শিরোনাম

সোমবার, ডিসেম্বর 18, 2017 - মোবাইল ডেটা ব্যবহারে এগিয়ে গ্রামীণফোন | সোমবার, ডিসেম্বর 18, 2017 - বিদেশ থেকে এখন ৮টি মোবাইল ফোন আনা যাবে | রবিবার, ডিসেম্বর 17, 2017 - গুগল-ফেসবুকের বিজ্ঞাপনে ডলার পাচার-রাজস্ব হারাচ্ছে সরকার | রবিবার, ডিসেম্বর 17, 2017 - রাইড শেয়ারিং সার্ভিস ‘ডাকো’র প্রথম যাত্রী আশরাফুল | রবিবার, ডিসেম্বর 17, 2017 - বাংলাদেশে এলো মোবাইল এ্যাপস ‘ফ্ল্যাশট্যাগ’ | রবিবার, ডিসেম্বর 17, 2017 - আগামী বছর ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলা : রাশেদ খান মেনন | রবিবার, ডিসেম্বর 17, 2017 - ‘ল্যাপটপ ফর অল’ ক্যাম্পেইন বাস্তবায়নে এটুআই ও সিঙ্গারের মধ্যে সমঝোতা স্মারক | শুক্রবার, ডিসেম্বর 15, 2017 - শুরু হলো আসুস আরওজি জেফ্রাস গেমিং ল্যাপটপের প্রি-বুকিং | শুক্রবার, ডিসেম্বর 15, 2017 - বাজারে এলো স্বল্পবাজেটের এসার ল্যাপটপ | শুক্রবার, ডিসেম্বর 15, 2017 - ছুটির দিনের শুরুতেই ক্রেতা মুখর ল্যাপটপ মেলা ২০১৭ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / এডিপি বাস্তবায়নে শীর্ষে আইসিটি বিভাগ
এডিপি বাস্তবায়নে শীর্ষে আইসিটি বিভাগ

এডিপি বাস্তবায়নে শীর্ষে আইসিটি বিভাগ

1467234004

বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়নে রেকর্ড সাফল্য দেখিয়েছে আইসিটি ডিভিশন। ২০১৫-১৬ অর্থবছরে প্রায় ১২১ শতাংশ এডিপি বাস্তবায়ন করে সরকারের মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে আইসিটি ডিভিশন শীর্ষ অবস্থানে রয়েছে। গত মঙ্গলবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠিত এডিপি পর্যালোচনা সভায় জানানো হয়, ২০১৫-১৬ অর্থবছরে এ বিভাগের এডিপি বাস্তবায়নের হার দাঁড়িয়েছে ১২০.৫৫ শতাংশ। যা আইসিটি ডিভিশনের পূববর্তী অর্থবছরের চেয়ে ১৯ শতাংশ বেশি। ২০১৪-১৫ অর্থ বছরে আইসিটি ডিভিশনের এডিপি বাস্তবায়নের হার ছিল ১০২ শতাংশ।

আইসিটি ডিভিশনের একজন উর্ধ্বতন কর্মকর্তা জানান, ২০১৫-১৬ অর্থ বছরে আইসিটি ডিভিশনের ৯টি প্রকল্পে সংশোধিত বরাদ্দের পরিমান ছিল ৯৫৪ কোটি টাকা। এ সময়ে অর্থ ব্যয় হয়েছে ১ হাজার ১৫০ কোটি ১২ লাখ টাকা বা ১২০.৫৫ শতাংশ। তিনি জানান, আইসিটি ডিভিশনের অধীনস্থ চারটি সংস্থার মধ্যে বিদায়ী অর্থবছরে (২০১৫-১৬) বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) সংশোধিত বাজেটে নির্ধারিত বরাদ্দের অতিরিক্ত ব্যয় করে শীর্ষ অবস্থানে রয়েছে।

বিসিসির ৪টি প্রকল্পে সংশোধিত বাজেটে বরাদ্দ ছিল ৪৪৮কোটি ২১ লাখ টাকা। ব্যয় করে ৬৭৯ কোটি ৮৫ লাখ টাকা। সংস্থাটির এডিপি বাস্তবায়নের এই হার ১৫১ শতাংশ। অন্য সংস্থার মধ্যে বাংলাদেশ হাইটেক কর্তৃপক্ষের এডিপি বাস্তবায়নের হার ৮৭.১৫ শতাংশ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের ৯৯.১৭ শতাংশ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ৯৮.৬১ শতাংশ। বিসিসির সাফল্যে খুশী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী সংস্থাটির নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলামকে একটি ক্রেস্ট উপহার দেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top