শিরোনাম

মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ফেইসবুকে কাউকে বন্ধু করার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ম্যার্শম্যালো এখনো শীর্ষে | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে ওয়ালটনের নতুন ফোন | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - হ্যাকারের হানায় ঝুঁকিতে সিক্লিনার ব্যবহারকারীদের ডিভাইস | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - শুরু হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম ডিজিটাল রিয়ালিটি শো “বাংলালিংক নেক্সট টিউবার” | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ড্যফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - এইচপি’র মাল্টিফাংশন কপিয়ার বাজারে | সোমবার, সেপ্টেম্বর 18, 2017 - টিভি বাংলাদেশ নিয়ে এসেছে সনির আকর্ষণীয় সব নতুন মডেলের টেলিভিশন | সোমবার, সেপ্টেম্বর 18, 2017 - স্মার্টফোনের ভিড়ে হারিয়ে যাচ্ছে যেসব গ্যাজেট |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ওয়াই-ফাই সমস্যায় হোয়াইট হাউজ !
ওয়াই-ফাই সমস্যায় হোয়াইট হাউজ !

ওয়াই-ফাই সমস্যায় হোয়াইট হাউজ !

হোয়াইট হাউজেরও কিছু কিছু জায়গায় ওয়াই-ফাই সিগন্যাল পান না মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। প্রেসিডেন্টের সঙ্গে সায় দিয়েছেন দেশটির ফার্স্ট লেডি মিশেল ওবামাও।

barak-obama-laptop-corporateহোয়াইট হাউজের কিছু জায়গায় ওয়াই-ফাই সিগন্যালের মান খুবই বাজে আর কিছু কিছু জায়গায় একেবারেই নেই বলে অভিযোগ করেছেন তিনি। প্রেসিডেন্টের সঙ্গে সায় দিয়েছেন দেশটির ফার্স্ট লেডি মিশেল ওবামাও।

এক সাক্ষাৎকারে ভবিষ্যত্ প্রেসিডেন্ট আর তার পরিবারের লোকজনের জন্য উন্নত প্রযুক্তি সেবার ব্যবস্থা করতে নিজের প্রচেষ্টার কথা জানান মার্কিন প্রেসিডেন্ট।

তিনি বলেন, ‘এটি একটি পুরনো ভবন, এ কারণে এখানে এমন কিছু জায়গা আছে যেখানে ওয়াই-ফাই কাজ করে না।’ এই ওয়াই-ফাই বিভ্রাট নিয়ে প্রেসিডেন্টের দুই মেয়ে মালিয়া আর নাতাশা ‘বিরক্ত’ বলে যোগ করেন মিশেল।

প্রযুক্তি বিষয়টি ভালোই গুরুত্ব পায় মার্কিন এই প্রেসিডেন্টের কাছে। এর আগে ২০১১ সালে শিকাগো-তে এক প্রশ্নোত্তর পর্বে এ নিয়ে নিজে যা ভেবেছিলেন তা থেকে বাস্তবতা ভিন্ন ছিল বলে জানান ওবামা। তিনি বলেন, “আমি সবসময় ভাবতাম আমি আসলেই কিছু চমৎকার ফোন আর পণ্য পেতে যাচ্ছি। যখন বিষয়টি প্রযুক্তির, তখন আমরা প্রায় ৩০ বছর পিছিয়ে আছি।”

নিজেরা যে সমস্যায় ভুগছেন তা যাতে হোয়াইট হাউজে ভবিষ্যৎ ‘প্রথম পরিবারে’রও মোকাবেলা করতে না হয়, তার জন্য এই প্রথম হোয়াইট হাউসে থাকা কোনো পরিবার কাজ করছে বলে জানিয়েছে প্রযুক্তি সাইট ডিজিটাল ট্রেন্ডস।

২০০৯ সালে ওবামা যখন প্রথম দিন তার কার্যালয়ে আসেন, তখন হোয়াইট হাউজে ছিল শুধু কিছু ল্যাপটপ আর ছয় বছরের পুরনো ঊইন্ডোজ সংস্করণ ব্যবহার করা কম্পিউটার, জানিয়েছে ওয়াশিংটন পোস্ট।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top