শিরোনাম

সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ডি-লিংক এর স্পেশাল অফার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - রংতা ব্র্যান্ডের নতুন পিওএস প্রিন্টার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - নারীর নিরাপত্তা ও শরনার্থীদের শিক্ষা বিষয়ক ধারণা যাচ্ছে ওসলোর টেলিনর ইয়ুথ ফোরামে | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - উদ্বোধনের অপেক্ষায় শেখ হাসিনা সফটওয়্যার পার্ক | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - আপনারই কিছু ভুল হয়তো অজান্তে ফোনের পারফরম্যান্স খারাপ করছে | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - খুলনায় দুইদিনের বেসিক আরডুইনো কর্মশালা অনুষ্ঠিত | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - ঢাকা মহিলা পলিটেকনিককে স্যামসাং এর পক্ষ থেকে অত্যাধুনিক ল্যাব হস্তান্তর  | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - সিডস্টারস ঢাকায় দেশের সেরা স্টার্টআপ সিমেড হেলথ | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - অ্যান্ড্রয়েড ফোনকে মডেম হিসেবে ব্যবহারের উপায় | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - আসছে নকিয়ার আরও দুই ফোন |
প্রথম পাতা / স্থানীয় খবর / ই-কমার্স ও ইন্টারনেটের উপর থেকে ভ্যাট প্রত্যাহার না করায় হতাশ বেসিস
ই-কমার্স ও ইন্টারনেটের উপর থেকে ভ্যাট প্রত্যাহার না করায় হতাশ বেসিস

ই-কমার্স ও ইন্টারনেটের উপর থেকে ভ্যাট প্রত্যাহার না করায় হতাশ বেসিস

ইন্টারনেট ও ই-কমার্স-এর উপর থেকে ভ্যাট প্রত্যাহার না করায় হতাশা ব্যক্ত করেছে বাংলাদেশ সফ্টওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।
basis-logo
বেসিস এর পক্ষ থেকে বৃহস্পতিবার, ৬ জুন ২০১৩, সন্ধ্যায় বেসিস মিলনায়তনে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দকে তাৎক্ষণিক এক বাজেট প্রতিক্রিয়ায়  বেসিস সভাপতি একেএম ফাহিম মাশরুর এ কথা বলেন। তিনি আরো বলেন, জাতীয় তথ্য প্রযুক্তি নীতিমালা ২০০৯-এ ৭০০ কোটি টাকার জাতীয় আইসিটি উন্নয়ন তহবিল গঠনের প্রস্তাব থাকলেও বাজেট বক্তৃতায় সে ব্যাপারেও কোনো সুনির্দিষ্ট ঘোষণা আসেনি।
তবে দেশের ইন্টারনেট ও নেটওয়ার্ক সংযোগ বৃদ্ধিতে ফাইবার অপটিক ক্যাবলের উপর থেকে শুল্ক হ্রাস করার ঘোষণায় সরকারকে ধন্যবাদ জানান বেসিস নেতৃবৃন্দ। এছাড়া নবগঠিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের বরাদ্দ বিগত বছরের তুলনায় তিন গুণেরও অধিক বৃদ্ধি করায় সন্তোষ প্রকাশ করা হয়। উল্লেখ্য, বিগত বছরে মন্ত্রণালয়ের বরাদ্দ ছিল মাত্র ১৩৭ কোটি টাকা, যা এ বছর বাড়িয়ে ৫৩০ কোটি টাকা করা হয়েছে।
বেসিস সভাপতি আরো উল্লেখ করেন, বাজেট বক্তৃতায় ই-গভর্ণেন্স আইসিটি স্কিল ট্রাস্ট ফান্ড গঠনের উদ্যোগ নিয়েছে সরকার বলে উল্লেখ করা হয়েছে। সেইসাথে আইসিটি খাতের উন্নয়নে আগামী অর্থ বছরে ৫০ কোটি টাকা বরাদ্দ করা হবে বলেও উল্লেখ করা হয়েছে, এ অর্থ কোন কোন খাতে ব্যয় করা হবে তার কোনো সুস্পষ্ট ঘোষণা আসেনি।

Comments

comments



One comment

  1. ই-কমার্স এর উপর ভ্যাট প্রত্যাহার না করায় আমরা সবাই হতাশ। বাংলাদেশে মাত্র ই-কমার্স একটু একটু করে দাড়াতে চেস্টা করছে। এই মুহূর্তে সরকারের এই সিদ্ধান্ত আমরা যারা ই কমার্স বিজনেস ( http://www.aponzone.com/ ) করার চেষ্টা করছি তাদের জন্য খুবই হতাশার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top