শিরোনাম

শুক্রবার, জুলাই 28, 2017 - ভিসি ও ডিন্স সার্টিফিকেট পেলেন গ্রিন ইউনিভার্সিটির ২৪০শিক্ষার্থী | শুক্রবার, জুলাই 28, 2017 - দারাজের গ্রোসারি পণ্যে ৩৫% পর্যন্ত ছাড়! | শুক্রবার, জুলাই 28, 2017 - মনিটর কিনলেই পাচ্ছেন আর্কষনীয় টি-শার্ট  | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - রবি ও ট্রমা ইনস্টিটিউটের মধ্যে কর্পোরেট চুক্তি সই | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - দেশের বাজারে হুইনের তারবিহীন কিউ১১কে গ্রাফিক্স ট্যাবলেট উন্মোচন | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির তথ্যপ্রযুক্তি সম্পর্কিত ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - যুক্তরাষ্ট্রে বিনিয়োগ করতে যাচ্ছে ফক্সকন | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - স্মার্ট টেকনোলজি ও সিভিল এভিয়েশনের চুক্তি সই | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - ফিরে আসছে সিটিসেল | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - আসছে স্মার্ট রিং |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / উইন্ডোজ ৮ এর আপডেট ইসু বন্ধ করছে মাইক্রোসফট
উইন্ডোজ ৮ এর আপডেট ইসু বন্ধ করছে মাইক্রোসফট

উইন্ডোজ ৮ এর আপডেট ইসু বন্ধ করছে মাইক্রোসফট

উইন্ডোজ ৮ অধ্যায়ের সমাপ্তি হতে যাচ্ছে বলে জানিয়েছে মাইক্রোসফট। এখনো যারা উইন্ডোজ ৮ ব্যবহার করছেন তাদেরকে উইন্ডোজ ৮.১ বা ১০-এ আপগ্রেড করার পরামর্শ দেওয়া হয়েছে সংস্থার তরফ থেকে।

windows-8-corporateউইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেমের জন্য আর কোনও সফটওয়্যার আপডেট ইসু করা হবে না। ২০১৫ সালে জুলাই মাসে সরাসরি উইন্ডোজ ১০ এ বিনামূল্যে আপগ্রেড করার সুযোগ দিয়েছিল মাইক্রোসফট। তারপরও বিশ্বব্যাপী ২.৬ শতাংশ উইন্ডোজ পিসিতে এখনও উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেম ব্যবহার করা হচ্ছে বলে জানা গিয়েছে।

২০১৩ সালে উইন্ডোজ ৮.১ বাজারে আসার পর, উইন্ডোজ ৮ ইউজাররা নতুন অপারেটিং সিস্টেমটিতে আপগ্রেড করার জন্য ২ বছর সময় পাবেন বলে জানিয়ে দিয়েছিল মাইক্রোসফট।

যদিও ব্যবহারকারীরা চাইলে এখনও তাদের উইন্ডোজ ৮ পরিবর্তন না করে কম্পিউটার ব্যবহার করতে পারেন। তবে মাইক্রোসফটের পক্ষ থেকে ওএসটির জন্য আর কোনো সফটওয়্যার প্যাচ বা সিকিউরিটি আপডেট ইসু না করায় এর ব্যবহারের ক্ষেত্রে সাইবার আক্রমণের ঝুঁকি বেড়ে যাবে।

২০১৩ সালে উইন্ডোজ ৮.১ উন্মুক্ত করার পর, উইন্ডোজ ৮ ব্যবহারকারীরা নতুন অপারেটিং সিস্টেমটিতে আপগ্রেড করার জন্য ২ বছর সময় পাবেন বলে জানিয়ে দিয়েছিল মাইক্রোসফট। ২০১৬ সালের মধ্যে উইন্ডোজ ৮-এ সব ধরনের সহায়তা প্রদান বন্ধ করে দেওয়া হবে বলে এবার জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ব্যবহারকারীরা চাইলে এখনও তাদের উইন্ডোজ পরিবর্তন না করে কম্পিউটার ব্যবহার করতে পারেন। তবে মাইক্রোসফটের পক্ষ থেকে ওএসটির জন্য আর কোনো সফটওয়্যার প্যাচ বা সিকিউরিটি আপডেট ইসু না করায় এর ব্যবহারের ক্ষেত্রে সাইবার আক্রমণের ঝুঁকি বেড়ে যাবে।

অন্যদিকে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, উইন্ডোজ ৮, উইন্ডোজ ভিস্তার মতো ত্রুটিবহুল না হলেও, ব্যবহারকারীদের মাঝে খুব একটা পছন্দের ছিল না। আর উইন্ডোজ ৮.১ দিয়েই এই উইন্ডোজ ব্যবহারকারীদের সিংহভাগ অভিযোগের সমাধান করার চেষ্টা করেছিল মাইক্রোসফট।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top