শিরোনাম

শুক্রবার, জানুয়ারী 19, 2018 - মোবাইল সেবার মাধ্যমে বাংলাদেশ অর্জন করবে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা | শুক্রবার, জানুয়ারী 19, 2018 - ক্যাসপারস্কি ল্যাবের আয়োজনে নবনির্বাচিত কমিটির সদস্যদের সংবর্ধনা | শুক্রবার, জানুয়ারী 19, 2018 - হুয়াওয়ে নোভা টুআই এর সঙ্গে ২ বছরের ওয়ারেন্টি | শুক্রবার, জানুয়ারী 19, 2018 - এরা ইনফোটেক ও পল্লী সঞ্চয় ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষর | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - ওয়ান প্লাসের নতুন পাওয়ার ব্যাংক | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্প্যাম মেসেজ ঠেকাতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - যাত্রা শুরু করলো ওয়ালটনের কম্পিউটার কারখানা | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে অনার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্বল্প মূল্যের গ্যালাক্সি সিরিজের ফোন ‘অন৭ প্রাইম’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - একত্রে কাজ করবে এটুআই এবং একটি বাড়ি একটি খামার প্রকল্প |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / উদ্যোক্তা তৈরিতে একসাথে কাজ করবে ফেনক্স ও এফবিসিসিআই
উদ্যোক্তা তৈরিতে একসাথে কাজ করবে ফেনক্স ও এফবিসিসিআই

উদ্যোক্তা তৈরিতে একসাথে কাজ করবে ফেনক্স ও এফবিসিসিআই

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং আমেরিকার সিলিকন ভ্যালি ভিত্তিক বিনিয়োগ প্রতিষ্ঠান ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল-এর সাথে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ এবং ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল-এর জেনারেল পার্টনার শামীম আহসান ও বিজনেস ডেভলপমেন্ট বিভাগের ভাইস প্রেসিডেন্ট কাইল ক্লিং।

fenox-fbcci

বৈঠকে এফবিসিসিআই এবং ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল আন্তর্জাতিক মানের নতুন আইটি উদ্যোক্তা তৈরি এবং তাদের মানোন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার লক্ষ্যে সম্মতি জ্ঞাপন করেন ও একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

এফবিসিসিআই সভাপতি বলেন, সিলিকন ভ্যালির ব্যবসায়িক অভিজ্ঞতা, দক্ষতা ও প্রযুক্তিকে বাংলাদেশে আনার ক্ষেত্রে এবং দেশীয় জনসংখ্যাকে জনশক্তিতে পরিণত করার লক্ষ্যে সম্মিলিত ভাবে প্রচেষ্টা করতে হবে এবং নতুন প্রজন্মের বিকাশের জন্য এই পরিকল্পনাকে দেশব্যাপী ছড়িয়ে দিতে হবে।

শামীম আহসান বলেন, এই যৌথ উদ্যোগের ফলে বাংলাদেশি উদ্যোক্তারা সিলিকন ভ্যালির পর্যাপ্ত সুবিধাগুলো পাবে। এর মাধ্যমে তাদের আন্তর্জাতিক বাজারে প্রতিযোগিতা করার সামর্থ্য তৈরি হবে ও পাশাপাশি তাদের নতুন উদ্যোক্তা তৈরির সুযোগ সৃষ্টি হবে।

ইতিমধ্যেই বাংলাদেশের আইসিটি খাতে ২০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করার ঘোষণা দিয়েছে ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল। প্রতিষ্ঠানটি দেশের শীর্ষ বাণিজ্য সংগঠনের সাথে যৌথভাবে আন্তর্জাতিক মানের নতুন উদ্যোক্তা তৈরি ও তাদের মানোন্নয়নে প্রয়োজনীয়তা সহযোগিতা দিতে চায়।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top