শিরোনাম

মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - দেশের সবচেয়ে বড় গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’ চালু করলো রবি | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - রাজধানীতে টেকনোর আরও নতুন দুইটি ব্র্যান্ড শপের শুভ উদ্বোধন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বৃহস্পতিবার থেকে রাজধানীতে ল্যাপটপ মেলা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের অবস্থান ১২০তম | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - জরুরি সেবা ৯৯৯ এর উদ্বোধন করলেন জয় | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - নতুন অ্যাপ ‘ফাইলস গো’ চালু করেছে গুগল | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বাজারে এলো শাওমির নতুন দুই ফোন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বিশ্ব বিখ্যাত পাঁচ রাঁধুনি রোবট | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - সনি’র দুর্দান্ত এক আপকামিং ফোনের তথ্য ফাঁস | সোমবার, ডিসেম্বর 11, 2017 - বিসিএস এর ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / এম এডুকেশন এলিয়েন্স সম্মেলনে এডুটিউববিডি.কম
এম এডুকেশন এলিয়েন্স সম্মেলনে এডুটিউববিডি.কম

এম এডুকেশন এলিয়েন্স সম্মেলনে এডুটিউববিডি.কম

eduআগামী অক্টোবরে ওয়াশিংটন ডি সি তে অনুষ্ঠিতব্য তিন দিনের  আন্তর্জাতিক সম্মেলন এম এডুকেশন এলিয়েন্স সšে§লন ২০১৬ তে অংশ গ্রহন করতে যাচ্ছে  বাংলাদেশের পক্ষ থেকে ইডুকেশনাল কন্টেন্ট শেয়ারিং পোর্টাল এডুটিউববিডি.কম। এই সম্মেলনে এডুটিউববিডি ডটকম বাংলাদেশের পক্ষ থেকে একমাত্র হিসেবে  নির্বাচিত হয়েছে। এম এডুকেশন এলিয়েন্স সম্মেলন ২০১৬ এর প্রস্তাবের মুল বিষয়বস্তু ছিল, শিক্ষা ব্যাবস্থাকে শক্তিশালিকরন , মুল্যায়ন, গুনগত মান নির্ধারণ,ডাটা সংগ্রহ, শিক্ষকদের পেশাগত উন্নয়ন, যুব-উন্নয়ন এবং কর্মদক্ষতা, যে কোন সফল পদক্ষেপ এর সম্প্রসারণ, উদ্যোক্তা তৈরি করা।

এই সম্মেলনে বিশ্বের শীর্ষ স্থানীয় দুই শতাধিক দাতা সংস্থা, ব্যাসরকারি প্রতিষ্ঠান, আন্তর্জাতিক এনজিও, আই সি টি ফোর ই গবেষক, প্রকল্প উদ্ভাবক এবং সারা বিশ্বের প্রযুক্তি ও শিক্ষার সাথে জড়িত মুল নীতি নির্ধারকেরা অংশগ্রহন করবেন। প্রতি বছরেই সম্মেলন শুরুর আগে এম এডুকেশন এলিয়েন্স সম্মেলনের পরিচালনা কমিটি দারা বিভিন্ন খাত থেকে আসা প্রতিষ্ঠান সমূহকে বিষয়বস্তু অনুযায়ী নির্বাচন করা হয়। এই বারের সম্মেলনে পরিচালনা কমিটি দ্বারা নির্বাচিত হয়েছে বাংলাদেশের পক্ষ থেকে একমাত্র  এথিক্স অ্যাডভান্সড টেকনোলজি লিমিটেড (ই এ টি এল) এর এই শিক্ষা বিষয়ক উদ্যোগ এডুটিউববিডি ডটকম।

এই পরিচালনা কমিটিতে রয়েছে ইউ এন প্রতিষ্ঠান সমুহ – ইউনিসেফ, ইউনেস্কো, আই টি ইউ, অর্গানাইজেশন অব অ্যামেরিকান স্ট্যাটস, পিস ক্রপস ,ইউ এস এইড। এছাড়াও বিশ্ব ব্যাংক, জার্মান জি আই জেড,জিএসএমএ,ব্রিটিশ কাউন্সিল, ক্যামব্রিজ ইংলিশ, ইউ কে এইড, এইএসটিই (ইন্টারন্যাশনাল সোসাইটি ফর টেকনোলজি ইডুকেশন), গ্লোবাল পার্টনারশিপ ফর ইডুকেশন – এর মত বিশ্বখ্যাত প্রতিষ্ঠান সমুহ এই পরিচালনা কমিটির অন্যতম সদস্য। সারা বিশ্ব থেকে আসা প্রস্তাব থেকে শীর্ষ ৩০ এর মধ্যে জায়গা করে নিয়েছে বাংলাদেশের একমাত্র ইডুকেশনাল কন্টেন্ট শেয়ারিং পোর্টাল এডুটিউববিডি ডটকম। এই সম্মেলন আগামী মাসের অক্টোবর ১৮ তারিখে শুরু হয়ে ২০ তারিখে শেষ হবে।

ইএটিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খান বলেন, ‘দেশের বাইরে আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিয়ে আরো একধাপ এগিয়ে গেলো এডুটিউববিডি ডটকম। শুধুমাত্র দেশের শীর্ষস্থানীয় সফটওয়্যার এবং আই সি টি প্রতিষ্ঠান এথিক্স অ্যাডভান্সড টেকনোলজি লিমিটেড (ইএটিএল) এর জন্য নয়, এটি বাংলাদেশের তথা তথ্য প্রযুক্তি খাতের জন্য বিরাট গৌরব এবং সম্ভাবনার ব্যাপার। আমরা এই এডুটিউববিডি ডটকম দিয়েই আন্তর্জাতিক এই সম্মেলনে ডিজিটাল বাংলাদেশের ব্রান্ডিং করবো।’

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top