শিরোনাম

বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - কৃত্রিম বুদ্ধিমত্তায় পরিচালিত হবে জীবন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বিশবছর পূর্তি উদযাপন করলো এরিকসন বাংলাদেশ | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - ফেসবুক হ্যাক হওয়া থেকে বাঁচতে পারেন যে উপায়ে | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - স্মার্টফোনে আসছে আরও শক্তিশালী জুম ক্যামেরা | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বাজারে এল স্যামসাং এর নতুন ফোন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - প্রথম“সিরামিক এক্সপো বাংলাদেশ– ২০১৭” শুরু হচ্ছে ৩০ নভেম্বর | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - এইচটিসি আনলো নতুন ভিআর হেডসেট | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - ঢাকায় যাত্রা শুরু করলো ‘রোবট রেস্টুরেন্ট’ | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - ৭৫ শতাংশ কার্বন নির্গমন কমাবে মাইক্রোসফট | বুধবার, নভেম্বর 15, 2017 - বাংলালিংক নিয়ে এলো ব্যবসায়ীক পরিকল্পনার প্রতিযোগিতা “বাংলালিংক ইনোভেটর” |
প্রথম পাতা / টেলিকম / এরিকসন’র ‘থ্রিজি ফ্লো অব ইউজারস’ রবি গ্রাহকদের স্মার্টফোনে স্বাচ্ছন্দ্য
এরিকসন’র ‘থ্রিজি ফ্লো অব ইউজারস’  রবি গ্রাহকদের স্মার্টফোনে স্বাচ্ছন্দ্য

এরিকসন’র ‘থ্রিজি ফ্লো অব ইউজারস’ রবি গ্রাহকদের স্মার্টফোনে স্বাচ্ছন্দ্য

r-a

এরিকসনের ‘থ্রিজি ফ্লো অব ইউজারস’ ব্যবহার করে ভয়েস ও ডাটা সেবায় উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর রবি।

কোন বাড়তি যন্ত্রপাতি ব্যবহার ছাড়াই রবি তাদের নেটওয়ার্কের মাধ্যমে এখন ৫ শতাংশ বেশি ভয়েস কল সংযোগ দিতে পারছে এবং কলড্রপের পরিমাণ ১৩ শতাংশ কমে এসেছে। অন্যদিকে স্মাটফোন ব্যবহারকারীদের জন্য আপলিঙ্ক সুবিধা ১০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

অত্যাধুনিক টেলিযোগাযোগ প্রযুক্তি ব্যবহারের অভিজ্ঞতা সম্পর্কে রবি’র চিফ টেকনোলজি অফিসার (সিটিও) এ. কে. এম. মোরশেদ বলেন, “গ্রাহকদের সেরা সেবাটা প্রদান করাই আমাদের লক্ষ্য। এরিকসনের থিজি ফ্লো অব ইউজার’র মাধ্যমে নেটওয়ার্কের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে পেরে একদিকে আমরা যেমন আনন্দিত, অন্যদিকে গ্রাহকরাও সন্তুষ্ট।”

এরিকসন বাংলাদেশ’র সিটিও আব্দুস সালাম বলেন, “সবার জন্য মোবাইল ব্রডব্যান্ড সেবা পৌঁছে দিতে চায় এরিকসন এবং নেটওয়ার্কের বিস্তৃতি নিশ্চিত করার মাধ্যমে সে লক্ষ্যে পূরণে সহায়ক হয়েছে আমাদের ‘থ্রিজি ফ্লো অব ইউজার’।”

থ্রিজি ফ্লো অব ইউজার নির্দিষ্ট সফটওয়্যার ফিচার ও সেটিং ব্যবহারের মাধ্যমে সক্রিয় গ্রাহকের সংখ্যা বের করে তাদের জন্য সর্বোচ্চ সেবা নিশ্চিত করে। ফলে নেটওয়ার্কের ওপর চাপ পড়লেও স্মার্টফোন ব্যবহারকারীদের সর্বোচ্চ সেবা প্রদান করার পাশাপাশি মানসম্মত ভয়েস সেবা প্রদান করতে পারছে রবি।

একীভূত কোম্পানি হিসেবে রবিরবি আজিয়াটা লিমিটেড মালয়েশিয়ার আজিয়াটা গ্রুপ বারহাদ, ভারতের ভারতী এয়ারটেল লিমিটেড এবং জাপানের এনটিটি ডকোমো ইনকর্পোরেশনের একটি যৌথ উদ্যোগ। রবিতে আজিয়াটার সিংহভাগ-৬৮ দশমিক ৭ শতাংশ, ভারতী এয়ারটেলের ২৫ শতাংশ ও এনটিটি ডকোমোর ৬ দশমিক ৩ শতাংশ মালিকানা রয়েছে।

প্রায় ৩ কোটি ২২ লাখ সক্রিয় গ্রাহক নিয়ে রবি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর। ১৩ হাজার ৯শ’টি অন-এয়ার সাইটের মধ্যে ৮ হাজারটি ৩.৫জি নেটওয়ার্ক নিয়ে দেশের প্রায় ৯৯% জনসংখ্যা রবি নেটওয়ার্কের অন্তর্ভূক্ত।

দেশের প্রথম অপারেটর হিসেবে রবি জিপিআরএস ও ৩.৫জি সেবা চালু করেছে। অপারেটরটি ডিজিটাল সেবা চালুর দিক থেকে অনেক ক্ষেত্রে পথিকৃতের ভূমিকা পালন এবং গ্রামীণ ও উপশহর অঞ্চলগুলোর সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য মোবাইল আর্থিক সেবা চালু করতে ব্যাপক বিনিয়োগ করেছে।

সামাজিক দায়বোধসম্পন্ন কোম্পানি হিসেবে দেশের টেকসই উন্নয়নের লক্ষ্যে তথ্যপ্রযুক্তি-শিক্ষা, স্বাস্থ্য ও পরিবেশ খাতে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে রবি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top