শিরোনাম

রবিবার, জানুয়ারী 21, 2018 - বাংলালিংকের ‘হেলথলিংক ৭৮৯’ সার্ভিসে যুক্ত হল ‘ডক্টরস অ্যাপয়েন্টমেন্ট’ সুবিধা | রবিবার, জানুয়ারী 21, 2018 - গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এসেছে লেনোভো আউডিয়াপ্যাড ৩২০ ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - ব্যবসায়ীদের জন্য হোয়াটসঅ্যাপ বিজনেস | রবিবার, জানুয়ারী 21, 2018 - হ্যাকিংয়ের কাবলে ওয়ানপ্লাস | রবিবার, জানুয়ারী 21, 2018 - আসছে ইন্টেল কোর আই৯ প্রসেসর এর ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাণিজ্য মেলায় অপো এফ৫ বিজয়ীদের নাম ঘোষণা | শনিবার, জানুয়ারী 20, 2018 - আরও কঠিন হচ্ছে ইউটিউব থেকে উপার্জন | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুক হ্যাকড হলে করনীয় | শনিবার, জানুয়ারী 20, 2018 - কর্মজীবি নারীদের মানহানি বন্ধে আহব্বান | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুকে মিলবে না নিউজ আপডেট |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / এশিয়ার শীর্ষ ৩০কোম্পানির মধ্যে বাংলাদেশের পিএমঅ্যাস্পায়ার
এশিয়ার শীর্ষ ৩০কোম্পানির মধ্যে বাংলাদেশের পিএমঅ্যাস্পায়ার

এশিয়ার শীর্ষ ৩০কোম্পানির মধ্যে বাংলাদেশের পিএমঅ্যাস্পায়ার

pmযুক্তরাষ্ট্রভিত্তিক ব্যবসা ও প্রযুক্তি বিষয়ক ম্যাগাজিন দ্য সিলিকন রিভিউ ২০১৭ সালে এশিয়াতে দ্রুত বর্ধনশীল ৩০টি সফটওয়্যার কোম্পানির তালিকা করেছে। ওই তালিকায় স্থান পেয়েছে বাংলাদেশ ভিত্তিক প্রকল্প ব্যবস্থাপনা বা প্রজেক্ট ম্যানেজমেন্ট সফটওয়্যার সেবাদাতা প্রতিষ্ঠান পিএমস্প্যায়ার। ওই তালিকায় ২৩ নম্বরে স্থান পেয়েছে বাংলাদেশি প্রতিষ্ঠানটি।

এর প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল মামুন। ওই পিএমস্প্যায়ার সম্পর্কে বলা হয়েছে, এটি সফটওয়্যার কোম্পানি, ইলেকট্রনিক সফটওয়্যার অ্যাজ আ সার্ভিস বা ই–লার্নিং কোম্পানি বাংলাদেশ, কানাডা ও সিঙ্গাপুরে বৈশ্বিক অফিস রয়েছে।

২০১৫ সালে এটি প্রতিষ্ঠিত হয়। এর উদ্দেশ্য হচ্ছে পিএমস্প্যায়ার ব্যবহার করে প্রকল্প ব্যবস্থাপকেরা পরীক্ষা পাশ করে সনদ নিয়ে বিশ্বের স্বনামধন্য প্রজেক্ট ম্যানেজার বা প্রকল্প ব্যবস্থাপকদের কাতারে উঠে আসবে।

পিএমঅ্যাস্পায়ার ছাড়া তালিকায় থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে—সিএডিডি সেন্টার, পিটিটি পিএলসি, সিবিএক্স সফটওয়্যার, টিউডিপ টেকনোলজিস, ফিউরানো সফটওয়্যার, ইনফোডারট টেকনোলজিস ইন্ডিয়া, রোলিং অ্যারিস কনসালটেন্সি, জি৮এডুকেশন, ড্রুম ডটইন, মেডভার্সিটি অনলাইন, পেপয়েন্ট, মিন্ডা, টুইগ সফটওয়্যার সলুশন, সেপটেস সফটওয়্যার, ইলেকট্রিনক পেমেন্ট অ্যান্ড সার্ভিসেস, নেটস্কোর টেকনোলজিস, থ্যাংকইউ গ্রুপ, হোয়াইটস্কাই ল্যাবস, রেডবোল্ট, নিয়ারেক্স পিটিই, অ্যাপঅর্কিড ইনকরপোরেশন, ব্লুব্রিকস, আয়ানা হোটেল অ্যান্ড রিসোর্টস, ইট্রেইন এডুকেশন প্রাইভেট লিমিটেড, অ্যানালাইটিকস সেভস অ্যাট ওয়ার্ক ইন্ডিয়া, র‍্যাপিড ডেলিভারি, মিটিগেট কমপ্লাইন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট, ক্রেসকো ডাটা, সাতরোটা কনসালেটক।

সিলিকন রিভিউ সাময়িকীতে আবদুল্লাহ আল মামুনের একটি সাক্ষাতকার প্রকাশিত হয়েছে। ওই সাক্ষাতকারে তিনি পিএমস্প্যায়ার তৈরি ও তাঁর মূল কাজের জায়গাগুলো বর্ণনা করেছেন। তিনি বলেছেন, বিশ্বের মধ্যে অন্যতম প্রজেক্ট ম্যানেজম্যান্টের প্রশিক্ষণ সাইট পিএমস্প্যায়ার।ক্লাউড প্রযুক্তিতে সফটওয়্যার হিসেবে এটি অন্যতম পথ প্রদর্শক উদ্যোগ। ১০০ টির বেশি দেশে ১০টির বেশি পিএমআই চ্যাপ্টার, ৬০ টির বেশি পিএমআই নিবন্ধিত শিক্ষাপ্রতিষ্ঠান ও ২০ হাজারের বেশি প্রকল্প ব্যবস্থাপককে সেবা দিচ্ছে। সহজ ও ব্যবহারবান্ধব সফটওয়্যারের মাধ্যমে তিনি এ সেবাটিকে আরও সামনে এগিয়ে নেওয়ার কথা বলেছেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top