শিরোনাম

বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ৩ দিন বন্ধ থাকবে প্রথম সাবমেরিন ক্যাবল | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ডিসেম্বরের মধ্যে ফোর-জি চালু:তারানা হালিম | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ভিসা কার্ড ব্যবহারকারীদের জন্য বাগডুম ডটকম নিয়ে এলো দারুণ অফার | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - দীর্ঘস্থায়ী ব্যাটারী ব্যাকআপ দিবে আইটেল পি ১১ স্মার্টফোন | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ভিসা এবং এসএসএলকমার্জ শুরু করলো অনলাইন ধামাকার দ্বিতীয় রাউন্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ফেইসবুকে কাউকে বন্ধু করার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ম্যার্শম্যালো এখনো শীর্ষে | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে ওয়ালটনের নতুন ফোন | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - হ্যাকারের হানায় ঝুঁকিতে সিক্লিনার ব্যবহারকারীদের ডিভাইস |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / এরিকসনে বিনা নোটিশে ৫০ কর্মী ছাঁটাই করায় অবরুদ্ধ শীর্ষ কর্মকর্তারা
এরিকসনে বিনা নোটিশে ৫০ কর্মী ছাঁটাই করায় অবরুদ্ধ শীর্ষ কর্মকর্তারা

এরিকসনে বিনা নোটিশে ৫০ কর্মী ছাঁটাই করায় অবরুদ্ধ শীর্ষ কর্মকর্তারা

ericconবিনা নোটিশে এবং কোনো রকম বাড়তি সুবিধা না দিয়ে অন্তত ৫০ জনকে চাকুরিচ্যুত করায় প্রযুক্তি প্রতিষ্ঠান এরিকসন বাংলাদেশের শীর্ষ কর্মকর্তাদের অবরুদ্ধ করে রেখেছেন কর্মীরা।

হঠাৎ করে বৃহস্পতিবার কর্তৃপক্ষ তাদের ই-মেইলের মাধ্যমে চাকুরিচ্যুতির নোটিশ পাঠায়। তখন কর্মীরা মোবাইল ফোন অপারেটরসহ অন্যান্য প্রতিষ্ঠানের মতো স্বেচ্ছা অবসর স্কিম দেওয়ার জন্য আবেদন করেন।

তবে এ আবেদনে কোনো সাড়া দেয়নি কর্তৃপক্ষ। সে কারণেই সোমবার সকাল নয়টা থেকে গুলশান অ্যাভিনিউতে এরিকসনের প্রধান কার্যালয়ে শীর্ষ কর্মকর্তাদের অবরুদ্ধ করার ঘটনা ঘটে।এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত তারা অবরুদ্ধ ছিলেন বলেন জানান, এরিকসন এমপ্লয়িজ ইউনিয়ন অব বাংলাদেশের সাধারণ সম্পাদক লুৎফর রহমান।

লুৎফর জানান, তারা এরিকসন বাংলাদেশের হেড অব কান্ট্রি ইউনিট অ্যাস্টন টড, অ্যাক্টিং হেড অব কান্ট্রি ইউনিট আবদুস সালাম ও এইচআর ম্যানেজার মো. খায়রুল বাশারকে অবরুদ্ধ করেন।বাংলাদেশে এরিকসনের ব্যবসা অনেক সংকুচিত হয়ে গেছে- এ কথা বলে অনেক দিন থেকেই কর্মী ছাঁটাইয়ের পায়তারা চলছে বলে অভিযোগ তার।

ইউনিয়নের সাধারণ সম্পাদক বলেন, তারা ব্যবসা চালাতে না পারলে ছাঁটাই করে দিক। কিন্তু এর আগে অবসর স্কিম চালু করতে হবে।ছাঁটাইয়ের তালিকায় সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামনও রয়েছেন। তিনি জানান, সম্প্রতি এরিকসন এমপ্লয়িজ ইউনিয়ন অব বাংলাদেশের নিবন্ধনের জন্য তারা আবেদন করেছেন। নিবন্ধন পেয়ে গেলে হয়তো এতো সহজে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিতে করতে পারত না কোম্পানি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top