শিরোনাম

বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - টাকা না পেলে টেলিটক মারা যাবে : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড পরিদর্শনে হিটাচি এক্সক্লুসিভ টিম | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী’র ‘অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ গ্রহণ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এয়ারটেল’র ‘ইয়োলো ফেস্ট’ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - প্রতিষ্ঠানের নিরাপত্তায় নতুন দেশি অ্যাপ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ড্যাফোডিলে ‘সমন্বিত শিক্ষণ পদ্ধতিতে গুগল ক্লাসরুমের ব্যবহার’ শীর্ষক লেকচার সেমিনার অনুষ্ঠিত | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ভারতে গুগলের মোবাইল পেমেন্ট অ্যাপ ‘তেজ’ উন্মুক্ত | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বাংলাদেশের ডিজিটাল রূপান্তরে নিজেদের সক্ষমতার প্রমাণ দিল এসএপি | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ২০১৭ টিভি লাইন-আপ উদ্বোধনের মাধ্যমে টিভি পিকচার ও ডিজাইনে নতুনত্ব নিয়ে এলো স্যামসাং | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ৩ দিন বন্ধ থাকবে প্রথম সাবমেরিন ক্যাবল |
প্রথম পাতা / ওয়েব / ই-কমার্স / একের মধ্যে অনেক কার্ড
একের মধ্যে অনেক কার্ড

একের মধ্যে অনেক কার্ড

মানিব্যাগে সাধারণত টাকা, ভিজিটিং কার্ড, ডেবিট বা ক্রেডিট কার্ড রাখা হয়। আবার অনেক সময় একাধিক ডেবিট বা ক্রেডিট কার্ডও ব্যবহার করা হয়। অনেকেই ভাবেন, যদি একটি কার্ড দিয়েই সব কাজ সারা যেত!
ভারী মানিব্যাগ হালকা করার জন্য এবার আসছে নতুন একটি পণ্য। সব ধরনের ইলেকট্রনিক কার্ডের বিকল্প হবে একটিমাত্র কার্ড। কার্ডটির নাম দেওয়া হয়েছে ‘কয়েন কার্ড’।

tumblr_lrl3itKzWu1qb03ezo1_500

কার্ডটি যেকোনো ক্রেডিট কার্ড, গিফট কার্ড, লয়ালিটি এবং মেম্বারশিপ কার্ডের বিকল্প হিসেবে ব্যবহার করা যাবে।
কয়েন কার্ডটি বিভিন্ন রকম ইলেকট্রনিক কার্ডের সঙ্গে সংযুক্ত থাকবে। স্মার্টফোনের বিশেষ অ্যাপ্লিকেশনের মাধ্যমে ইলেকট্রনিক কার্ডগুলোকে কয়েন কার্ডের সঙ্গে সংযুক্ত করা যাবে। কয়েন কার্ডে থাকবে একটি ডিজিটাল ডিসপ্লে। এ ডিসপ্লেতে সংযুক্ত সব কার্ডের তথ্য দেকা যাবে। সেখান থেকে পছন্দমতো যেকোনো একটি কার্ড ব্যবহার করতে পারবেন। ১২৮ বিটের এনক্রিপশন পদ্ধতির সাহায্যে এটি স্মার্টফোনের অ্যাপ্লিকেশনের সঙ্গে সংযোগ স্থাপন করবে।
কয়েন কার্ডটির রয়েছে বিশেষ নিরাপত্তাব্যবস্থা। এটি ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে সংযুক্ত থাকবে এবং আওতার বাইরে গেলেই স্মার্টফোনে সতর্কবার্তা পাওয়া যাবে। কাজেই কয়েন কার্ডটি হারিয়ে গেলে কিংবা চুরি হলেও তথ্য চুরির ভয় নেই। প্রতিটি কয়েন কার্ডে একটি করে ব্যাটারি আছে, যা দুই বছর ধরে চলবে। আশা করা হচ্ছে, আগামী ২০১৪ সালের মাঝামাঝি সময়ে বিশেষ এ কয়েন কার্ডটি বাজারে পাওয়া যাবে। কার্ডটির খুচরা মূল্য ধরা হয়েছে ১০০ মার্কিন ডলার। তবে অগ্রিম অর্ডারের মাধ্যমে এটি ৫০ ডলারেও পাওয়া যাবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top