শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / এটুআই’র সহযোগিতায় অনুষ্ঠিত হবে ব্র্যান্ডউইৎজ
এটুআই’র সহযোগিতায় অনুষ্ঠিত হবে ব্র্যান্ডউইৎজ

এটুআই’র সহযোগিতায় অনুষ্ঠিত হবে ব্র্যান্ডউইৎজ

IBA-a2i

বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্যে উদ্ভাবনী ধারণার বিকাশ এবং নাগরিক সেবা প্রদানে উদ্ভাবনকে উৎসাহিত করার জন্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাস্তবায়নাধীন একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) যৌথভাবে কাজ করার উদ্যোগ গ্রহণ করেছে। এই লক্ষ্যে আজ ১৬ সেপ্টেম্বর বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসএসএফ প্রেস ব্রিফিং কক্ষে “ব্র্যান্ডউইৎজ’১৫” নামক একটি জাতীয় পর্যায়ের উদ্ভাবনী প্রতিযোগিতার উদ্বোধন এবং প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য সেপ্টেম্বর’১৫ থেকে নভেম্বর’১৫-এর মধ্যে আয়োজিত এই প্রতিযোগিতা সম্পর্কে প্রচারনার উদ্দেশ্যে পরবর্তীতে ঢাকা এবং ঢাকার বাহিরে ২০টি বিশ্ববিদ্যালয়ে রোড শো-এর আয়োজন করা হবে। প্রত্যেক বিশ্ববিদ্যালয় থেকে একাধিক ৪-সদস্য বিশিষ্ট দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিতার প্রথম পর্বের জন্যে ব্র্যান্ডউইৎজ-এর ওয়েবসাইটে একটি কেস দেয়া হচ্ছে যার সমাধান অনলাইনে জমা দিতে হবে। এই পর্বে প্রাপ্ত সকল সমাধান যাচাই-বাছাই করে শ্রেষ্ঠ ৪৮টি দল নির্বাচিত হবে, যারা পরবর্তী পর্বে অংশগ্রহণ করার সুযোগ পাবে। ব্র্যান্ডউইৎজ’১৫-এর চূড়ান্ত পর্ব আয়োজিত হবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যেখানে বিজয়ী প্রথম তিনটি দল নির্বাচন করা হবে এবং তাদেরকে বিশেষভাবে পুরস্কৃত করা হবে।

এই সভায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) এবং একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের প্রকল্প পরিচালক জনাব কবির বিন আনোয়ার, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডঃ এ কে এম সাইফুল মজিদ, এটুআই প্রোগ্রামের পলিসি এডভাইজর আনীর চৌধুরী, এটুআই প্রোগ্রামের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাঈমুজ্জামান মুক্তা, আইবিএ কমিউনিশকেশন ক্লাবের মডারেটর সুতপা ভট্টচার্জ, আইবিএ-এর শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীরা এবং এটুআই প্রোগ্রামের কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top