শিরোনাম

মঙ্গলবার, জানুয়ারী 17, 2017 - ১৯ তারিখ আসছে নোকিয়া ৬ | মঙ্গলবার, জানুয়ারী 17, 2017 - বিক্রয় ডটকমে নারী কর্মীর অনুপাত ৩৬ শতাংশ | মঙ্গলবার, জানুয়ারী 17, 2017 - চিকিত্সকদের মাঝে ই-কিউর প্রেসক্রিপশান সফটওয়্যার বিতরণ | মঙ্গলবার, জানুয়ারী 17, 2017 - স্যামসাং প্রধানকে গ্রেপ্তারের আবেদন | সোমবার, জানুয়ারী 16, 2017 - নতুন নম্বর সিরিজ ০১৩ পাচ্ছে না জিপি | সোমবার, জানুয়ারী 16, 2017 - সিওরক্যাশের মাধ্যমে টাকা লেনদেন করতে পারবে পেইজা গ্রাহকেরা | সোমবার, জানুয়ারী 16, 2017 - সব শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্রি ওয়াই-ফাই দেওয়া হবে : পলক | সোমবার, জানুয়ারী 16, 2017 - ডিজিটাল শিক্ষা বিস্তারে কাজ করবে টেন মিনিট স্কুল | সোমবার, জানুয়ারী 16, 2017 - ডিজিটাল এন্টারপ্রেনারশিপ ইকোসিস্টেম সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত | বুধবার, জানুয়ারী 11, 2017 - আফতাব-উল-ইসলাম বাংলাদেশ ব্যাংকের নতুন পরিচালক |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ওয়াই-ফাই নেটওয়ার্কের জন্য টিপি-লিংকের অত্যাধুনিক ‘অনহাব’ রাউটার
ওয়াই-ফাই নেটওয়ার্কের জন্য টিপি-লিংকের অত্যাধুনিক ‘অনহাব’ রাউটার

ওয়াই-ফাই নেটওয়ার্কের জন্য টিপি-লিংকের অত্যাধুনিক ‘অনহাব’ রাউটার

onhub

বর্তমান সময়ের তারহীন যোগাযোগ ব্যবস্থায় অন্যতম জনপ্রিয় ও বহুল ব্যবহূত প্রযুক্তির নাম ওয়াই-ফাই। এই ওয়াই-ফাইকে আরও বেশি দ্রুত ও সুরক্ষিত করতে এবং এর ব্যবহারকে আরও বেশি সহজ করতে যৌথ উদ্যোগে কাজ শুরু করে নেটওয়ার্কিং পণ্যে বিশ্বের অন্যতম শীর্ষ ব্র্যান্ড টিপি-লিংক এবং অনলাইন জায়ান্ট গুগল। তাদের যৌথ উদ্যোগেই তৈরি হয়েছে নতুন যুগের রাউটার ‘অনহাব’। বর্তমান সময়ে ব্যবহূত ওয়াই-ফাই রাউটারগুলো যেসব চ্যালেঞ্জের মুখোমুখি হয়, তার সবগুলো নিয়েই কাজ করা হয়েছে অনহাবে।যেমন—এতে খুব কম পরিমাণ তার ব্যবহার করা হয়েছে এবং এতে ব্যবহার করা হয়েছে সম্পূর্ণ নতুন ধরনের একটি অ্যান্টেনা যা খোলা জায়গাতেও খুব ভালো পারফর্ম্যান্স প্রদান করতে সক্ষম। এর অ্যান্টেনাটি এর স্মার্ট সফটওয়্যারের সাথে সমন্বিত হয়ে ওয়াই-ফাই সিগন্যালকে সবসময়ই বাড়তি রাখবে।

ওয়্যারলেস নেটওয়ার্কিংয়ে টিপি-লিংকের দীর্ঘ অভিজ্ঞতা ও দক্ষতার ফলাফল হিসেবে অনহাবে অনন্য সার্কুলার অ্যান্টেনার সাথে ব্যবহার করা হয়েছে আরও ১৩টি বিল্ট-ইন হিডেন অ্যান্টেনা যেগুলো নেটওয়ার্কের ইন্টারফেয়ারেন্স কমিয়ে দিয়ে নেটওয়ার্কের সংযোগকে অপটিমাইজ রাখে। ওয়াই-ফাইয়ের ব্যবহারকে সহজ করে তুলতে অনহাবের জন্য রয়েছে গুগলের অন মোবাইল অ্যাপ। এই অ্যাপ দিয়ে সহজেই নেটওয়ার্ক সেটআপ এবং ব্যবস্থাপনার কাজগুলো করা যায়। সেটআপের সময় অনহাব নিজে থেকেই সর্বোচ্চ পারফর্ম্যান্স প্রদানের জন্য সেটিংস নির্ধারণ করে নেয়। পরবর্তী সময়ে কোনো বিষয়ে পরিবর্তন এলে সেই অনুযায়ীও অনহাব নিজে থেকেই সেটিংস বদলে নিতে পারে। অনহাবের পক্ষ থেকে স্বয়ংক্রিয়ভাবেই নতুন নতুন ফিচার এবং সিকিউরিটি আপডেট ইনস্টল করা হয়ে থাকে। ফলে সময়ের সাথে এর পারফর্ম্যান্স বাড়তে থাকে। তাছাড়া এটি ব্লুটুথ স্মার্ট, উইভ, ৮০২.১৫.৪ প্রভৃতি সংযোগ প্রোটোকল সমর্থন করে বলে নানা ধরনের স্মার্ট ডিভাইসকেও অনলাইনে সংযুক্ত রাখা যাবে অনহাব ব্যবহার করে।

নতুন এই রাউটার প্রসঙ্গে গুগলের গ্রুপ প্রোডাক্ট ম্যানেজার ট্রন্ড উয়েলনার বলেন, ‘টিপি-লিংকের সাথে কাজ করার মাধ্যমে অনহাব ডিজাইন করতে গিয়ে হার্ডওয়্যার ও সফটওয়্যারে টিপি-লিংকের অভিজ্ঞতা ও দক্ষতার ব্যবহার করা হয়েছে। এতে করে দ্রুত সংযোগ, সহজ ওয়াই-ফাই ব্যবস্থাপনা ও সময়ের সাথে উন্নততর সেবা পাওয়ার জন্য নতুন যুগের অনহাব রাউটার তৈরি সম্ভব হয়েছে।’ নীল ও কালো রঙে তৈরি ২০০ ডলার মূল্যের এই রাউটারটি এরই মধ্যে প্রি-অর্ডারের জন্য উন্মুক্ত হয়েছে গুগল স্টোর, টিপি-লিংক স্টোর, অ্যামাজন, ফ্রাইস ডটকম, নিউএগ এবং ওয়ালমার্টে।

বাংলাদেশের টিপি-লিংক পণ্যের একমাত্র পরিবেশক এক্সেল টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গৌতম সাহা জানান,চলতি বছরের শেষ নাগাদ এই রাউটারটি বাংলাদেশের বাজারেও পাওয়া যাবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top