শিরোনাম

বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - এলো ডেলের নতুন ইন্সপাইরন এন৭৩৭০ ল্যাপটপ | বুধবার, নভেম্বর 22, 2017 - আবার স্মার্টফোনে ফিরছে ইন্টেল | বুধবার, নভেম্বর 22, 2017 - উবারের ৫ কোটি ৭০ লাখ গ্রাহকের তথ্য চুরি হয়েছিল | বুধবার, নভেম্বর 22, 2017 - ৫০০০মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সহ বাজারে আসতে চলেছে নোকিয়া’র নতুন ফোন | বুধবার, নভেম্বর 22, 2017 - অনলাইন শপিংয়ে সিম কার্ড | বুধবার, নভেম্বর 22, 2017 - রেকর্ড গড়ছে বিটকয়েন | বুধবার, নভেম্বর 22, 2017 - প্রধানমন্ত্রীর নিকট অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড হস্তান্তর | মঙ্গলবার, নভেম্বর 21, 2017 - ‘ডাকছে থাইল্যান্ড’ নামে মেগা ক্যাম্পেইন রবি’র | মঙ্গলবার, নভেম্বর 21, 2017 - ডিজিটালাইজেশনে রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংকগুলো এখনো পিছিয়ে | মঙ্গলবার, নভেম্বর 21, 2017 - ভলভোর ২৪,০০০ গাড়ি কিনছে উবার |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / এসডিএন এনএফভি ওয়ার্ল্ড কংগ্রেসে সাতটি অ্যাওয়ার্ড জিতে নিল হুয়াওয়ে
এসডিএন এনএফভি ওয়ার্ল্ড কংগ্রেসে সাতটি অ্যাওয়ার্ড জিতে নিল হুয়াওয়ে

এসডিএন এনএফভি ওয়ার্ল্ড কংগ্রেসে সাতটি অ্যাওয়ার্ড জিতে নিল হুয়াওয়ে

huঅতি সম্প্রতি নেদারল্যান্ডের হেগ-এ অনুষ্ঠিত এসডিএন এনএফভি ওয়ার্ল্ড কংগ্রেসে ‘বেস্ট নিউ অটোমেশন অ্যান্ড ম্যানেজমেন্ট’, ‘ইকোসিস্টেম অ্যান্ড পার্টনারশিপ: বেস্ট ভ্যালিডেশন/সার্টিফিকেশন প্রোগ্রাম’, ‘বেস্ট ভার্টিক্যাল অ্যাপ্লিকেশন’, ‘বেস্ট নিউ ভিএনএফ অ্যাপ্লিকেশন’, ‘বেস্ট নিউ ক্লাউড-অপটিক্যাল সল্যুশন, ‘বেস্ট ক্লাউড অ্যান্ড ক্যারিয়ার সার্ভিস’ এবং ‘কন্ট্রিবিউশন টু ওপেন সোর্স/ওপেন নেটওয়ার্কিং’ শীর্ষক সাতটি পুরস্কার জিতে নিল বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে।
ঝেজিয়াং মোবাইলের সাথে অংশীদারিত্বে অটোমেটিক অ্যান্ড ইন্টেলিজেন্ট এনএফভি নেটওয়ার্ক ওঅ্যান্ডএম প্ল্যাটফর্ম- নেটওয়ার্ক ফাংশনস ভার্চুয়ালাইজেশন অর্কেস্ট্রাটর+ (এনএফভিও+) তৈরির জন্য ‘বেস্ট নিউ অটোমেশন অ্যান্ড মেজমেন্ট’ অ্যাওয়ার্ড পেয়েছে প্রতিষ্ঠানটি। এনএফভি+ টেলিকম ক্লাউডভিত্তিক ওঅ্যান্ডএম সল্যুশন স্থাপনে ঝেজিয়াং মোবাইলের সাথে অংশীদারিত্ব করেছে হুয়াওয়ে।
ক্লাউড ওপেনল্যাব ভ্যালিডেশন ও সার্টফিকেশন প্রোগ্রামের জন্য স্বীকৃতিস্বরূপ হুয়াওয়েকে ‘ইকোসিস্টেম অ্যান্ড পার্টনারশিপ’ অ্যাওয়ার্ড দেয়া হয়। লাইভ নেটওয়ার্ক ক্যারিয়ারে দৃষ্টিকোণ থেকে নেটওয়ার্ক আর্কিটেকচারের ‘স্মুথ ইভুল্যুশন’ যাচাইয়ে বর্তমানে এ শিল্পখাতে ব্যবহৃত টেস্টিং স্ট্যান্ডার্ডসের বিপরীতে নতুন মানদ- নির্ধারণে বাণিজ্যিকভাবে ব্যবহারে কাজ করবে এ প্রোগ্রামটি।
৫জি ভার্টিকাল অ্যাপ্লিকেশনের ক্ষেত্রে উন্নত প্রযুক্তি ও অসামান্য উদ্ভাবন নিয়ে আসার স্বীকৃতিস্বরূপ হুয়াওয়ের ৫জি কোর নেটওয়ার্ক সল্যুশনের সার্ভিস ওরিয়েন্টেড কোর (এসওসি) ‘বেস্ট ভার্টিকাল অ্যাপ্লিকেশন’ অ্যাওয়ার্ড জিতে নিয়েছে। এক্ষেত্রে, হুয়াওয়ে বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় ক্যারিয়ার প্রতিষ্ঠানগুলোর সাথে অংশীদারিত্ব করেছে এবং ৫জি প্রযুক্তি নিয়ে নানা ধরনের প্রদর্শনীর আয়োজন করেছে। ভবিষ্যতে এ প্রযুক্তির সম্ভাবনার কথা ভেবে হুয়াওয়ে ৫জি কোর নেটওয়ার্ক ইন্ডাস্ট্রি চেইনের ধারাবাহিক উন্নয়ন প্রচারণায় নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
হুয়াওয়ে এর ক্লাউডপিসিআরএফ সল্যুশনের জন্য ‘বেস্ট নিউ ভিএনএফ অ্যাপ্লিকেশন’ অ্যাওয়ার্ড জিতে নিয়েছে। এ সল্যুশনের প্রধান কিছু সুবিধা হল এটা সফটওয়্যার ও হার্ডওয়্যারের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার পাশাপাশি, কনটেইনার ভিত্তিক মাইক্রো সার্ভিস প্ল্যাটফর্মের উন্নয়ন ঘটাবে, কনটেইনারের দ্রুত নিযুক্তিকরণে কাজ করবে এবং বিভিন্ন ক্লাউড প্ল্যাটফর্মের সহজ একীভূতকরণে কাজ করবে। ইতিমধ্যেই বিশ্বব্যাপী এ সল্যুশনটির বাণিজ্যিক ব্যবহার শুরু হয়েছে।
হুয়াওয়ের অতি উচ্চমানের লিজড লাইন সল্যুশন ক্লাউড অপটিকস।টিএসডিএন ‘বেস্ট নিউ ক্লাউড-অপটিক্যাল সল্যুশন’ অ্যাওয়ার্ড জিতে নিয়েছে। এ সল্যুশন, ক্যারিয়ার প্রতিষ্ঠানগুলোকে ক্লাউডের উত্থানের সময়ে তাদের ব্যবসায়িক রূপান্তর অর্জনে সহায়তা করবে। নেটওয়ার্ক ক্লাউড ইঞ্জিনের (এনসিই) সক্ষমতা রয়েছে ইউনিফাইড ম্যানেজমেন্টে এবং নিয়ন্ত্রণ ও রক্ষণাবেক্ষণ সুবিধার। এর পাশাপাশি, এটা ক্লোজড-লুপ অটোমেশনও সমর্থন করে। এ রকম একটি এনসিই-এর সহায়তায় কোন একটি সল্যুশনের ওঅ্যান্ডএম দক্ষতা ৬০ শতাংশ বেড়ে যাবে এবং ইন-মিনিটস এবং অন-ডিমান্ড ব্যান্ডউইথ অ্যাডজাস্টমেন্টে দক্ষতা অর্জনেও সহায়ক হবে এটি। এছাড়াও, এ সল্যুশন লিজড লাইন ব্যবহারকারীর অভিজ্ঞতার মানোন্নয়ন ঘটাবে। এখন পর্যন্ত এ সল্যুশনটি চায়না ইউনিকমসহ ১০টির বেশি ক্যারিয়ার প্রতিষ্ঠানে বাণিজ্যিকভাবে স্থাপন করা হয়েছে।
এসডিএন এনএফভি ওয়ার্ল্ড কংগ্রেসে সফলতা নিয়ে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের চিফ টেকনিক্যাল অফিসার কলিন শি বলেন, ‘আমরা যা নিয়ে কাজ করছি সেখানে শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য আমরা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। আমরা এ অর্জন নিয়ে অত্যন্ত গর্বিত। এর পাশাপাশি, এ অর্জনের জন্য আমি হুয়াওয়ের পরিশ্রমী ও মেধাবী মানুষদের ধন্যবাদ জানাতে চাই। সামনের দিনগুলোতে আমাদের উৎকর্ষকে ছাড়িয়ে যাবার প্রত্যাশা রয়েছে আমাদের।’

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top