শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / অর্থনীতি / এসইআইপি প্রশিক্ষণ প্রকল্পে সংযুক্ত হল ক্রিয়েটিভ আইটি
এসইআইপি প্রশিক্ষণ প্রকল্পে সংযুক্ত হল ক্রিয়েটিভ আইটি

এসইআইপি প্রশিক্ষণ প্রকল্পে সংযুক্ত হল ক্রিয়েটিভ আইটি

বাংলাদেশ ব্যাংকের ‘স্কিলস ফর অ্যামপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম’ (এসইআইপি) প্রশিক্ষণ প্রকল্পে তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান হিসেবে সংযুক্ত হল ক্রিয়েটিভ আইটি লিমিটেড।

Creative-IT-Bangladesh-Bank-Training-Program-corporateরোববার আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ড. আতিউর রহমান ক্রিয়েটিভ আইটির চেয়ারম্যান মো. মনির হোসেনের কাছে এ সংক্রান্ত একটি অনুমোদনপত্র হস্তান্তর করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস বিভাগের নির্বাহী পরিচালক নির্মল চন্দ্র ভক্ত, ডেপুটি গর্ভনর এসকে সুর চৌধুরী, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্পের জাতীয় পরিচালক জালাল আহমেদ, অতিরিক্ত সচিব ও নির্বাহী পরিচালক আব্দুর রউফ তালুকদার, ক্রিয়েটিভ আইটির ব্যবস্থাপনা পরিচালক উৎপল কুমার সরকার, উপ-ব্যবস্থাপনা পরিচালক পারভিন আকতার সম্পা প্রমুখ।

বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে ‘স্কিলস ফর অ্যামপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম’ (এসইআইপি) সম্পর্কে বলা হয়, প্রকল্পের আওতায় আগামী ৩ বছরে আইসিটি, গার্মেন্ট, লাইট ইঞ্জিনিয়ারিং, অটোমোবাইল, ইন্ড্রাস্ট্রিয়াল ইলেক্ট্রিক্যাল মেন্টেন্যান্সসহ ১২টি ট্রেড কোর্সে প্রথম পর্যায়ে ১০ হাজার ২০০ জনকে প্রশিক্ষণ প্রদান করা হবে।

সারাদেশ থেকে আবেদন করা ১৫৭টি প্রতিষ্ঠানের মধ্যে ক্রিয়েটিভ আইটিসহ নির্বাচিত আটটি প্রতিষ্ঠানকে এ প্রশিক্ষণ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। ক্যাটাগরিভিত্তিক এ প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য অষ্টম থেকে স্নাতক পাশ হতে হবে। বিশেষ ক্ষেত্রে থাকা-খাওয়াসহ প্রশিক্ষণার্থীদের এককালীন সম্মানিও প্রদান করা হবে। এ প্রশিক্ষণ প্রদানের প্রতিষ্ঠান নির্বাচনের জন্য খোলা দরপত্র আহবান করে বাংলাদেশ ব্যাংক। সেখানে ১৫৭টি প্রতিষ্ঠান অংশ নেয়।

তার মধ্য থেকে ৮টি প্রতিষ্ঠানকে নির্বাচিত করা হয়। নির্বাচিত প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে নোটিফিকেশন অ্যাওয়ার্ড হস্তান্তর করা হয়। সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থবিভাগের ‘স্কিলস ফর অ্যামপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম’র মাধ্যমে যুব সমাজের দক্ষতা উন্নয়নের জন্য এ প্রকল্পে আর্থিক সহায়তা করছে এশিয়ান ডেভলপমেন্ট ব্যাংক ও সুইস এজেন্সি ফর ডেভলপমেন্ট অ্যান্ড কো-অপারেশন।

প্রসঙ্গত, এর আগে গত নভেম্বরে উদ্যোক্তা তৈরিতে বাংলাদেশ ব্যাংকের অ্যাক্রিডিটেশন পায় ক্রিয়েটিভ আইটি লিমিটেড।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top