শিরোনাম

মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বন্ধ হচ্ছে উইকিপিডিয়ার ডেটা ছাড়া তথ্যসেবা | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বাজারে এলো সিউ কম্প্যাক্ট ডেস্কটপ নেটওয়ার্ক লেবেল প্রিন্টার | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - জুতা পরে হাঁটলেই চার্জ হবে ফোন | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - নতুন সংস্করণে আসুসের গেইমিং ল্যাপটপ | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - টাটা নিয়ে আসছে ড্রাইভারলেস গাড়ি | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - চার মোবাইল অপারেটর পেল ফোরজি লাইসেন্স | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - স্যামসাংয়ের ক্ষতির কারন আইফোন ১০ | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - নতুন কনফিগারেশনে আসছে নোকিয়া ৬ | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - স্যামসাং গ্যালাক্সি জে২ এলো ফোর-জি রূপে | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - এখনই ফোরজি সেবা পাবেনা টেলিটক গ্রাহকরা |
প্রথম পাতা / অফবিট / এইচটিসি আনলো নতুন ভিআর হেডসেট
এইচটিসি আনলো নতুন ভিআর হেডসেট

এইচটিসি আনলো নতুন ভিআর হেডসেট

htcনতুন অল-ইন-ওয়ান ভিআর হেডসেট উন্মোচন করেছে এইচটিসি। হেডসেটটির নাম বলা হয়েছে ভাইভ ফোকাস।বিবিসি’র প্রতিবেদনে বলা হয়, নতুন এই হেডসেটটি কোনো কম্পিউটারের সঙ্গে যুক্ত করার প্রয়োজন নেই। আর এতে ছবি দেখতে কোনো ফোনের পর্দাও দরকার নেই।

আগের মাসেই এ ধরনের একটি হেডসেট উন্মোচনের পরিকল্পনার কথা জানিয়েছে ফেইসবুকের অকুলাস বিভাগ। এবার হেডসেটটি উন্মোচন করে প্রতিযোগিতায় কিছুটা এগিয়ে থাকলো তাইয়ানিজ প্রতিষ্ঠানটি।নতুন ভাইভ ফোকাস হেডসেটটি কবে নাগাদ বাজারে আসবে এবং এর মূল্য কতো রাখা হবে তা জানায়নি এইচটিসি। প্রাথমিকভাবে হেডসেটটি শুধু চীনা বাজারে আনা হবে বলে প্রতিবেদনে জানানো হয়।

এইচটিসি’র পক্ষ থেকে আরও ঘোষণা করা হয় গুগলের ডেড্রিম প্রযুক্তি ব্যবহার করে অল-ইন-ওয়ান হেডসেট তৈরিতে গুগলের সঙ্গে কাজ করা বন্ধ করেছে তারা। আরেকটি হেডসেট তৈরিতে এখনও গুগলের সঙ্গে কাজ করছে লেনোভো।ভাইভ ফোকাসে একটি অ্যামোলেড পর্দা রাখা হয়েছে। আর ভেতরের সেন্সরের মাধ্যমে ব্যবহারকারী কোন দিকে তাকাচ্ছেন তা বুঝতে পারবে ডিভাইসটি।

ছয় দিকে নড়াচড়া সমর্থন করায় এর মাধ্যমে ব্যবহারকারী দারুন ভার্চুয়াল রিয়ালিটির অনুভূতি পাবে।বর্তমানে যে অল-ইন-ওয়ান ভিআর হেডসেটগুলো রয়েছে সেগুলো স্মার্টফোনের পর্দা ব্যবহার করে। আর এতে ওপরে, নিচে, ডানে ও বামে চার দিকে নড়াচড়া সমর্থন করে।

ছয় দিকে নড়াচড়া সুবিধা থাকায় ব্যবহারকারী তার মাথা সামনে ও পেছনে নিতে পারবেন।হেডসেটটি কেন চীনা বাজারে উন্মোচন করা হবে তার উত্তরে বাজার বিশ্লেষণা প্রতিষ্ঠান আইএইচএস মার্কিট-এর পিয়ার্স হার্ডিং-রোলস বলেন, চীনে ফোকাস উন্মোচনের বিষয়টি যুক্তিসঙ্গত। “স্মার্টফোন ভিআর বাজারে সবচেয়ে উন্নত চীন এবং তারা ভালো মানের ভিআর হেডসেট খুঁজছে।”

আনুষ্ঠানিকভাবে চীনা বাজারে ফেইসবুক, গুগল এবং স্যামসাংয়ের হেডসেট নেই। তাই এ বাজারে এইসটিসি’র হেডসেট ভালো অবস্থান পাবে বলে ধারণা করছেন হার্ডিং-রোলস।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top