম্ভব। আর আমাদের উদ্দেশ্য প্রত্যেকটি শিক্ষার্থীকে প্রয়োগিক জ্ঞানের মাধ্যমে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তোলা।”তিনি নতুন শিক্ষার্থীদেরকে বিজ্ঞান বিষয়ে উদ্বুদ্ধ হওয়ায় সাধুবাদ জানান এবং বিদায়ী শিক্ষার্থীদের শিক্ষা পরবর্তী জীবনের সফলতার আশা করেন।

বিকালে শুরু হয় অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব, সাংস্কৃতিক অনুষ্ঠান। গান, নাচ আর ফ্যাশন শো’র মাধ্যমে অনুষ্ঠান প্রাণবন্ত করে তোলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিশেষ করে ‘কোচিং সেন্টার’ নামক একটি ছোট্ট নাটিকা দর্শকদের পূর্ণ তৃপ্তি দেয়। যেখানে দেখানো হয়, কিভাবে কোচিং বাণিজ্যের নামে শিক্ষার্থীদের বিপথে নেওয়া হয়। নাটিকাটি পরিচালনা করেন শিপুল সাহা,তোসিকুল ও তন্ময়। ফ্যাশান শো টি পরিচালনা করেন আহাম্মেদ সুবায়ের তুষার, রুহুল আমিন নোমান। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন কায়সার, হেমা, প্রিয়াংকা, আরপা ও দীপ্ত ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এসিটেন্ট প্রফেসর সৈয়দ ফয়সাল ইসলাম, ডেপুটি রেজিষ্টার ফয়জুন নাহার, ডেপুটি রেজিষ্টার সুলতানা আরেফীন নূরী, ডেপুটি রেজিষ্টার মনির আহমেদ এবং বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top