শিরোনাম

শনিবার, আগস্ট 19, 2017 - দারাজ ডট কম থেকে মোবাইল কিনে গ্রাহক নাজেহাল! | শনিবার, আগস্ট 19, 2017 - ই-শপ প্রকল্পের হেল্প লাইনের এ কী হাল! | শনিবার, আগস্ট 19, 2017 - স্পিকার এর যত্নআত্তি | শনিবার, আগস্ট 19, 2017 - সীমান্তে অবৈধ বিটিএস স্থাপন করায় বাংলালিংককে ১৭ কোটি টাকা জরিমানা | শনিবার, আগস্ট 19, 2017 - তথ্যপ্রযুক্তি ও সেবার রপ্তানি খাতে ১০ শতাংশ নগদ সহায়তা | শনিবার, আগস্ট 19, 2017 - বাংলালিংকও চালু করলো ই-কমার্স সাইট | শনিবার, আগস্ট 19, 2017 - এক অ্যাপেই সরকারি সব কর্মকর্তাদের ঠিকানা | শনিবার, আগস্ট 19, 2017 - ‘ইনফো সরকার’ প্রকল্পের অনিয়ম রোধে অর্থমন্ত্রীকে আইএসপিএবি’র চিঠি | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - গ্রামীণফোনের সিএফও হলেন কার্ল এরিক ব্রোতেন | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - বন্যা-দুর্গত এলাকার গ্রাহকদের ২০মিনিট ফ্রি টক-টাইম ও ২০এমবি ডাটা দিচ্ছে রবি |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / উইপ্রোর সঙ্গে চুক্তির কথা স্বীকার করল গ্রামীণফোন
উইপ্রোর সঙ্গে চুক্তির কথা স্বীকার করল গ্রামীণফোন

উইপ্রোর সঙ্গে চুক্তির কথা স্বীকার করল গ্রামীণফোন

gpভারতের তৃতীয় বৃহত্তম সফটওয়্যার পরিষেবা রফতানিকারী প্রতিষ্ঠান উইপ্রোর সাথে ‘আইটি সেবা’ নিতে চুক্তির বিষয়টি স্বীকার করেছে গ্রামীণফোন লিমিটেড। গতকাল ১৯ জুলাই বুধবার গ্রামীণফোনের হেড অব এক্সটার্নাল কমিউনিকেশনস সৈয়দ তালাত কামাল  লিখিত এক মন্তব্যে এই স্বীকারোক্তি করেন।

গত কয়েকদিন ধরে বাংলাদেশে একসেঞ্চার বন্ধ হয়ে যাওয়া নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনগুলোতে বলা হচ্ছিল গ্রামীণফোনের সাথে উইপ্রোর চুক্তি হতে পারে। এর আগে গ্রামীণফোন থেকে আনুষ্ঠানিক তাদের চুক্তির বিষয়টি স্পষ্টও করা হয়নি। ফলে এতদিন উইপ্রোর সাথে চুক্তির বিষয়টি অনেকটা অন্ধকারে ছিল। উইপ্রোর সাথে গ্রামীণফোনের সম্পর্কের বিষয়টি জানতে চাইলে তালাত কামাল বলেন, উইপ্রো স্বনামধন্য আন্তর্জাতিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। তারা ইতোমধ্যেই ভারত ও মায়নমারে টেলিনর গ্রুপকে সেবা দিয়ে আসছে। গ্রামীণফোনকেও আইটি সেবা দেয়ার জন্য তাদের সাথে চুক্তি করা হয়েছে।

একসেঞ্চার বন্ধের কারণ জানতে চাইলে তিনি বলেন, এই প্রশ্নের উত্তরের জন্য একসেঞ্চার কমিউনিকেশনস ইনফ্রাস্ট্রাকচার সলিউশনস লিমিটেড (এসিআইএসএল) এর সাথে যোগাযোগ করুন। আর একসেঞ্চার বন্ধের পর এখন জিপিআইটির কি হবে? সেই উত্তরে তালাত কামাল বলেন, এসিআইএসএল যেসব সেবা দিত সেগুলো গ্রামীণফোনের মূল ব্যবসায়ের সাথে সম্পর্কিত নয় তাই সেসব কার্যক্রমে গ্রামীণফোন ফিরে যাবে না।।বুধবার থেকেই একসেঞ্চারের কর্মীরা কর্মবিরতিতে গেছেন। এরপর বলা হচ্ছিল তাদের কর্মবিরতির কারণে গ্রামীণফোনের গ্রাহকদের সমস্যায় পরতে হতে পারে। কারণ একসেঞ্চার পেছন থেকে সকল আইটি সাপোর্ট দিয়ে আসছে গ্রামীণফোনের। এ ব্যাপারে জানতে চাইলে তালাত বলেন, এ ধরণের সমস্য মোকাবেলায় গ্রামীণফোনের যথাযথ পরিকল্পনা আছে। গ্রাহকদের তেমন কোন সমস্যা হবার সম্ভাবনা নেই।

টেলিনর তাদের কার্যক্রম গুটিয়ে নেওয়ার উদ্যোগ নেওয়াতেই বাংলাদেশ থেকে চলে যাচ্ছে একসেঞ্চার। বিষয়টি কি সত্যিই তাই? উত্তরে তালাত কামাল বলেন, এশিয়া ও ইউরোপে তাদের বিভিন্ন কর্মকাণ্ড পূণঃবিন্যাস করতে একসেঞ্চার, টেলিনর গ্রুপ এবং গ্রামীণফোন এক সাথে কাজ করছে। এর ফলে একসেঞ্চার কমিউনিকেশনস ইনফ্রাস্ট্রাকচার সলিউশনস লিমিটেড (এসিআইএসএল) যেসব সেবা প্রদান করতো সেগুলো নিজেদের এবং প্রখ্যাত বৈশ্বিক আইটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান উইপ্রোর কাছে হস্তান্তর করা হবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top